মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৭:০০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ

সুনামগঞ্জে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের উপস্থিতিতে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত।

হাওড় বার্তা ডেস্ক রিপোর্ট
  • আপডেট রবিবার, ১২ জুন, ২০২২
  • ৩৪ বার পড়া হয়েছে

মোঃ আফজাল হোসেন: সুনামগঞ্জে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের উপস্থিতিতে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

জাতীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা প্রতিটি উপজেলায় আগামী ১৫-১৯ জুন সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৫ দিনব্যাপী ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন কার্যক্রম চলবে৷ ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন ২০২২ সফল করণের লক্ষ্যে কর্মসূচির অংশ হিসেবে ক্যাম্পেইন পরবর্তী সময় হতে ঐদিন সারারাত প্রতিটি উপজেলার সকল কর্মকর্তা ও কর্মচারী স্বস্ব স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্ব পালন করবেন এবং সার্বক্ষণিক মোবাই ও জরুরী বিভাগের মেডিকেল টিম কর্মরত থাকার নির্দেশনা প্রদান করা হয়েছে৷ এছাড়াও সিভিল সার্জন অফিস সুনামগঞ্জে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেই মনিটরিং এর জন্য সার্বক্ষণিক একটি কন্ট্রোল রুম চালু থাকবে৷ কন্ট্রোল রুমে যোগাযোগের জন্য ফোন নম্বর ০৮৭১-৬১৭০৭ সার্বক্ষণিক খোলা রয়েছে।

আজ রবিবার সকাল ১০টায় সুনামগঞ্জ জেলা সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে ও জাতীয় পুষ্টিসেবা, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের সহযোগিতায় পৌর শহরের ইপি আই ভবণের কনফারেন্স রুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়৷ কর্মশালায় জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন৷ সিভিল সার্জন (অতিরিক্ত দায়িত্ব) ডা. মোঃ আব্দুল্লাহ আল বেরুনী খানের সভাপতিত্বে ও সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য ও শিক্ষা বিষয়ক কর্মকর্তা মো. ওমর ফারুকের সঞ্চালনায় এসময় সুনামগঞ্জ জেলায় কর্মরত সাংবাদিকদের মধ্য দৈনিক খবরের সম্পাদক প্রকাশক পংঙ্কজ কান্তি দে, প্রথম আলোর বিশেষ প্রতিনিধি এড. খলিল রহমান, সাংবাদিক মো. আকরাম উদ্দিন, দৈনিক জনকন্ঠের প্রতিনিধি মো. এমরানুল হক চৌধুরী, সাংবাদিক শাহজাহান চৌধুরী, সাংবাদিক বিন্দু তালুকদার, সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক আমার বার্তার প্রতিনিধি আফজাল হোসেন, দৈনিক যুগান্তরের প্রতিনিধি মাহবুবুর রহমান পীর, সময় টিভির প্রতিনিধি হিমাদ্রি শেখর ভদ্র, চ্যনেল টুয়েন্টি ফোরের প্রতিনিধি এ আর জুয়েল, মো. ফরিদ মিয়া, মো. মাসুক মিয়া, ঝুনু চৌধুরী, মো. আব্দুল শহীদ, কর্ণ বাবু দাসসহ বিভিন্ন মিডিয়ার সংবাদকর্মী প্রমুখ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে সিভিল সার্জন (অতিরিক্ত দায়িত্ব) ডা. মোঃ আব্দুল্লাহ আল বেরুনী খান বলেছেন আগামী ১৫ জুন থেকে ১৯ জুন পর্যন্ত ৫ দিনব্যাপী জেলায় ৬-১১ মাস বয়সী ৪৪ হাজার ৬৫৪জন শিশুকে “নীল রঙের” এবং ১২-৫৯ বয়সী, ৩ লাখ ৪২ হাজার ৪৩৮ জন শিশুদের “লাল রঙের” ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। তিনি বলেই এই ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে যেন কোন শিশু বাদ না পড়েন সেই দিকে খেয়াল রাখতে প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলায় কর্মরত সকল স্বাস্থ্যকর্মীদের খেয়াল রাখার আহবান জানান। ##

সর্বশেষ সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন।

Leave a Reply

Your email address will not be published.

সব ধরনের সংবাদ পেতে ক্লিক করুন।
দৈনিক হাওড় বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281