মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:৪৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দেশবাসীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন কবি মোঃ সহিদ মিয়াদেশবাসীকে পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানালেন হাওড় বার্তার নির্বাহী সম্পাদক আনিসুর রহমান পলাশসবাইকে ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানালেন সুনামগঞ্জের চিত্রের সম্পাদকশাল্লার বীরাঙ্গনা মুক্তিযোদ্ধা জমিলা বেগম আর নেই।কথা রাখলেন সিসিক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী -!!ছাত‌কে ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচনে প্রধান শিক্ষ‌কের বাধা-!!যুক্তরাজ্যে ছাতক এডুকেশন ট্রাস্টের অভিষেক অনুষ্ঠিত।শিল্পকলা প্রতিযোগিতায় রবীন্দ্র সংগীতে প্রথম কাব্য চক্রবর্তী। সুনামগঞ্জের মুজিব পার্কে তরুণ-তরুণীকে মারধরের ঘটনায় ধরাছোয়ার বাইরে দুই আসামী।কর্মসংস্থানের লক্ষ্যে ব্রাদার্স কমিউনিটি’র সেলাই মেশিন বিতরণ। 

টিড্ডি বা ফড়িং খাওয়ার বিধান

হাওড় বার্তা ডেস্কঃ
  • সংবাদ প্রকাশ বৃহস্পতিবার, ৬ মে, ২০২১
  • ৭০৩ বার পড়া হয়েছে

 

টিড্ডি বা ফড়িং খাওয়ার বিধান
মুফতি আল আমিন ইসলাম সরকার যুক্তিবাদী

 

হযরত আয়েশা বিনতে আজরদ (রাঃ) বলেন, রাসুলুল্লাহ (দঃ) বলেছেন,ভূপৃষ্ঠের উপর আ ল্লাহ তা’য়ালার সবচেয়ে বড় বাহেনী হলো টিড্ডি বা ফড়িং। আমি তা নিজে খাই না এবং তা হারামও করি না।

ব্যাখ্যাঃ- ইমাম নববী (রহ.) বলেন, টিড্ডি হালাল হওয়ার ব্যাপারে ঐকমত্য রয়েছে। ইবনুল আরাবী স্পেনের টিড্ডি এ বিধান থেকে পৃথক করেছেন। কেননা এগুলো শুধু অনিষ্টকর। ইমাম মালেক (রহ.) এর মতে যদি টিড্ডির মাথা পৃথক করা যায়, তাহলে তা হালাল হবে, নতুবা হারাম হবে।

সুত্রঃ- মুসনাদে ইমাম আযম আবু হানিফা (রহ.)

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281