বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৫৭ পূর্বাহ্ন

মধ্য রাতে শীতার্তদের মাঝে কম্বল নিয়ে হাজির সিয়াম। 

শহিদুল ইসলাম রেদুয়ান
  • সংবাদ প্রকাশ বুধবার, ১১ জানুয়ারী, ২০২৩
  • ৪৮ বার পড়া হয়েছে
শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করছেন মাদারীপুর ইয়ুথ ক্লাবের প্রতিষ্ঠাতা সৈয়দ সোহানুর রহমান সিয়াম।

শহিদুল ইসলাম রেদুয়ান: প্রকৃতির নিয়ম মেনে বছর ঘুরে আবার চলে এসেছে শীত। তীব্র কুয়াশা, কনকনে হিমেল হাওয়া সব মিলিয়ে অসহায় দরিদ্র প্রান্তিক জনগোষ্ঠীর কষ্টের সীমা থাকে না। এছাড়াও প্রতিবার তীব্র শৈত্যপ্রবাহ এসে। এসব দরিদ্র প্রান্তিক জনগোষ্ঠীর জীবনযাত্রায় আরো বিরূপ প্রভাব ফেলে। কর্মসংস্থান বন্ধ সহ নানা অসুখ-বিসুখ মিলিয়ে এই খেটে খাওয়া। মানুষের অসহায়ত্বকে প্রকট করে তোলে। আর সবচেয়ে বড় কষ্টের ব্যাপার তখন হয়, যখন এই হাড়কাপানো শীতেও তাঁরা শীত নিবারণের জন্য পর্যাপ্ত শীত বস্ত্র না পায়।

শীতার্তদের জন্য গভীর রাতে মাদারীপুরের ডাসার উপজেলার বিভিন্ন স্থান ঘুরে ঘুরে কম্বল বিতরণ করেছেন মাদারীপুর ইয়ুথ ক্লাবের প্রতিষ্ঠাতা সৈয়দ সোহানুর রহমান সিয়াম। রাত সাড়ে ৯টা থেকে ১২টা পর্যন্ত ডাসার থানার বিভিন্ন বাজার, বসতবাড়ি ও ফুটপাতের পাশে শীতবস্ত্রহীন অসহায়, হতদরিদ্র, পথশিশু ও প্রতিবন্ধী মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়।

এ প্রসঙ্গে রাতের আঁধারে কম্বল নিয়ে ছুটে চলা মাদারীপুর ইয়ুথ ক্লাবের প্রতিষ্ঠাতা সৈয়দ সোহানুর রহমান সিয়াম বলেন, ‘আমি আমার সামর্থ্য অনুযায়ী চেষ্টা করেছি এই তীব্র শীতে সুবিধাবঞ্চিত মানুষের মুখে হাসি ফোটানোর জন্য। প্রতি বছরই আমি এই কম্বল দিয়ে থাকি। হতদরিদ্র মানুষগুলো যারা রাতের কনকনে শীতে ভীষণ কষ্টে থাকে, তাদের কথা চিন্তা করে আমার এই মহৎ উদ্যোগ। এটা একান্তই ব্যক্তিগত উদ্যোগে করেছি। হতদরিদ্র মানুষের মুখে হাসি ফোটাতে পেরে ভীষণ আনন্দিত আমি।

এবং কম্বল বিতরণের সময় মাদারীপুর ইয়ুথ ক্লাব ভবিষ্যতে আরও ভালো কিছু করতে চায় অসহায় মানুষদের জন্য—এমন আশাবাদ ব্যক্ত করেন ডাসার উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সৈয়দ সোহানুর রহমান,মাদারীপুর ইয়ুথ ক্লাবের সদস্য সুজন আকন সহ আরো অনেক উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281