বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৫৪ পূর্বাহ্ন

বিক্ষোভ ও ঝাড়ু মিছিলে উত্তাল তাহিরপুর উপজেলা ছাত্রলীগ- হাওড় বার্তা

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ বুধবার, ২৭ অক্টোবর, ২০২১
  • ৯৭ বার পড়া হয়েছে

হাওড় বার্তা:

বিবাহিত ও অছাত্রদের দিয়ে মোটা অংকের টাকার বিনিময়ে রাতের আধারে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করায় বিক্ষোভ ও ঝাড়ু মিছিলে উত্তাল তাহিরপুর উপজেলা ছাত্রলীগ।

 

অপরদিকে ক্ষোভ প্রকাশ করে স্বেচ্ছায় নব গঠিত কমিটির ৩ ছাত্রলীগ নেতা পদত্যাগ করেছেন।

 

বুধবার বিকেলে তাহিরপুর সদর বাজার দুপুরে উপজেলার বাদাঘাট বাজার ও ট্যাকেরঘাটে পৃথকভাবে বিক্ষোভ ও ঝাড়ু মিছিল করেন ছাত্রলীগ নেতাকর্মীরা। তাহিরপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানসেন তালুকদার তুষার, উপজেলা ছাত্রলীগ নেতা রাজন চন্দ, রাহাত হায়দার, ধীমান চন্দ, অপু মুখার্জি ও আবু জাহান তালুকদার এসব মিছিলের নেতৃত্বে ছিলেন।

 

 

উল্লেখ্য গতকাল (২৬ অক্টোবর) মঙ্গলবার রাতে তাহিরপুর উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগ। আশ্রাউল জামান ইমনকে সভাপতি ও সাঈদুর রহমানকে সাধারণ করে তাহিরপুর উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়।

 

 

কমিটি ঘোষণার পর রাতেই বিক্ষোভ জানিয়ে তাহিরপুর উপজেলা ছাত্রলীগ নেতাকর্মীরা দাবি করেন, সম্মেলন এবং কোনো ধরনের ঘোষণা ছাড়াই রাজধানী ঢাকায় বসে রাতের আধারে মোটা অংকের টাকার বিনিময়ে অছাত্র এবং সদ্য বিবাহিত ২ জনকে তাহিরপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদক মনোনীত করা হয়েছে। উক্ত কমিটিকে অবৈধ ও টাকার কমিটি দাবি করে তৃনমুল নেতাকর্মীদের নিয়ে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করার দাবি জানান নেতাকর্মীরা।

 

তাহিরপুর উপজেলা ছাত্রলীগ নেতা সুনামগঞ্জ সরকারি কলেজের ছাত্র ফয়সাল আহমেদ জানান, নবগঠিত কমিটির সভাপতি অছাত্র এবং ৩২ বছর বয়সী সেই সাথে সাধারণ সম্পাদক সদ্য বিবাহিত। নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক সাঈদুর রহমান পার্শ্ববর্তী বাদাঘাট গ্রামে বিয়ে করেছেন তা এলাকাবাসী সবাই অবগত।

 

 

তাহিরপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী ও বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক রাহাত হায়দার জানান, কোনো ধরনের সম্মেলন বা ঘোষণা ছাড়াই ঢাকায় বসে রাতের আধারে টাকার বিনিময়ে কমিটি ঘোষণা করা হয়েছে। নব গঠিত কমিটিকে অবৈধ কমিটি উল্লেখ করে এই ছাত্রনেতা সম্মেলনের মাধ্যমে তৃনমুল ও নিবেদিত ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে তাহিরপুর উপজেলা ছাত্রলীগ কমিটি গঠনের দাবি জানান।

 

 

 

সুনামগঞ্জ জেলা ছাত্রলীগ নেতা সারোয়ার হোসেন বলেন, ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী কোনো ধরনের ঘোষণা বা সম্মেলন ছাড়াই সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদক জেলা ছাত্রলীগের পদধারী অন্য নেতাদের পাশ কাটিয়ে ঢাকায় বসে রাতের আধারে কমিটি ঘোষণা করেছেন। এতে তৃনমুল নেতাকর্মীরা ঘোষিত কমিটিকে অবৈধ ও টাকার কমিটি দাবি করে বিক্ষোভ করেছেন । আমরা বিষয়টি কেন্দ্রীয় ছাত্রলীগ নেতৃবৃন্দকে অবগত করেছি।

 

এ বিষয়ে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আশিকুর রহমান রিপন বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা নিয়ে ঢাকায় বসে সকলের মতামতের ভিত্তিতে তাহিরপুর উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে।

 

এদিকে নব গঠিত তাহিরপুর উপজেলা ছাত্রলীগের কমিটিকে অযোগ্য ও টাকার কমিটি দাবি করে ৩ জন পদত্যাগ করেছেন।

 

স্বেচ্ছায় পদত্যাগ নেয়া কমিটির নেতৃবৃন্দরা হলেন সিনিয়র সহ সভাপতি আশরাফুল ইসলাম রাহাত, সহ সভাপতি ইয়াসির আরাফাত অপু, যুগ্ম সাধারণ সম্পাদক রায়হান আহমেদ।

 

পদত্যাগ নেয়া ছাত্রলীগ নেতা রায়হান আহমেদ জানান, টাকার বিনিময়ে রাতের আধারে বিবাহিত ও অছাত্রদের দিয়ে কমিটি দেয়া হয়েছে। কমিটিতে তৃনমুলের যোগ্য নেতাদের স্থান না দেয়ায় পদত্যাগ করেছি।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281