বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৩৭ পূর্বাহ্ন

জয় নেহাল মানবিক ইউনিটের আঞ্চলিক কার্যালয়ের যাত্রা শুরু

কে এম শহীন রেজা
  • সংবাদ প্রকাশ শনিবার, ৩০ অক্টোবর, ২০২১
  • ১২৫ বার পড়া হয়েছে

কুষ্টিয়া জেলা প্রতিনিধি।

কুষ্টিয়া সদর উপজেলার হরিপুর ইউনিয়নের হাটশ-হরিপুর কান্তি নগর বোয়ালদহ এলাকায় জয় নেহাল মানবিক ইউনিট এর আঞ্চলিক কার্যালয় উদ্বোধনের মধ্য দিয়ে যাত্রা শুরু হল। গত ২৯/১০/২১ তারিখ শুক্রবার বাদ আসর দোয়া ও মিলাদ মাহফিলের মধ্য দিয়ে যাত্রা শুরু করেন।

জয় নেহাল মানবিক ইউনিট খোলার উদ্দেশ্য সম্পর্কে যেটা জানা গেছে সেটি হল, গরীব, অসহায়, দুস্থ ব্যক্তিদের মাঝে সুদ মুক্ত ঋণ প্রদান করা হবে। কাদের কে এই ঋণ প্রদান করা হবে সে সম্পর্কে জয় নেহালের সঙ্গে কথা হলে তিনি বলেন, একজন অসহায় কর্মক্ষম মানুষ অর্থাভাবে তার কর্ম করতে পারছে না, তাকে আমরা সুদ মুক্ত ঋণ প্রদান করব, একটি নির্দিষ্ট সময়ের মধ্যে মূল টাকা ফেরত দিতে হবে।

অন্যদিকে গরীব অসহায় ব্যক্তিরা মৃত্যুবরণ করলে তাদের কাফনের ব্যবস্থা করা হবে। এছাড়াও গৃহপালিত ছাগল যে টাকা দিয়ে ক্রয় করে দেয়া হবে নির্দিষ্ট সময় পরবর্তীতে উক্ত ছাগল বিক্রি করে মূল টাকাটা ফেরত দিতে হবে। মোটকথা একজন অসহায় দরিদ্র পরিবারকে স্বাবলম্বী করে তোলার জন্যই আমার এই ব্যতিক্রমী উদ্যোগ। আমি চাই আমার এই কার্যক্রম দেখে আরো অনেকেই এই ধরনের কর্মকাণ্ড করতে আগ্রহী হয়।

জয় নেহাল মানবিক ইউনিটের আঞ্চলিক কার্যালয়ের যাত্রা শুরুর দোয়া ও মিলাদ মাহফিলে বোয়ালদহ এলাকার সমাজসেবক আবুল কালাম আজাদ, এডভোকেট সাদিয়া, শাকিব, এজাজ উচ্ছ্বাস, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং জেনারেশন ২০০০ এর সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281