শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৩৭ পূর্বাহ্ন

জাপা নেতা রুহুল আমিনের মাতৃভাষা দিবসের শুভেচ্ছা।

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ সোমবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৭১ বার পড়া হয়েছে

হাসান আহমদ।

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি:: দেশ-বিদেশে বসবাসরত সকল বাংলাভাষীদের মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন, যুক্তরাজ্য প্রবাসী জাতীয় পার্টি কেন্দ্রিয় কমিটির সদস্য, লন্ডন টাওয়ার হেমলেন্টসের সাবেক কাউন্সিলার, পল্লীবন্ধু পরিষদ কেন্দ্রিয় কমিটির যুগ্ম আহবায়ক ও রুহুল আমীন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, আগামী জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-৫ ছাতক-দোয়ারাবাজার আসনে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশী রুহুল আমিন।

তিনি ছাতকে উপজেলার ৮নং খুরমা দক্ষিণ ইউনিয়নের জাতুয়া গ্রামের বাসিন্দা।গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি লিখেছেন, আজ মহান ২১শে ফেব্রুয়ারি। এ দিনটি সকল বাংলা ভাষাভাষীদের গৌরবোজ্জ্বল একটি দিন। এটি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসাবেও সুপরিচিত। এ দিনটি বাঙালীদের ভাষা আন্দোলনের মর্মন্তুদ ও গৌরবোজ্জ্বল স্মৃতিবিজড়িত একটি দিন হিসেবে ইতিহাসের পাতায় চিহ্নিত হয়ে আছে।

তিনি বলেন, ১৯৫২ সালের এই দিনে (৮ ফাল্গুন, ১৩৫৮) বাংলাকে পূর্ব পাকিস্তানের অন্যতম রাষ্ট্রভাষা করার দাবিতে আন্দোলনরত ছাত্রদের ওপর পুলিশের গুলিবর্ষণে কয়েকজন তরুণ শহীদ হন। তাদের মধ্যে অন্যতম হলো রফিক, জব্বার, শফিউল, সালাম, বরকতসহ অনেকেই। ২০১০ খ্রিষ্টাব্দে জাতিসংঘ কর্তৃক গৃহীত সিদ্ধান্ত মোতাবেক প্রতিবছর একুশে ফেব্রুয়ারি বিশ্বব্যাপী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

বিবৃতিতে তিনি, রক্তস্নাত ভাষা আন্দোলনের স্মৃতিবহ মহান শহীদ দিবসে ভাষা আন্দোলনে প্রাণ উৎসর্গকারী সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি দেশ-বিদেশে বসবাসরত সকল বাংলাভাষী ও পৃথিবীর বিভিন্ন ভাষাভাষী জাতিগোষ্ঠীকে ভাষা দিবসের আন্তরিক শুভেচ্ছা জানান। (বিজ্ঞপ্তি)

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281