বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম
সুনামগঞ্জের মধ্যনগর থানার কবি শাহীনুর আলম সুজনের একটি কবিতা”সাংবাদিক শাহজালালের জন্মদিনে সাংবাদিক আবদুল্লাহ আল মামুনের শুভেচ্ছাতালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নেতৃত্বে অমিক্রণ প্রতিরোধে জনসচেতনতা কর্মসূচি পালিতমনিরামপুরে গ্রাম পর্যায়ে গনটিকা কার্যক্রম শুরুছাতক উত্তর উপজেলা তালামীযের সাংগঠনিক সম্পাদক কামরানের বিদেশ গমণ উপলক্ষে বিদায়ী সংবর্ধনামনিরামপুর বেকারিতে আগুন,১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতিচন্দ্রঘোনা থানা অভিযানে পলাতক ওয়ারেন্ট আসামী গ্রেপ্তার -২বিশ্বনাথে দুই ইউনিয়নে মক ভোটিং ২৯ জানুয়ারিজাপা চেয়ারম্যান জিএম কাদের করোনায় আক্রান্ত : রোগমুক্তিকামনায় দেশবাসির কাছে দোয়া চেয়েছেন জাপা নেতা রুহুল আমিনসিলেট শাবিপ্রবি শিক্ষাঙ্গন টি যুদ্ধস্থানে পরিনত অতপর অনির্দিষ্টকালের জন্য বন্ধ

শান্তিগঞ্জ উপজেলার সরদপুর ব্রীজের পশ্চিম পাড় ধসে হুমকির মুখে পড়েছে স্বাভাবিক যান চলাচল।

হাওড় বার্তা ডেস্ক রিপোর্ট
  • আপডেট শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১
  • ৭৮ বার পড়া হয়েছে

আবু খালেদ, বিশেষ প্রতিনিধি শান্তিগঞ্জ উপজেলা

শান্তিগঞ্জ উপজেলার সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কের সরদপুর ব্রীজের পশ্চিম পাড়ে ব্রীজটির সংযোগ মুখে ডান পাশের ধসে হুমকির মুখে পড়েছে স্বাভাবিক যান চলাচল। ব্রীজের এ্যাপ্রোচ দ্রুত সংস্কার না করা হলে যে কোন মুহূর্তে বড় ধরণের দুর্ঘটনার আংশকা রয়েছে বলে জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী।

জানা যায়, সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ ঠিকাদারের মাধ্যমে গত ২ মাস পূর্বে ব্রীজটির পশ্চিম পাড়ের এ্যাপ্রোচ মেরামত ও সংস্কার কাজ করা হয়। সংস্কারের এক মাসের মধ্যেই আবারও এ্যাপ্রোচ নিজের দিকে ধসে যায় । সদরপুর ব্রীজটির এ্যাপ্রোচ দ্রুত সংস্কার না করা হলে যে কোন মুহূর্তে ভাল অংশটুকুও ধসে গিয়ে যান চলাচল বন্ধ ও বড় ধরণের দুর্ঘটনার আশংকা রয়েছে বলে জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী সহ মহাসড়কে চলাচলকারী গাড়ী চালক সহ সাধারণ যাত্রীরা।

সকাল ১০টায় সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কের সদরপুর ব্রীজ দেখতে এলাকায় গিয়ে দেখা যায়, সরদপুর ব্রীজের পশ্চিম পাড়ের বেশ অর্ধেক সড়ক ভেঙ্গে ব্রীজটির সদরপুর খালে দিকে দেবে গেছে। এতে করে ব্রীজের একপাশ দিয়ে চলাচল করছে সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কে যাতায়াতকারী যানবাহন সহ সাধারণ লোকজন। ব্রিজটি দিয়ে দিনের বেলায় স্বাভাবিকভাবে যানবাহন চলাচল করলেও রাতের বেলায় যেকোন ধরণের দুর্ঘটনার আতঙ্কে চলাচলকারী যানবাহন ও লোকজন।

সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ দায়সাড়া ভাবে ব্রিজটির ভাঙ্গা অংশে বস্তা দিয়ে প্রতিবন্ধকতা ও রাতে যানবাহনের সর্তকতার জন্য সিগনাল লাইট স্থাপন করে দিলেও ব্রীজটির ভাঙ্গা অংশটি মেরামতের কোন উদ্যোগ নেই ।

প্রতিদিন প্রায় দুই লক্ষাধিক মানুষ সুনামগঞ্জ থেকে সিলেট হয়ে দেশের বিভিন্ন প্রান্তে আসা যাওয়া করে থাকেন।
এক বাস চালক বলেন, আমি প্রতিদিন সিলেট থেকে সুনামগঞ্জ ৪ বার যাত্রীবাহি বাস নিয়ে যাতায়াত করে থাকি। সদরপুর ব্রীজটির পশ্চিম প্রান্তের অংশটি বেশী ঝুঁকিপূর্ণ। বাকী অংশ দিয়ে ভারী যানবাহন চলাচলের কারণে ঐ অংশটুকুও ধসে যেতে পারে। তাই বিষয়টি দ্রুত সংস্কার করা প্রয়োজন।

সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুল ইসলাম বলেন, ব্রীজটির ইতিপূর্বে স্টিলের পিলার বসিয়ে মেরামত করা হয়েছে। কিন্তু কিছু টেকনিক্যাল সমস্যার কারণে দেবে গেছে। এ বিষয়ে আমরা সংশি¬ষ্ট দপ্তরে চিঠি পাঠিয়েছি। সপ্তাহের মধ্যে পরিদর্শন টিম আসবে। আশা করছি জায়গাটি দ্রুত মেরামত করা সম্ভব হবে।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো সংবাদ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281