রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৫:৩৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বিশ্বনাথে মোক্তার আলী ফাউন্ডেশন মেধাবৃত্তির পুরস্কার বিতরণদোয়ারাবাজারে কেন্দ্র ফি’র নামে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়, এলাকাজুড়ে মিশ্রপ্রতিক্রিয়াতৃণমূল আওয়ামী লীগের বাড়িতে কেন্দ্রীয় যুবলীগের কার্যনির্বাহী সদস্য হুমায়ুন সুলতান শাদাবদোয়ারাবাজারে ফুটবল ফাইনাল খেলা অনুষ্ঠিতরাজস্থলী বাঙ্গালহালিয়া আর্মি ক্যাম্প উদ্যােগের ২৫ বর্ষ পূর্তি শান্তি চুক্তি উদযাপন ও র্যালী অনুষ্ঠান।বাঙ্গালহালিয়া পাহাড়িকা পাবলিক স্কুলে বার্ষিক ক্লাশ পার্টি ও অভিভাবক মত বিনিময় সভা অনুষ্ঠিত।ফসলের সুরক্ষায় হাওরাঞ্চলের নদীসমূহ খননের দাবীবিশ্বনাথে বিয়ের আগের দিন লন্ডন প্রবাসী তরুণীর মর্মান্তিক মৃত্যুদোয়ারাবাজারে মাদক বিরোধী সমাবেশজিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ আলমদিনা একাডেমির সাবেক ৪ শিক্ষার্থী

তাহিরপুর দুই শিক্ষকে ছাত্রের মারধর শাস্তির দাবিতে

আমির হোসেন,সুনামগঞ্জ প্রতিনিধি::
  • আপডেট মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২
  • ২০ বার পড়া হয়েছে

সুনামগঞ্জ তাহিরপুর উপজেলায় ক্লাসরুমে ছাত্রকে শাসন করায় ট্যাকেরঘাট চুনাপাথর খনি মাধ্যমিক বিদ্যালয় এন্ড কলেজের দুই শিক্ষকের উপর অতর্কিত হামলা ও মারধর করে আহত করার ঘটনায় ওই স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণীর ছাত্র আল-ইদ্রিস সহ তার সহযোগীদের শাস্তির দাবীতে মানববন্ধন করেছে বাদাঘাট সরকারি ডিগ্রী কলেজ সহ উপজেলার ১০ টি শিক্ষা প্রতিষ্ঠানের সহস্রাধিক শিক্ষক, ছাত্র/ছাত্রী ও অভিভাবকবৃন্দ। ২৬ সেপ্টেম্বর সোমবার দুপুর দেড়টায় দুই শিক্ষকের উপর হামলা ও মারধর করা ছাত্র আল ইদ্রিস ও তার সঙ্গীদের শাস্তির দাবিতে বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়, লাউড়েরগড় আদর্শ উচ্চ বিদ্যালয়, চাঁনপুর উচ্চ বিদ্যালয়, ট্যাকেরঘাট চুনাপাথর খনি মাধ্যমিক বিদ্যালয় এন্ড কলেজে, এম.এ. জাহের উচ্চ বিদ্যালয়, বাগলী উচ্চ বিদ্যালয় সহ ১০ টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের স্ব-স্ব ব্যানারে শিক্ষক, কর্মচারী, ছাত্র/ছাত্রী ও অভিভাবকবৃন্দ ঘন্টাব্যাপী মানববন্ধন পালন করেন।
এ সময় মানববন্ধনে বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম দানু আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি দৃষ্টি আকর্ষণ করে বলেন, শিক্ষকরা হলো দেশ ও জাতি গড়ার প্রধান কারিগর। ক্লাসরুমে ছাত্রকে শাসন করায় আজ আমরাই (শিক্ষকরা) আল ইদ্রিস নামধারী কিছু কুলাঙ্গার ছাত্র দ্বারা হামলা ও মারধরের শিকার হয়ে হাসপাতালে ভর্তি আছি। এর মধ্যে একজন শিক্ষক গুরুতর আহত অবস্থায় সিসিইউ-তে ভর্তি আছেন সিলেটে। এটি একটি কলঙ্কিত অধ্যায়। আমি আইনশৃঙ্খলা বাহিনী কাছে অনুরোধ করছি ট্যাকেরঘাট চুনাপাথর খনি মাধ্যমিক বিদ্যালয় এন্ড কলেজের দুই শিক্ষকের উপর হামলা ও মারধর করা ছাত্র আল ইদ্রিস সহ তার সহযোগীদের দ্রুত গ্রেপ্তার করে জেল হাজতে পাঠানোর জন্য। তিনি আরও বলেন, আজ শুধু ট্যাকেরঘাটের শিক্ষকেই লাঞ্চিত হয় নাই! আজ সারা বাংলার শিক্ষক সমাজ লাঞ্চিত হয়েছে। এটা অত্যন্ত দুঃখ জনক জাতির জন্য। যেখানে মা-বাবার পর দ্বিতীয় মা-বাবা শিক্ষক। আজ তারাই ছাত্রদের ধারা হামলাতিনি আরও লাঞ্চিতর শিকার। এ সময় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, বাদাঘাট সরকারি ডিগ্রী কলেজ এর অধ্যক্ষ জুনাব আলী, ট্যাকেরঘাট চুনাপাথর খনি প্রকল্প মাধ্যমিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ খায়রুল আলম,লাউড়েরগড় আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাইউম, হাজী এম. এ. জাহের উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ গোলাম মোর্শেদ, বাগলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রদীপ কুমার রায়, চানপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবুর রহমান, আলহাজ্ব জয়নাল আবেদীন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসীম কুমার তালুকদার, ইউনুছ আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ুন কবির, ব্রাহ্মণগাঁও আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু তাহের, বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আ.ফ.ম মোম্তাকিম আলী পীর, মাও: শাজাহান আহমদ প্রমুখ। প্রসঙ্গত, বুধবার রাত ৯টার দিকে টেকেরঘাট চুনাপাথর খনি মাধ্যমিক বিদ্যালয় অ্যান্ড কলেজের দুই শিক্ষক লাকমা বাজার থেকে টেকেরঘাট আসার পথে তাদের উপর অতর্কিত হামলা করে ওই প্রতিষ্ঠানের এক ছাত্রসহ অজ্ঞাত আরো কয়েকজন। হামলায় আহতদের মধ্যে শিক্ষক মর্তুজা আলী উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সর্বশেষ সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন।

Leave a Reply

Your email address will not be published.

সব ধরনের সংবাদ পেতে ক্লিক করুন।
দৈনিক হাওড় বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281