বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দেশবাসীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন কবি মোঃ সহিদ মিয়াদেশবাসীকে পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানালেন হাওড় বার্তার নির্বাহী সম্পাদক আনিসুর রহমান পলাশসবাইকে ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানালেন সুনামগঞ্জের চিত্রের সম্পাদকশাল্লার বীরাঙ্গনা মুক্তিযোদ্ধা জমিলা বেগম আর নেই।কথা রাখলেন সিসিক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী -!!ছাত‌কে ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচনে প্রধান শিক্ষ‌কের বাধা-!!যুক্তরাজ্যে ছাতক এডুকেশন ট্রাস্টের অভিষেক অনুষ্ঠিত।শিল্পকলা প্রতিযোগিতায় রবীন্দ্র সংগীতে প্রথম কাব্য চক্রবর্তী। সুনামগঞ্জের মুজিব পার্কে তরুণ-তরুণীকে মারধরের ঘটনায় ধরাছোয়ার বাইরে দুই আসামী।কর্মসংস্থানের লক্ষ্যে ব্রাদার্স কমিউনিটি’র সেলাই মেশিন বিতরণ। 

“কর্তৃপক্ষের সুনজর প্রত্যাশী লাখো মানুষ” জামালগঞ্জ-সাচনা বাজার দিয়ে সুরমা সেতু নির্মাণের দাবীতে বিভিন্ন সংগঠনের মানববন্ধন

তৌহিদ চৌধুরী প্রদীপ, নিজস্ব প্রতিনিধি
  • সংবাদ প্রকাশ মঙ্গলবার, ১৬ মে, ২০২৩
  • ১০৮৯ বার পড়া হয়েছে

