মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন

বিশ্বনাথ পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী হচ্ছেন মুহিবুর রহমান!

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
  • ২৯ বার পড়া হয়েছে

বিশ্বনাথ প্রতিনিধি : নবগঠিত সিলেটের বিশ্বনাথ পৌরসভার প্রথম নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আগামী ২ নভেম্বর। ইতিমধ্যে মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেছে। পৌরসভার প্রথম নির্বাচনে মেয়র পদে বিশ্বনাথ উপজেলা পরিষদের একাধিকবারের সাবেক চেয়ারম্যান মুহিবুর প্রার্থী হওয়ার গুঞ্জন শোনা যাচ্ছে।

তবে, এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে মুহিবুর রহমান বলেন ‘আমাকে বিভিন্ন সচেতন মহল মেয়র পদে প্রার্থী হওয়ার জন্য অনুরোধ করছেন। আমি তাদের সকলের আহ্বানকে সম্মান জানাচ্ছি। বিষয়টি নিয়ে আমি চিন্তা ভাবনা করছি। তবে, এখনো সিদ্ধান্ত গ্রহণ করি নাই।’

এছাড়া বিশ্বনাথ পৌরসভার প্রথম নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে মেয়র, ৯টি ওয়ার্ডে কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে প্রায় শতাধিক প্রার্থী তৎপরতা শুরু করেছেন। নির্বাচনের দিনক্ষণ আরও ঘনিয়ে আসলে নিশ্চিত হওয়া যাবে শেষ পর্যন্ত কারা থাকবেন ভোটের লড়াইয়ে।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৬ অক্টোবর, মনোনয়ন যাচাই-বাচাই ১০ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ১৭ অক্টোবর, প্রতীক বরাদ্দ ১৮ অক্টোবর এবং ভোটগ্রহণ ২ নভেম্বর। প্রথমবারের মতো অনুষ্ঠিত হওয়া এ পৌরসভা নির্বাচনে ইভিএম’র মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

উল্লেখ্য, বিগত ২০১৯ সালের ২১ অক্টোবর প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভায় বিশ্বনাথ পৌরসভা হিসেবে অনুমোদন পায়। বর্তমানে উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান পৌরসভার প্রশাসকের দায়িত্বে আছেন।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281