বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৪৩ অপরাহ্ন

দোয়ারাবাজারে ফসল রক্ষা বাঁধ নির্মাণে গণশুনানি ও মতবিনিময় সভা

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২
  • ৪২ বার পড়া হয়েছে

 

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার কৃষকদের নিয়ে বোর ফসল রক্ষার্থে পাউবোর অধীনে ত্রুটিপূর্ণ বাঁধ নির্মাণ ও ক্লোজার (ভাঙ্গা) বন্ধ করণ ও মেরামতের জন্য ডিসেম্বর মাসের শেষ দিকে নির্ধারিত ফসল রক্ষা বাঁধ নির্মাণ কাজ শুরু হওয়ার কথা রয়েছে। সেই লক্ষে উপজেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড পিআইসি কমিটি গঠনের লক্ষ্যে উপজেলায় কৃষকদের নিয়ে গণশুনানি শুরু হয়েছে।

বুধবার (১৪ ডিসেম্বর) সকাল ১১ টায় পান্ডারগাঁও ইউনিয়নের ডেকার হাওর ও দোহালিয়া ইউনিয়নের জঙ্গলশ্রী ডেকার হাওর পাশে পোল্ডার -৩তে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা মনিটরিং কমিটির উদ্যোগে আয়োজিত, পানি উন্নয়ন বোর্ড পাউবোর মনিটরিং কমিটির সভাপতি, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা প্রিয়াংকা এর সভাপতিত্বে ও দোয়ারাবাজার উপজেলার দায়িত্বে থাকা (পাউবো) এর উপসহকারি প্রকৌশলী আবু সায়েম শাফিউল ইসলামের পরিচালনায় গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। উপজেলার বিভিন্ন হাওর এলাকায়, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের, ক্ষতিগ্রস্হ বাঁধ মেরামত,সংষ্কার, নদী,খাল,পূর্ণ খননের জন্য সংশোধিত কাবিটা নীতিমালা ২০১৭ এর ( ২.২) অনুচ্ছেদ মোতাবেক ২০২২/২০২৩ অর্থ বছরের কাবিটা স্কীম প্রণয়ন ও বাস্তবায়ন কল্পে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা প্রিয়াংকা বলেন,পানি উন্নয়ন বোর্ড এর পাউবোর অন্তর্ভুক্ত ফসল রক্ষা বাঁধের কাজ পি আই সি কমিটির মাধ্যমে আগামী ডিসেম্বরের ১৫ তারিখ বাঁধের কাজ শুভ উদ্বোধন করার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে , বাঁধ নির্মাণে প্রকৃত কৃষককে পি আই সি করা হবে। এছাড়াও কোনো পি আই সি’র’ নির্মাণ কাজে গাফিলতির অভিযোগ পাওয়া গেলে এবং অনিয়ম দুর্নীতির আশ্রয় নিলে, তার বিরুদ্ধে আইনি ব্যবস্হা নেওয়া হবে।

এ সময় গণশুনানিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান আল তানবীর আশরাফী চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পান্ডারগাঁও ইউপি চেয়ারম্যান আব্দুল ওয়াহিদ,আ”লীগ নেতা রফিকুল ইসলাম,দোহালিয়া ইউনিয়ন আ”লীগ সভাপতি নুরমিয়া, সাধারণ সম্পাদক বশির মিয়া,দোয়ারাবাজার থানার এ এস আই তাজউদ্দিন প্রমুখ।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281