রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৬:৩১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বিশ্বনাথে মোক্তার আলী ফাউন্ডেশন মেধাবৃত্তির পুরস্কার বিতরণদোয়ারাবাজারে কেন্দ্র ফি’র নামে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়, এলাকাজুড়ে মিশ্রপ্রতিক্রিয়াতৃণমূল আওয়ামী লীগের বাড়িতে কেন্দ্রীয় যুবলীগের কার্যনির্বাহী সদস্য হুমায়ুন সুলতান শাদাবদোয়ারাবাজারে ফুটবল ফাইনাল খেলা অনুষ্ঠিতরাজস্থলী বাঙ্গালহালিয়া আর্মি ক্যাম্প উদ্যােগের ২৫ বর্ষ পূর্তি শান্তি চুক্তি উদযাপন ও র্যালী অনুষ্ঠান।বাঙ্গালহালিয়া পাহাড়িকা পাবলিক স্কুলে বার্ষিক ক্লাশ পার্টি ও অভিভাবক মত বিনিময় সভা অনুষ্ঠিত।ফসলের সুরক্ষায় হাওরাঞ্চলের নদীসমূহ খননের দাবীবিশ্বনাথে বিয়ের আগের দিন লন্ডন প্রবাসী তরুণীর মর্মান্তিক মৃত্যুদোয়ারাবাজারে মাদক বিরোধী সমাবেশজিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ আলমদিনা একাডেমির সাবেক ৪ শিক্ষার্থী

দোয়ারাবাজারে গ্রাম বাংলার নৌকা বাইচ।

রিপোর্টার আবু তাহের মিসবাহ
  • আপডেট সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২
  • ৬৯৫ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক.

সুনামগঞ্জের দোয়ারাবাজারে সুরমা নদীতে অনুষ্ঠিত হয়েছে ঐতিহ্যবাহী নৌকা বাইচ। এতে অংশগ্রহণ করে প্রায় অর্ধশত নৌকা। এই নৌকা বাইচ দেখতে নদীর দুই পাশে ভিড় করে হাজারো মানুষ।

সোমবার বিকেলে ঐতিহ্যবাহী নৌকা বাইচের আয়োজন করে স্থানীয় দোয়ারাবাজার ক্ষুদ্র মৎস্য ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ।

দুপুরের পর থেকেই এই নৌকা বাইচ দেখতে ডিঙ্গি নৌকা, ট্রলারসহ বিভিন্ন নৌযানে নারী, পুরুষ, শিশুসহ হাজার হাজার মানুষ জড়ো হয়েছিলেন দোয়ারাবাজারে।

সুরমা নদীর পাড়ে বসেছিলো মেলা। এসময় দর্শনার্থীরা বলেন নৌকা বাইচটি নতুন প্রজন্মের মাঝে দেশের ঐতিহ্য সম্পর্কে সঠিক ধারণা দেবে।

 

নৌকাবাইচ প্রতিযোগিতায় সুনামগঞ্জসহ আশপাশের বিভিন্ন জেলা থেকে অর্ধশত নৌকা অংশ নেয়। উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবুল মিয়া পরিচালনা ও দোয়ারাবাজার ক্ষুদ্র মৎস্য ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ সভাপতি কবির আহমদের সভাপতিত্বে প্রতিযোগীদের মধ্যে প্রথম স্থান অধিকার করে দোয়ারাবাজার পঙ্খিরাজ নৌকা। সন্ধ্যায় খাদ্য গুদাম ঘাটে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন সংসদ সদস্য মুহিবুর রহমান মানি।

 

এসময় উপস্থিত ছিলেন দোয়ারাবাজার উপজেলা চেয়ারম্যান দেওয়ান আল তানবীর আশরাফী চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার ফারজানা প্রিয়াংকা,দোয়ারাবাজার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি দেবদুলাল ধর, উপজেলা যুগ্ম আহবায়ক আব্দুল খালেক,সদর ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল হামিদ।

 

নৌকা বাইচের ঐতিহ্য ধরে রাখতে গ্রামীণ পর্যায়ে সরকারি সহযোগীতা বাড়ানোর আহবান জানান তারা।

সর্বশেষ সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন।

Leave a Reply

Your email address will not be published.

সব ধরনের সংবাদ পেতে ক্লিক করুন।
দৈনিক হাওড় বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281