শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৫ অপরাহ্ন
শিরোনাম
শান্তিগঞ্জ উপজেলা পৌরসভায় রুপান্তরিত হবে- পরিকল্পামন্ত্রী আনোয়ারায় চেয়ারম্যানের অস্থায়ী কার্যালয়ে আগুনরাঙামাটি সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার দাবীতে রাজস্থলী প্রেস ক্লাব প্রতিবাদ মানববন্ধন কুষ্টিয়ায় দুর্বৃত্তের গুলিতে জামাত নেতা মোস্তফার সহযোদ্ধা খুন -আটক -৪ভ্রমণপিপাসু ভিড় করছে সুনামগঞ্জের টাঙ্গুয়া হাওরে- হাওড় বার্তাহারিয়ে যাওয়া মোবাইল উদ্ধার করে পরবর্তীতে প্রকৃত মালিকের নিকট হস্তান্তর করলো পুলিশছাতকে শিক্ষ‌কের উপর হামলার ঘটনায় উপ‌জেলাজুড়ে নিন্দার ঝড়কুষ্টিয়ায় র‍্যাবের অভিযানে পিস্তল,গুলি, জাল টাকা সহ মাদক ব্যবসায়ী আরজু গ্রেফতারকুষ্টিয়া জেনারেল হাসপাতালে সাবেক তত্ত্বাবধায়ক সহ তিন জনের নামে দুদকের মামলাখুলনা জেলা ছাত্রলীগের সভাপতির জন্মদিন উপলক্ষে চুকনগর ডিগ্রী কলেজ ছাত্রলীগের বৃক্ষরোপন

ডুমুরিয়া উপজেলার সবচেয়ে বড় স্বেচ্ছাসেবী সংগঠন ডুমুরিয়া ফাউন্ডেশন প্রতিষ্ঠার ১ বছর

অয়ন সরকার
  • আপডেট শুক্রবার, ২০ আগস্ট, ২০২১
  • ৫৬ বার পড়া হয়েছে

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি

২০২০ সালের ২০ আগস্ট শাহবাগ ( ঢাকা) আজিজ সুপার মার্কেটে বাঙালি ভোজ নামক রেস্টুরেন্টে ডুমুরিয়া উপজেলার কয়েকজন পেশাজীবীদের উপস্থিতিতে এই সংগঠনটি প্রতিষ্ঠালাভ করে। শুরু হয় ডুমুরিয়া ফাউন্ডেশনের পথচলা ।

শুরুতে হালকা সাড়া পাওয়া গেলেও পরবর্তীতে পেশাজীবী ও স্বেচ্ছাসেবীদের উৎসাহ উদ্দীপনা ছিল অত্যন্ত উৎসব মুখর। শুরুতে নানা গুঞ্জন থাকা সত্বেও সমস্ত আলোচনা সমালোচনার উর্ধ্বে উঠে এগিয়ে এসেছিলাম এবং শুরু করেছিলাম ডুমুরিয়া ফাউন্ডেশনের কার্যক্রম।

শুরুতেই সংগঠনের নাম নির্বাচন নিয়ে ছিল দ্বিমত। তারপর উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে সেদিন ডুমুরিয়া ফাউন্ডেশন নামে এই সংগঠনটির নাম করণ করা হয়।

আজ অনেকের কাছে আমরা চিরকৃতজ্ঞ। যাদের ঐকান্তিক প্রচেষ্টায় ও অক্লান্ত পরিশ্রমে প্রতিষ্ঠিত হয়েছে এই ডুমুরিয়া ফাউন্ডেশন। তাছাড়া ডুমুরিয়া উপজেলার সকল পেশাজীবী ও স্বেচ্ছাসেবীদের আন্তরিক সহযোগিতা থাকার কারণে আজ এগিয়ে যাচ্ছে একমাত্র মানবতার কল্যাণে নিবেদিত এই স্বেচ্ছাসেবী সংগঠনটি।

বিগত এক বছরে এই সংগঠনটির অবদান অনেক।

বৃক্ষরোপন, শীতবস্ত্র বিতরণ, মাস্ক বিতরণ, খাদ্য সামগ্রী বিতরণ, ইফতার সামগ্রী বিতরণ, শিক্ষা, চিকিৎসা ও দুঃস্থদের মাঝে সহায়তা প্রদান, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, স্বেচ্ছায় রক্তদান ও টেলিমেডিসিন সেবা সহ মানুষকে সচেতন করার নানান উদ্যোগ।

প্রতিষ্ঠা থেকেই সংগঠনটি তার আসল উদ্দেশ্য ও লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে। যারমধ্যে উল্লেখযোগ্য হলো অসহায় সুবিধা বঞ্চিত মানুষকে সাহায্য সহযোগিতা করা, মানুষকে খারাপ কাজ থেকে বিরত রাখা, ভাল কাজে উৎসাহ প্রদান করা, সচেতন করা ও ডুমুরিয়া উপজেলার সমস্ত পেশাজীবী ও স্বেচ্ছাসেবী সহ ডুমুরিয়ার সাধারণ মানুষকে একত্রিত করে তাদের সংগঠিত করা।

সামাজিক কাজে উৎসাহ প্রদান করা।

যার লক্ষ্য এই এক বছরে আমরা অনেকটাই পূরণ করতে সমর্থ হয়েছি। আগামীদিনগুলোতে আপনাদের সহযোগীতা পেলে ইনশাআল্লাহ এই ডুমুরিয়া ফাউন্ডেশন সংগঠনটি দেশে-বিদেশে মাথা উঁচু করে আরো সামনের দিকে এগিয়ে যাবে।

ইতিমধ্যে ডুমুরিয়া উপজেলার ১৪ টি ইউনিয়নের মধ্য কয়েকটি ইউনিয়নে পেশাজীবীদের নিয়ে একটি করে আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। বাকী ইউনিয়নে এই কমিটি গঠনের কাজ চলমান। তাছাড়াও যুবকদের নিয়ে প্রত্যেকটি ইউনিয়নে একটি করে স্বেচ্ছাসেবী টিম গঠনের কাজ ও আজীবন সদস্য এবং সাধারণ সদস্য সংগ্রহের কাজ রয়েছে চলমান ।

ডুমুরিয়া উপজেলার ১৪ টি ইউনিয়নের পেশাজীবী ও স্বেচ্ছাসেবীদের নিয়ে গঠিত ডুমুরিয়া ফাউন্ডেশন সংগঠনটি সম্পূর্ণ একটি অরাজনৈতিক- অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন । যার সম্পূর্ণ কৃতিত্ব ডুমুরিয়া উপজেলার সকল সাধারণ মানুষের।

সামনে রয়েছে এই সংগঠনের অনেক লক্ষ্য ও উদ্দেশ্য।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো সংবাদ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281