শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:১৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মদিনা আওয়ামী লীগের উদ্যোগে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিতবরিশালে জর্জ কোর্ট চেম্বারের মধ্যে স্ত্রীকে কুপিয়ে রক্তাক্তসুনামগঞ্জে সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা নজির হোসেনের জানাযা অনুষ্ঠিতনাসিরনগরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত।চৌহালীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালন।দোয়ারাবাজারে ট্রাকচাপায় ৪ বছরের শিশু নিহত। শান্তিগঞ্জে গণহত্যা দিবস উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা। সুনামগঞ্জে পানি সংকটে হাজারো পরিবার: নলকূপে উঠছে না পানি-!!সামর্থ্য অনুযায়ী গরীব ও দুঃস্থদের পাশে দাড়ান- পলিন। সুনামগঞ্জের ফ্লাওয়ার লেকে ছুটছেন দর্শনার্থীরা।

স্যার সলিমুল্লাহ সম্মাননা স্মারক পেলেন আশাহীদ আলী।

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩
  • ৪২ বার পড়া হয়েছে

হবিগঞ্জ জেলা প্রতিনিধি: উপমহাদেশের প্রখ্যাত রাজনীতিজ্ঞ ও সমাজ সংস্ককারক, ঢাকা বিশ্ব বিদ্যালয় প্রতিষ্ঠার প্রাণপুরুষ, আহসান উল্যাহ ইঞ্জিনিয়ারিং স্কুল (বর্তমান বুয়েট) এর প্রতিষ্ঠাতা নবাব স্যার সলিমুল্লাহর ১০৮তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে গত শনিবার (২১ জানুয়ারী) সন্ধ্যায় ঢাকাস্থ বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানে নবীগঞ্জের একমাত্র সাংবাদিক নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আশাহীদ আলী আশা সম্মাননা স্মারক পেয়েছেন।

অনুষ্টানে দেশের বিভিন্ন গুনী ব্যক্তিদের সম্মাননা প্রদান করা হয়। বাংলাদেশ সুপ্রীম কোর্ট আপীল বিভাগের এ্যাডভোকেট অন-রেকর্ড কবি শেখ আব্দুল হক চাষীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের ধর্ম ও পানি সম্পদ মন্ত্রনালয়ের সাবেক মন্ত্রী এম নাজিমউদ্দীন আল-আজাদ।

অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বিচারপতি ও সাবেক চেয়ারম্যান, পার্বত্য চট্রগ্রাম ভূমি কমিশন খাদেমুল ইসলাম চৌধুরী। উক্ত অনুষ্ঠানে দেশের যে সকল গুনী ব্যক্তিদের সম্মাননা প্রদান করা হয়েছে তারা হলেন, জনপ্রশাসন মন্ত্রনালয়ের সাবেক অতিরিক্ত সচিব ও কথা সাহিত্যিক মোঃ মঈনুদ্দিন, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়েল একুশে পদপ্রাপ্ত পদার্থ বিজ্ঞানী অধ্যাপক ড. বিকিরন প্রসাদ বড়ুয়া, দৈনিক অগ্নিকন্ঠের প্রকাশক ও সম্পাদক বীর মুক্তিযোদ্ধা পালোয়ান রুহুল আমিন ঢালী, নিউইয়র্ক ট্রাভেলস এর ব্যবস্থাপনা পরিচালক লায়ন হাজী আকবর হোসেন পাঠান, বিশিষ্ট প্রযুক্তিবিদ কর্নেল অবসরপ্রাপ্ত ইঞ্জিনিয়ার ড. আনোয়ার হোসেন, জনস হগফিস ইউনির্ভাসিটি যুক্তরাজ্য এবং নারী বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ হালিদা হানুম আখতার, বাংলাদেশ দোকান মালিক সমিতি চট্রগ্রাম জেলার সহ-সভাপতি মোঃ রফিকুল ইসলাম, বিশিষ্ট রাজনীতিবিদ ইঞ্জিনিয়ার মোঃ হাফিজুর রহমান, বিশিষ্ট সাংবাদিক মোঃ নুরুল্লাহ আল-আমিন ও মাওঃ কেএমএ ওয়াহাব, নবীগঞ্জের বিশিষ্ট সাংবাদিক ও নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আশাহীদ আলী আশা, বিশিষ্ট আয়কর আইনজীবি মোঃ খলিলুর রহমান, বিশিষ্ট গীতিকার ও কন্ঠশিল্পী এম এ কাশেম সরকার, বিশিষ্ট মানবাধিকারকর্মী সৈয়দ আক্তার হোসেন স্বপন, বিশিষ্ট কবি অধ্যক্ষ লায়লা ফেরদৌসী নীলা, বিশিষ্ট কন্ঠশিল্পী তসলিমা হৃদয়, বিশিষ্ট সমাজকর্মী মমতাজ জাহান হ্যাপী, বিশিষ্ট শেখ আব্দুল হক চাষী সহ দেশ বরণ্যে ব্যক্তিবর্গদের সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে স্বদেশ সাংস্কৃতিক ফাউন্ডেশনের সভাপতি লায়ন এ্যাডঃ মোঃ রবিউল হোসেন রবির সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা শেখ মোঃ ইদ্রিছ আলী, স্বদেশ সাংস্কৃতিক ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক জাফর আহাম্মদ রাজু, বিশিষ্ট কন্ঠশিল্পী ওস্তাদ সৈয়দ মোতালেব, মোঃ শামীম হোসেন, মুফতি আল্লামা খলিলুর রহমান জিহাদী, সৈয়দা শামীমা সুলতানা, এস.এম মানিক, এড. নাজিম উদ্দিন শেখ, মোঃ হানিফ খান, মোঃ আনিসুর রহমান হৃদয়, কে.এম আশরাফ, দীল রুবা নাসরিন, সুবর্না অধিকারী, মেহের নিগার চঞ্চল, আব্দুল্লাহ আল মামুন বাবুল, জাহাঙ্গীর ফারুক, রওশন আরা শাফি মিয়া তালুকদার নুর আলী প্রমুখ।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281