শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:২৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মদিনা আওয়ামী লীগের উদ্যোগে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিতবরিশালে জর্জ কোর্ট চেম্বারের মধ্যে স্ত্রীকে কুপিয়ে রক্তাক্তসুনামগঞ্জে সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা নজির হোসেনের জানাযা অনুষ্ঠিতনাসিরনগরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত।চৌহালীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালন।দোয়ারাবাজারে ট্রাকচাপায় ৪ বছরের শিশু নিহত। শান্তিগঞ্জে গণহত্যা দিবস উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা। সুনামগঞ্জে পানি সংকটে হাজারো পরিবার: নলকূপে উঠছে না পানি-!!সামর্থ্য অনুযায়ী গরীব ও দুঃস্থদের পাশে দাড়ান- পলিন। সুনামগঞ্জের ফ্লাওয়ার লেকে ছুটছেন দর্শনার্থীরা।

সাড়ে চার মাসে কোরআনের হাফেজ হলেন ০৮ বছরের আশরাফুল।

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ বুধবার, ১৫ মার্চ, ২০২৩
  • ৩৫ বার পড়া হয়েছে

 

মোঃ শাকিল আহমেদ, চৌহালী উপজেলা প্রতিনিধি।

মহাগ্রন্থ আল-আল কোরআন মহান আল্লাহুর বাণী, যা মোহাম্মদ (সা) এর উপর অবতীর্ণ হয়েছে এর সংরক্ষনের দায়িত্বও আল্লাহ নিজেই নিয়েছেন। মহান আল্লাহ তায়ালা বলেন, আমি (আল্লাহ) কোরআন অবতীর্ণ করেছি আর অবশ্যই আমি এর সংরক্ষক। (সুরা হিজর, আয়াত-০৯) তারই দৃষ্টান্ত স্বরুপ ০৮ বছর বয়সী শিশু মাত্র ১৩৫ দিনে সম্পূর্ণ কোরআন মুখস্থ করতে সক্ষম হয়েছেন। গোপরেখী গ্রামের বাবু হোসেনের ছেলে আশরাফুল ইসলাম। বাবা বিশিষ্ট ব্যবসায়ী মাতা মোছাঃ লাইলী আক্তার একজন গৃহিনী। অল্প বয়সে হাফেজ হওয়ায় এলাকায় বেশ আলোড়ন সৃষ্টি হয়েছে। শিশু আশরাফুল কে ব্যাপক উৎসাহ দিতেই মাদ্রাসা কমিটির ব্যতিক্রমী আয়োজন ইসলামী সংঙ্গীত, সংবর্ধণা ও পুরস্কার বিতরণীর মাধ্যমে। সিরাজগঞ্জ এনায়েতপুরে গোপরেখী পশ্চিমপাড়া বাইতুন নূর কেন্দ্রীয় জামে মসজিদ ও মিফতাহুল উলুম ক্বওমী মাদ্রাসার উদ্যোগে ০৮ বছর বয়সী শিশু হাফেজ মোঃ আশরাফুল ইসলাম কে সংবর্ধণা ও পুরস্কার প্রদান করা হয়েছে। ১৪ই মার্চ বাদ মাগরিব আলহাজ্ব মোঃ নূরুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে মিফতাহুল উলূম ক্বওমী মাদ্রাসা চত্ত্বরে জাঁকজমকপূর্ণ পরিবেশে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।
মাদ্রাসার সেক্রেটারি জনাব মোঃ নজরুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন খুকনী মাদীনাতুল উলুম হাফিজিয়া মাদ্রাসার সদরে মুহতামিম আলহাজ্ব হাফেজ মোঃ আব্দুর রাজ্জাক সাহেব। বিশেষ অতিথি ছিলেন মাওলানা মুফতি আব্দুর রউফ, বেলকুচি উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সোহেল। মাওলানা মোঃ আলী হাসান, আলহাজ্ব হাফেজ মোঃ রফিকুল ইসলাম, আলহাজ্ব মোঃ আব্দুস সাত্তার মোল্লা, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ সেলিম তালুকদার।
অত্র মাদ্রাসার ভুয়সী প্রশংসা করে আলহাজ্ব হাফেজ আব্দুর রাজ্জাক বলেন, প্রত্যন্ত গ্রামাঞ্চলে এত অল্প বয়সে সম্পূর্ণ কোরআন মুখস্থ করা একটা অবাক করার মত বিষয়। আল্লাহ পাকের রহমত ও বরকত ছাড়া সম্ভব হয়নি। আমি হাফেজ আশরাফুল ইসলামের জন্য দোয়া করি আল্লাহ যেন কবুল করে নেন বিশ্বব্যাপি তার ব্যাপক সুনাম ছড়িয়ে পড়ুক।

মাদ্রাসার উত্তোরত্তোর সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে আরোও বক্তব্য রাখেন বেলকুচি উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সোহেল, দেশবরণ্যে ওলামায়ে কেরাম ,স্থানীয় সমাজসেবক ও অভিভাবকমন্ডলি। অনুষ্ঠান শেষে মাদ্রাসার শিক্ষক ও অতিথি বৃন্দদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281