শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন

চৌহালীতে সরকারি কম্বল আত্মসাৎ করেছে চেয়ারম্যান, তদন্ত কমিটি গঠন,হাওড় বার্তা

মোঃ শাকিল আহমেদ
  • সংবাদ প্রকাশ মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১
  • ৬৩৬ বার পড়া হয়েছে

চৌহালী উপজেলা প্রতিনিধি

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার বাঘুটিয়া ইউপি চেয়ারম্যানের অনুকূলে শীতার্ত গরিব ও দরিদ্রদের জন্য সরকারের বরাদ্দকৃত কম্বল বিতরণ না করার ঘটনা তদন্তে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সোমবার সরেজমিনে তদন্তপূর্বক প্রতিবেদন জমার দেওয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসার আফসানা ইয়াসমিন নির্দেশ দিয়েছেন।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, সরকারের মানবিক কর্মসূচির আওতায় ২০২০ সালের ২৯ নভেম্বর ৩০০ পিস ও ২০২১ সালের ৩ জানুয়ারি ২১০ পিস কম্বল বাঘুটিয়া ইউপি চেয়ারম্যান আব্দুল কাহহার সিদ্দিকীর অনুকূলে উপ-বরাদ্দ দেওয়া হয়। সরকারি বিধিশর্ত মেনে কম্বলগুলো বিতরণপূর্বক মাস্টাররোল জমা দেওয়ার জন্য বারবার নির্দেশ দেওয়া হলেও তিনি তা জমা দেননি।
ওই ইউনিয়নের ট্যাগ অফিসার ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা মামুনুর রহমান চিঠির মাধ্যমে জানিয়েছেন, বাঘুটিয়ায় ইউনিয়নে কোনো কম্বল বিতরণ করা হয়নি এবং তিনি কোনো মাস্টাররোল বা প্রতিবেদনে স্বাক্ষর করেননি। এ অবস্থায় কম্বলগুলো বাঘুটিয়া ইউপি চেয়ারম্যান কোথায় কীভাবে বিতরণ করেছেন বা বিধি মোতাবেক বিতরণ করেছেন কিনা বা কম্বলগুলো কোথায় রয়েছে, তা তদন্ত করতেই উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার নাসির আহমেদ খানকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
এ বিষয়ে তদন্ত কমিটির আহ্বায়ক ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নাসির আহমেদ খান জানান, আমরা মাঠ পর্যায়ে তদন্ত শুরু করেছি। তদন্ত শেষে প্রতিবেদন জমা দেওয়া হবে।
ইউপি চেয়ারম্যান আব্দুল কাহহার সিদ্দিকী জানান, কম্বলগুলো যথা নিয়মে বিতরণ করা হয়েছে। তার ভিডিও রয়েছে। মাস্টাররোলও রয়েছে। কিন্তু মাস্টাররোল জমা না নিয়ে একটি মহলের প্ররোচণায় আমার বিরুদ্ধে ষড়যন্ত্র ও হয়রানি করা হচ্ছে।
তদন্ত কমিটি তদন্ত করতে এসেছিল, তাদের কাছে সব ডকুমেন্ট জমা দেওয়া হয়েছে।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281