বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন

বিশ্বনাথে করোনা রোগীদের পাশে এক ঝাঁক তরুণ যুবক

মোঃ আবুল কাশেম
  • সংবাদ প্রকাশ মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১
  • ৫৩৭ বার পড়া হয়েছে

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি 

সিলেটের বিশ্বনাথে করোনা রোগীদের পাশে কাজ করছেন এক ঝাঁক তরুণ যুবক ওরা পৌর শহর থেকে শুরু করে প্রত্যন্ত গ্রাম অঞ্চলে বাড়িতে গিয়ে অক্সিজেন সেবা পৌঁছে দিচ্ছে। আর ফোন দিলেই বিনা মূল্যে এই সেবা পাওয়া যাচ্ছে।

আর এই সেবা চলছে ২৪ ঘন্টা। এই সেবায় যুবকদের মধ্যে সাংবাদিক, স্বেচ্ছাসেবী, শিক্ষার্থীই অধিকাংশে কাজ করে আসছেন।

এদিকে, কোভিড-১৯ করোনা ভাইরাস মোকাবেলায় ফ্রি অক্সিজেন সাপোর্ট বিশ্বনাথ “একদল টিম ফজল খানের নেত্রত্বে এক ঝাঁক তরুণ যুবক প্রতিদিন অক্সিজেন সাপোর্ট নিয়ে মাঠে কাজ করছে।

করোনা ভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকারি বেসরকারি কোন হাসপাতালে আইসিইউ বেড বা সাধারণ বেড খালি নাই, অক্সিজেন সংকটে রোগীদের পরিবার হাহাকার করছেন। ছুটছেন এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে।

ঠিক এই সময় বিশ্বনাথ উপজেলা ও উপজেলার বাহির থেকে একটি মোবাইল কল আসলেই চলে যান ফ্রি অক্সিজেন সাপোর্ট বিশ্বনাথ টিম। তাদের সংগঠনের নিজ খরচে রোগীদের বাড়ি বাড়ি গিয়ে ডাক্তারের পরামর্শে সম্পূর্ণ ফ্রি অক্সিজেন সাপোর্ট দিয়ে আসছে।

এই পর্যন্ত ৫০ জন রোগী অধিক অক্সিজেন সাপোর্ট পেয়েছেন বলে জানা গেছে। সম্পূর্ণ প্রবাসী ও ব্যবসায়ীদের অর্থায়নে তাদের হাতে ১৫টি ছোট অক্সিজেন সিলিন্ডার ও ৩ টি বড় অক্সিজেন সিলিন্ডার রয়েছে। আরো ৫ টি অক্সিজেন সিলিন্ডার ক্রয় করার সিদ্ধান্ত করেছেন।

রোগীদের সংখ্যা বেড়ে যাওয়ায় ফ্রি অক্সিজেন সাপোর্ট বিশ্বনাথ স্বেচ্ছাসেবক টিম এর সহযোগিতায় গতকাল (৮ আগস্ট) বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড-১৯ আইসোলিশন ২০ বেডে’র ওয়ার্ড সম্পূর্ণ পরিষ্কার পরিচ্ছন্ন করে, বিদ্যুৎ লাইন, ওয়াস রুম মেরামত করে, নতুন ফ্যান, লাইট, নতুন বেডসিট সহ ওয়ার্ড টি সুন্দর পরিবেশ তৈরী করে দিয়েছে। আজ (৯ আগস্ট) ৪ জন রোগী ভর্তি করে অক্সিজেন সাপোর্ট দিয়ে চিকিৎসা দেওয়া শুরু করে দিয়েছে কর্মরত ডাক্তার বৃন্দ।

দুপুর ১টায় ফ্রি অক্সিজেন সাপোর্ট বিশ্বনাথ টিম লিডার মো. ফজল খানের সভাপতিত্বে ও স্বেচ্ছাসেবক আব্দুল বাতিনের পরিচালনায় বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুর রহমান মুসা।

এ সময় আরো বক্তব্য রাখেন, উপজেলা সহকারী স্বাস্থ্য কর্মকর্তা আব্দুল জলিল, শওকত আলী, স্বেচ্ছাসেবক মো, আমিনুল ইসলাম, মো, ইকবাল হোসেন, মো, আব্দুন নূর, মো, মিয়াদ আহমেদ, মো, মঈন উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন, মো, শিপন মিয়া, মো, আকবর আলী, মো, সাহাব উদ্দিন, মো, অলিউর রহমান, মোঃ এমদাদুল হক মিলন, মো, কামরুল ইসলাম সাব্বির, মো, লিমন আহমেদ, মো, হাসন আলী, তুষার পাল, মো, রিজুয়ান আহমেদ, মো, মাজহারুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281