বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৫০ অপরাহ্ন

জামালগঞ্জে ৪র্থ পর্যায়ে মুজিববর্ষের গৃহ পাচ্ছেন ২’শত জন

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩
  • ৭৫ বার পড়া হয়েছে

তৌহিদ চৌধুরী প্রদীপ, নিজস্ব প্রতিনিধি:
সুনামগঞ্জের জামালগঞ্জে চতুর্থ পর্যায়ে বিভিন্ন ইউনিয়নের ২’শত গৃহহীন পরিবার পাচ্ছেন মুজিববর্ষের ঘর। আগামী ২২ মার্চ ভূমিহীন ও গৃহহীন পরিবারের স্বপ্নের নীড় ও ২ শতক জমিসহ তাদের হস্তান্তর করা হবে এ সব ঘর।
মঙ্গলবার বিকেলে জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব উপজেলা পরিষদ হল রোমে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এই তথ্য জানান। তিনি আরও জানান, মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের অধীনে সারাদেশের ন্যায় সুনামগঞ্জ জেলার
জামালগঞ্জ উপজেলায় ২০২১-২০২২ সাল হতে ভূমিহীন ও গৃহহীন পরিবারসমূহকে ২শতক জমিসহ সেমিপাঁক গৃহ নির্মাণ করে হস্তান্তর করা হচ্ছে। জামালগঞ্জ উপজেলায় প্রথম পর্যায়ে ২৪৬টি পারিবার, ২য় পর্যায়ে ৫৫টি পরিবার, ৩য় পর্যায়ে ১৭৫ টি পরিবারকে জমিসহ গৃহ প্রদান করা হয়েছে।
আগামী ২২ মার্চ ২০২৩ তারিখ সকাল ১০.৩০ ঘটিকায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ৪র্থ পর্যায়ের ২০০টি পরিবারকে ২ শতক জমিসহ গৃহ প্রদান করা হবে। কেন্দ্রীয় পর্যায়ে আয়োজিত মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর প্রদানের অনুষ্ঠানের সাথে জামালগঞ্জ উপজেলা পরিষদ সম্মেলন কক্ষ হতে যুক্ত হবে এবং মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে গৃহ প্রদান সনদ, কবুলিয়ত ও খতিয়ান উপকারভোগীর মধ্যে হস্তান্তর করা হবে।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী মো: আ: মালেক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো:এরশাদ হোসেন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো: সাব্বির সারোয়ার, প্রশাসনিক কর্মকর্তা মো: মোশাররফ হোসেন, সাচনাবাজার ইউপি চেয়ারম্যান মো: মাসুক মিয়া, ভীমখালী ইউপি চেয়ারম্যান আখতারুজ্জামান তাং, জামালগঞ্জ প্রেসক্লাবের সভাপতি তৌহিদ চৌধুরী প্রদীপ, সহ-সভাপতি সাইফুল্লাহ, সাধারণ সম্পাদক বাদল কৃষ্ণ দাস, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সামাদ নাহিদ, কোষাধ্যক্ষ বাপ্পী বর্মণ, সাংগঠনিক সম্পাদক আসাদ বিন সফিক সহ স্থানীয় সংবাদকর্মীরা এই মতবিনিময় সভায় অংশ নেয়।

##
তৌহিদ চৌধুরী প্রদীপ
জামালগঞ্জ

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281