“সাচনা- জামালগঞ্জ ব্রীজ কার জন্য ?, যদি জনগনের জন্য হয় তা হলে সঠিক জায়গায় নির্মান চাই” এই দাবী নিয়ে সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা সদরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
আঞ্চলিক মানবাধিকার সংগঠন সুপার সিক্সটি’র আয়োজনে সোমবার দুপুরে জামালগঞ্জ উপজেলা পরিষদ গেইটের সামনের সড়কে ঘন্টা ব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন সুপার সিক্সটির প্রধান উপদেষ্টা বিশিষ্ট সমাজ সেবক কমরেড তারেক আল-মঈন।
সুপার সিক্সটির সাচনাবাজার ইউনিয়ন টিম লিডার তোফাজ্জল হোসেন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, সমন্বয়কারী এম এইচ তাহের আহম্মদ, জামালগঞ্জ উপজেলা প্রতিবন্ধি সমিতির সভাপতি মো:আবুল কাশেম তালুকদার, সেতুবন্ধন সমাজ কল্যান পরিষদের উপদেষ্টা নূর আহম্মদ ও সভাপতি রুবেল আহমদ, সহ-সভাপতি তারেক আহম্মদ তালুকদার, সাধারণ সম্পাদক নাজমুল হাসান, সাংগঠনিক সম্পাদক জিয়া উদ্দিন সোহেল। ফতেহপুর সমাজ কল্যান পরিষদের সভাপতি মতিউর রহমান, সুপার সিক্সটি ফেনার বাঁক ইনিয়ন টিম লীডার আবতাহিনুর নুর খান উদয়, রাহাত আলম প্রমুখ।
মানব বন্ধনে জামালগঞ্জ উপজেলার সাচনা বাজার ইউনিয়নের সেতুবন্ধন সমাজ কল্যান পরিষদ, ফতেহপুর সমাজ কল্যান পরিষদ, স্বপ্ননীড় সমাজ কল্যান পরিষদের সদস্যবৃন্দ ও উপজেলার বিভিন্ন শ্রেণী পেশার লোকজন একাত্মতা পোষন করে অংশগ্রহণ করেন। মানববন্ধনে বিভিন্ন প্লে-কার্ড বুকে জড়িয়ে রাখেন যার মধ্যে লিখা ছিল, সঠিক জায়গায় ব্রীজ নির্মান চাই, আমাদের দাবী একটাই সঠিক জায়গায় ব্রীজ চাই, সুপার সিক্সটি বৃহত্তর স্বার্থে কথা বলে-ব্যক্তি স্বার্থে নয়, আমাদের দাবী মানতে হবে, বৈষম্য দূর হোক-জনগনের জয় হোক ইত্যাদি।
বক্তারা বলেন, জামালগঞ্জ- সাচনাবাজার ব্রীজ নির্মাণের দাবী নিয়ে স্বাধীনতা পরবর্তী এখন পর্যন্ত দাবী উথ্বাপন ও বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ হচ্ছে। নিকট অতীতে বেশ কয়েক দফা মাটি পরীক্ষা করা হয়েছে সাচনা বাজার- জামালগঞ্জ খাদ্য গুদামের পাশে তেলিয়া গ্রাম হয়ে। আবার সাচনা বাজার মফিজ নগর হয়ে শাহাপুর বাঁধ বাজারে। এখন নতুন করে মাটি পরীক্ষা করা হচ্ছে সাচনাবাজার থেকে প্রায় হাফ কিলো:মিটার দূরে; উত্তর কামলাবাজ-দক্ষিন কামলাবাজ দিয়ে। কিন্তু জামালগঞ্জবাসীর স্বপ্ন ও দাবী হলো জামালগঞ্জ- সাচনাবাজার দিয়ে সুরমা নদীতে ব্রীজ তৈরী করা। তা না হলে; জনসাধারণের দীর্ঘ বছরের দাবীপুরণ ভেস্তে যাবে। স্থান নির্ধারণে ভুল হলে সরকারের কোটি-কোটি টাকা ব্যয়ে এই ব্রীজ তৈরীর কোন সুফল পাবেনা উপজেলাবাসী। কামলাবাজ দিয়ে ব্রীজ তৈরী হলে, বিশেষ করে উপজেলার বৃহৎ জনগোষ্ঠী ফেনারবাঁক, ভীমখালী, সাচনা বাজার, বেহেলী ও আংশিক সদর ইউনিয়নগুলোর (৫- ইউনিয়নবাসী) জনসাধারণের সেতুবন্ধন হবেনা। তাদের প্রতিনিয়ত চলাচলে ও মৌলিক কাজে কোন উপকার পাবেননা। মানুষের মৌলিক অধিকার ও চাহিদা পুরণে উপজেলাবাসী সদর শহরে ও সাচনা বাজার সুরমা নদীতে ব্রীজ তৈরীর মাধ্যমে সেতুবন্ধন চায়।
উপজেলার হাজার-হাজার মানুষ প্রতিদিন খেয়া নৌকায় নদী পাড়াপাড় হন সাচনাবাজার-জামালগঞ্জে। এতে করে মানুষের জীবনের চরম ঝুঁকি থেকে যায়। জনগণের লাখ-লাখ টাকা যাচ্ছে সরকারের কোষাগাড়ে। স্কুল-কলেজের শিক্ষার্থীরা সকাল বিকাল, বিশেষ করে বর্ষায় জীবনের ঝুঁকি নিয়ে নদী পাড় হয়। জামালগঞ্জ-সাচনাবাজারে ব্রীজ নির্মাণ হলে সুরমা নদী পাড়াপাড়ে মানুষের মৃত্যুর ঝুঁকি অনেকটাই কমে যাবে। কিন্তু দুই কামলাবাজ দিয়ে ব্রীজ তৈরী হলে নদী পাড়াপাড়ে জামালগঞ্জবাসীর আ-জীবন খেয়া পাড়াপাড়ের চরম দুর্ভোগ আর দুর্দশা থেকে মুক্তি পাবেনা।
একনেকে ব্রীজটি পাশ হওয়ায়, উপজেলাবাসী স্বপ্ন দেখেন, হয়তো এক দিন ব্রীজ তৈরী সত্যি হবে। এতে সরকারের যথাযত কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান মানববন্ধনের বক্তারা।
যদি দুই কামলাবাজ দিয়ে ব্রিজ হয়, তা হলে কোন দিনও জামালগঞ্জবাসী তেমন কোন উপকৃত হবেনা। বিশেষ করে- উপজেলা সদরে স্কুল-কলেজের শিক্ষার্থীদের যাতায়াত, স্বাস্থ্যসেবা ও হাট-বাজারে নিত্য দিন যাতায়াতে স্থানীয়দের উৎপাদিত পন্য পরিবহনে বিড়ম্বনায় পড়বে উপজেলাবাসী। এ সব বিভিন্ন কারনে জনগনের সুবিধা-অসুবিধা বিবেচনা করে সুদুর প্রসারী পরিকল্পনায় “জামালগঞ্জ-সাচনা বাজার সুরমা সেতু” নির্মানের জন্য সরকারের কাছে জোর দাবী ও সুনজর প্রত্যাশা করছে জামালগঞ্জের লাখো মানুষ।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281