শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৪৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সুনামগঞ্জে সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা নজির হোসেনের জানাযা অনুষ্ঠিতনাসিরনগরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত।চৌহালীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালন।দোয়ারাবাজারে ট্রাকচাপায় ৪ বছরের শিশু নিহত। শান্তিগঞ্জে গণহত্যা দিবস উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা। সুনামগঞ্জে পানি সংকটে হাজারো পরিবার: নলকূপে উঠছে না পানি-!!সামর্থ্য অনুযায়ী গরীব ও দুঃস্থদের পাশে দাড়ান- পলিন। সুনামগঞ্জের ফ্লাওয়ার লেকে ছুটছেন দর্শনার্থীরা।সুনামগঞ্জে ‘ঠাণ্ডা-গরমের গ্যাঁড়াকলে’ অসুস্থ হচ্ছে শিশুরা।সুনামগঞ্জে ইয়াবা ট্যাবলেট সহ গোয়েন্দাপুলিশের হাতে আটক দুই(০২)

একমাসে ‘ফ্রি অক্সিজেন সাপোর্ট বিশ্বনাথ’র সেবা পেল পৌনে দুইশত করোনা রোগী

মোঃ আবুল কাশেম
  • সংবাদ প্রকাশ শনিবার, ২৮ আগস্ট, ২০২১
  • ৫০১ বার পড়া হয়েছে

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি 

‘ফ্রি অক্সিজেন সাপোর্ট বিশ্বনাথ’ প্রতিষ্ঠার এক মাসে পৌনে দুইশত করোনা রোগীকে সংগঠনের পক্ষ থেকে সেবা প্রদান করেছে। শুক্রবার সংগঠনের এক মাস পূর্তি উপলক্ষ্যে বিশ্বনাথ পৌর শহরের নতুন বাজারস্থ সংগঠনটির কার্যালয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এতথ্য জানানো হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ। তিনি বলেন, দেশের সব ক্লান্তিলগ্ন ও সংকটের সময় প্রবাসীরা দেশের মানুষের পাশে দাঁড়ান।

তারই ধারাবাহিকতায় করোনা সংকটকালীন সময়েও সিলেটের প্রবাসীরা নিজেদের উদার মানবতার পরিচয় দিয়েছেন। তিনি আরো বলেন, প্রত্যেক বাড়িতে দুটি করে নিমগাছ লাগান। তাহলেই স্থায়ীভাবে অক্সিজেনের ব্যবস্থা হবে। এসময় ‘ফ্রি অক্সিজেন সাপোর্ট বিশ্বনাথ’র টিমের কার্যক্রমের প্রশংসা করে তিনি বলেন, এই টিমের মানবিকতা দেখিয়ে দিয়েছে যুবরা চাইলে বিশ্ব জয় করতে পারে।এসময় তিনি অনুদান দেয়া প্রবাসীদের ধন্যবাদ জানান।

‘ফ্রি অক্সিজেন সাপোর্ট বিশ্বনাথ’র টিম লিডার ফজল খানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, বিশ্বনাথ প্রেস ক্লাবের সভাপতি কাজী মুহাম্মদ জামাল উদ্দিন, জেলা প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য মিটু দাশ জয়, সাংবাদিক আশিক আলী, নবীন সোহেল, হাওর বাঁচাও আন্দোলন বিশ্বনাথের আহবায়ক সাজিদুল ইসলাম সুহেল, ‘ফ্রি অক্সিজেন সাপোর্ট বিশ্বনাথ’র সদস্য শিপন আহমদ, ইকবাল হোসেন, আবু সুফিয়ান।

মতবিনিময় সভার শুরুতেই ‘ফ্রি অক্সিজেন সাপোর্ট বিশ্বনাথ’র অন্যতম সদস্য আব্দুল বাতিন তাদের এক মাসের পুরো কার্যক্রম তুলে ধরেন। তিনি উল্লেখ করেন, গত এক মাসে উপজেলার ২৩ জন প্রবাসী তাদের সংগঠনকে ৪ লক্ষ ৯৬ হাজার ৫০০ টাকা অনুদান দিয়েছেন।

এরমধ্যে প্রায় পৌনে ২ শতাধিক রোগীদের সেবা দিতে ব্যয় হয়েছে ৪ লক্ষ ৭৭ হাজার টাকা। রোগীদের মধ্যে বিশ্বনাথ, দক্ষিণ সুরমা, ওসমানীনগর, বালাগঞ্জ, জগন্নাথপুর ও ছাতকের রোগী রয়েছেন। ‘ফ্রি অক্সিজেন সাপোর্ট বিশ্বনাথ’র ২০ জনের এ টিম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশন বেড সংস্কারের মাধ্যমে নিয়মিত করোনা ও শ্বাসকষ্ট রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন এবং তারা সেখানে সেচ্ছাসেবক হিসেবে কাজ করে যাচ্ছেন।

এসময় অনুদান দেয়া প্রবাসীদের কৃতজ্ঞতা জানিয়ে তাদের নাম প্রকাশ করা হয়। অনুদান দাতারা হলেন- বিশ্বনাথ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জুলিয়া বেগম, হাজারী ফাউন্ডেশনের সিরাজুল ইসলাম, আলী ফাউন্ডেশনের রহমত আলী, যুক্তরাজ্য প্রবাসী রিপন মিয়া, হেলাল মিয়া, কয়েছ মিয়া, তুহিন শিকদার, লালন শিকদার কামাল উদ্দিন, আব্দুল গফফার, আমিনুল ইসলাম, আজিজুল ইসলাম, মকবুল মিয়া, ফখরুল ইসলাম, হেলন মিয়া, আছাব আলী, শফিক আলী, সৌদি প্রবাসী নুর উদ্দিন, ওমান প্রবাসী দুলাল মিয়া, ব্যবসায়ী শিপন উদ্দিন, ইকবাল মিয়া, বুশরা টেলিকম, বিশ্বনাথ এসোসিয়েশন ফ্রান্স।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- বিশ্বনাথ প্রেসক্লাবের সদস্য নূর উদ্দিন, সাংবাদিক কামাল মুন্না, আক্তার আহমদ শাহেদ, আব্দুস সালাম, বদরুল ইসলাম মহসিন, ফটো সাংবাদিক শফিকুল ইসলাম শফিক, সংগঠক আবু সুফিয়ান, শাহীন আহমদ, ‘ফ্রি অক্সিজেন সাপোর্ট বিশ্বনাথ’র সদস্য আমিনুল ইসলাম, আব্দুন নূর, আবুল হাছান, মঈন উদ্দিন, আকবর আলী, মাজহারুল ইসলাম সাব্বির, কামরুল ইসলাম সাব্বির, ইমদাদুল হক মিলন, অলিউর রহমান সাজন, সাহাব উদ্দিন নাজেল, মাছুম উদ্দিন, কামরুল ইসলাম প্রমূখ।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281