মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১২:১৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দেশবাসীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন কবি মোঃ সহিদ মিয়াদেশবাসীকে পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানালেন হাওড় বার্তার নির্বাহী সম্পাদক আনিসুর রহমান পলাশসবাইকে ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানালেন সুনামগঞ্জের চিত্রের সম্পাদকশাল্লার বীরাঙ্গনা মুক্তিযোদ্ধা জমিলা বেগম আর নেই।কথা রাখলেন সিসিক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী -!!ছাত‌কে ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচনে প্রধান শিক্ষ‌কের বাধা-!!যুক্তরাজ্যে ছাতক এডুকেশন ট্রাস্টের অভিষেক অনুষ্ঠিত।শিল্পকলা প্রতিযোগিতায় রবীন্দ্র সংগীতে প্রথম কাব্য চক্রবর্তী। সুনামগঞ্জের মুজিব পার্কে তরুণ-তরুণীকে মারধরের ঘটনায় ধরাছোয়ার বাইরে দুই আসামী।কর্মসংস্থানের লক্ষ্যে ব্রাদার্স কমিউনিটি’র সেলাই মেশিন বিতরণ। 

প্রবাসী জয় নেহাল ও খন্দকার পরিবারের উদ্যোগে গ্রামের দুঃস্থ পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ-হাওড় বার্তা

কে এম শাহীন রেজা
  • সংবাদ প্রকাশ বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১
  • ৬৮১ বার পড়া হয়েছে

কুষ্টিয়া জেলা প্রতিনিধি।

করোনা ভাইরাসের মহামারী মধ্যে পালিত হতে যাচ্ছে পবিত্র ঈদুল ফিতর। যে কারণেই দেশের সর্বত্র এলাকায় ছড়িয়ে পড়েছে বেকারত্ব চতুর্দিকে চলছে হাহাকার। দেশের এই দুর্দিনে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কুষ্টিয়ার কৃতি সন্তান আমেরিকা প্রবাসী জয় নেহাল ও বালিয়াপাড়া গ্রামের প্রয়াত খন্দকার আশরাফ আলীর সন্তানদের সহযোগিতায় কুষ্টিয়া সদর উপজেলার বালিয়া পাড়া গ্রামের দুস্থ ও অসহায় পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেন। মঙ্গলবার দিবাগত রাত ঘটিকার সময় থেকে শুরু করে গ্রামের ৫০টি অসহায় পরিবারের বাড়িতে বাড়িতে রাতের অন্ধকারে উক্ত ঈদ সামগ্রী পৌঁছে দেন খন্দকার পরিবারের সন্তানেরা।

ঈদ সামগ্রী বিতরনের সময় উপস্থিত ছিলেন প্রয়াত খন্দকার আশরাফ আলীর পরিবারের বড় ছেলে সহকারি যুব উন্নয়ন কর্মকর্তা শামীম রেজা মেজ ছেলে শিক্ষক ও গণমাধ্যম কর্মী শাহীন রেজা, আলামপুর বালিয়াপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক সোহরাব হোসেন এবং তাদের সঙ্গে সহযোগিতা করেন এলাকার বাসিন্দা মিন্টু ও মুকুল। উক্ত খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাউল, ডাউল, তেল সেমাই, চিনি ও আলু। উল্লেখ্য বালিয়াপাড়া গ্রামের স্থানীয় প্রকৃত অসহায় পরিবারের মাঝে উক্ত খাদ্য সামগ্রী বিতরণ করেন।

আমেরিকা প্রবাসী জয় নেহাল এক বার্তায় বলেন, কুষ্টিয়া শহরের অসহায় দরিদ্র বাসিন্দারা বিভিন্ন প্রতিষ্ঠান থেকে সাহায্য সহযোগিতা পেয়ে থাকে বলে জানি। কিন্তু গ্রামের অসহায় দরিদ্র বাসিন্দারা এই অনুদান থেকে সকল সময়ে বঞ্চিত হয়। যে কারণেই এবার আমরা শহর ছেড়ে গ্রামের অসহায় দরিদ্রদের মাঝে খন্দকার পরিবারের সহযোগিতায় খাদ্য সামগ্রী বিতরণ করলাম। তিনি আরো বলেন, এই পবিত্র রমজান মাস ধরে বিভিন্ন সেবামূলক কার্যক্রম করে এসেছি আমার বিভিন্ন শুভাকাঙ্ক্ষীদের মাধ্যমে। যেটা সংবাদ মাধ্যমে প্রকাশ করা আমার পক্ষে সমীচীন মনে হয়নি, যে কারণে উক্ত সংবাদগুলি প্রকাশ করা হয়নি।

আমেরিকা প্রবাসী জয় নেহাল কুষ্টিয়া সরকারি কলেজের অবসরপ্রাপ্ত সাবেক অধ্যাপক নেহাল স্যারের সন্তান। জয় নেহাল একজন আর্তমানবতার সেবক, বিশিষ্ট সমাজ সেবক ও একজন প্রকৃত করোনাযোদ্ধা। কোভিড-১৯ এর শুরুতেই তিনি কুষ্টিয়ার বিভিন্ন অঞ্চলে সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দুস্থ ও অসহায় ব্যক্তিদের সহযোগিতা করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় গত মঙ্গলবার রাত্রে খন্দকার পরিবারের সন্তানদের সহযোগিতায় বালিয়াপাড়া গ্রামের গরীব ও অসহায় পরিবারের মাঝে ঈদ সামগ্রী প্রদান করেন। তিনি আরো বলেন, আগামীতে যেন আরো সহযোগিতা করতে পারি। আপনারা আমার ও আমার পরিবারের জন্য দোয়া করবেন।

অন্যদিকে প্রয়াত খন্দকার আশরাফ আলীর বড় ছেলে সহকারি যুব উন্নয়ন কর্মকর্তা শামীম রেজা ও শাহীন রেজা বলেন, আমাদের গ্রামের অসহায় দরিদ্র পরিবারের মাঝে পবিত্র ঈদ উপলক্ষে এই সকল খাদ্য সামগ্রী বিতরণ করতে পেরে আমরা নিজেদেরকে গর্বিত বোধ করছি, যেন আগামীতে আরো সহযোগিতা করতে পারি গ্রামবাসীদের জন্য আপনারা আমাদের পরিবারের জন্য দোয়া করবেন।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281