শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:০৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মদিনা আওয়ামী লীগের উদ্যোগে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিতবরিশালে জর্জ কোর্ট চেম্বারের মধ্যে স্ত্রীকে কুপিয়ে রক্তাক্তসুনামগঞ্জে সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা নজির হোসেনের জানাযা অনুষ্ঠিতনাসিরনগরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত।চৌহালীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালন।দোয়ারাবাজারে ট্রাকচাপায় ৪ বছরের শিশু নিহত। শান্তিগঞ্জে গণহত্যা দিবস উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা। সুনামগঞ্জে পানি সংকটে হাজারো পরিবার: নলকূপে উঠছে না পানি-!!সামর্থ্য অনুযায়ী গরীব ও দুঃস্থদের পাশে দাড়ান- পলিন। সুনামগঞ্জের ফ্লাওয়ার লেকে ছুটছেন দর্শনার্থীরা।

ইবিতে যথাযোগ্য মর্যাদায় শেখ রাসেলের জন্মদিন পালিত

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
  • ২৫৩ বার পড়া হয়েছে

কুষ্টিয়া জেলা প্রতিনিধি।

যথাযোগ্য মর্যাদায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন করা হয়েছে। দিনটি উপলক্ষে সোমবার (১৮ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় শেখ রাসেল হল চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এরপর শেখ রাসেল হল চত্বরে শেখ রাসেলের ভাস্কর্যে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে আনন্দের প্রতীক বেলুন উড়িয়ে দিনব্যাপী কর্মসূচি উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এরপর শেখ রাসেল হলের সামনে কেক কাটা, শেখ রাসেল স্মৃতি পাঠাগার উদ্বোধন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. আবদুস সালাম বলেন, শেখ রাসেল ছিল শেখ পরিবারের যোগ্য উত্তরাধিকারী। ১৯৭৫ সালে যদি তাকে হত্যা করা না হলে সে হয়ত দেশ বরেণ্য রাজনৈতিক হিসেবে দেশকে নেতৃত্ব দিতেন। শেখ ফজিলাতুন্নেছা মুজিবের দার্শনিক সন্তান হিসেবে পৃথীবিকে আলোকিত করতে পারতেন। তার নেতৃত্ব থেকে বঞ্চিত বাঙালি জাতি।

এরপর শেখ রাসেল হলের কমন রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. তপন কুমারের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে অধ্যাপক ড. আবদুস সালাম, বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন শেখ রাসেল হলের প্রভোস্ট প্রফেসর ড. রবিউল হোসেন। আলোচনা সভায় চিত্রাঙ্কন, বিতর্ক ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281