মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:৫৭ অপরাহ্ন

ছাতক বিদ্যুৎ অফিস থেকে ৪২টি সরকারি মিটার চুরির ঘটনায় নিবাহীসহ ৩ প্রকৌশলী ফে‌সে যা‌চ্ছে

হাসান আহমদ
  • সংবাদ প্রকাশ শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৫০৭ বার পড়া হয়েছে

 

ছাতক (সুনামগঞ্জ) প্রতি‌নি‌ধি

ছাতকে বিদ্যুৎ উন্নয়ন বিত‌রন বিভাগের দূর্নীতি চরম আকার ধারণ করেছে। চরম হয়রানির শিকার হচ্ছে প্রতি‌নিয়ত ২২হাজার বিদ‌্যুৎ গ্রাহক। এ মিটার চু‌রির ঘটনা ধামাচাপা দি‌তে ব‌্যাপক তৎপর নিবাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন সরদার দফায় দফার বৈঠক চল‌ছে। দীঘ দু`মা‌সেও স‌রকা‌রি মিটার চৃ‌রির এ ঘটনায় ব‌্যবস্থা নি‌চ্ছেন কতৃপক্ষ।

ছাতক বিদ‌্যুৎ উন্নয়ন বিত‌রন অ‌ফি‌সে টাকা ছাড়া কো‌নো কাজ হ‌চ্ছে না ব‌লে গ্রাহকরা অ‌ভি‌যোগ ক‌রেন। সেখা‌নে আগেই টাকা প‌রে কাজ এভা‌বে চল‌ছে বিদ‌্যুৎ উন্নয়ন বিতরন বিভা‌গের কমকান্ড।

প্রিপ্রেইড মিটা‌রকে লক ক‌রে ব‌কেয়া বিলের ও মামলার ভয় দেখিয়ে এবং মিটার সংযোগের নামে গ্রাহকদের কাছ থেকে কৌশলে লাখ লাখ টাকা আদায় করছেন ৩জন প্রকৌশলী।

এ অফিসে ও ষ্টোর রু‌মে থে‌কে প্রতি‌দিন তামার তার ও মিটার চু‌রিরসহ সরকা‌রি মূল্যবান যন্ত্রপাতি চু‌রি হ‌চ্ছে।

গত ২৯ মে রাত ১১টার দিকে ছাতক বিদ্যুৎ বিভাগের প্রকৌশলী মামুদুর হাসান,উপ-সহকারী প্রকৌশলী আবুল হোসেন কাগজপত্র ছাড়াই ষ্টোর রু‌মে থে‌কে ৪২টি সরকারি মিটার চুরি করে নেয়ার সময় চৌ‌কিদা‌রের হা‌তে ধরা পড়েন। কার্যালয়ের স্টোর রুম থেকে প্রকৌশলী মামুদুর হাসান মো‌খিক নি‌দে‌শে উপ সহকা‌রি প্রকৌশলী আবুল হোসেন মিটারগুলো নিয়ে যাচ্ছেন। এসময় অফিসের অন্যান্যরা দেখে ফেলে

মিটার সহ তাকে আটক করেন। পরে ওই বিষয়টি অফিস জুড়ে জানাজানি হলে ৪২ টি মিটার অফিসের প্রকৌশ‌লী মামুদুর হাসানের কক্ষে রাখা হয়। যার বাজার মূল্য প্রায় ৩ লাখ টাকা।

এ ঘটনায় একজন লাইনম্যান মঞ্জুর মিয়া ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা,পৌর মেয়র ও ছাতক বিদ্যুৎ উন্নয়ন বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলীর কাছে পৃথক পৃথক লিখিত অভিযোগ দা‌য়ের ক‌রেন।

এব‌্যাপা‌রে প্রকৌশলী মামুদুর হাসান স‌ঙ্গে মোবাইল ফোনে যোগা‌যোগ কর‌লে মোবাই‌লে রিং হ‌চ্ছে তি‌নি‌ রি‌সিভ ক‌রে‌নি। এব‌্যাপা‌রে উপ-সহকারি প্রকৌশলী আবুল হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি তার বিরু‌দ্ধে আনীত অস্বীকার করেন। মিটার সরানোর বিষয় নির্বাহী প্রকৌশলী স্বীকার করেছেন এমন প্রশ্ন করলে ফোনটি কেটে দেন তিনি।

এ বিষয়ে ছাতক বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন সরর্দার ৪২টি মিটার ‌ষ্টোর রুম সরিয়ে নেয়ার বিষয়টি স্বীকার করে বলেন,এ ঘটনার স‌ঙ্গে জ‌ড়িত‌দের তদন্তপু্বক ব‌্যবস্থা নে‌বেন।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281