সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৫:৪১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

বিশ্বনাথে ব্র্যাকের ইউনিয়ন কর্মশালা অুনষ্ঠিত -হাওড় বার্তা 

মোঃ আবুল কাশেম
  • আপডেট শুক্রবার, ২৫ জুন, ২০২১
  • ৩১১ বার পড়া হয়েছে

বিশ্বনাথ প্রতিনিধি

সিলেটের বিশ্বনাথে অভিবাসন সুশাসন নিশ্চিতকরণ ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ’ বিষয়ক ইউনিয়ন কর্মশাল অনুষ্ঠিত। ২৪ জুন বিশ্বনাথ উপজেলার ৭নং দেওকলস ইউনিয়ন পরিষদ হল রুমে রয়্যাল ড্যানিস এম্ব্যাসির আর্থিক সহযোহিতায়, ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম, সোশিও-ইকোনোমিক রিইন্টিগ্রেশন অব রিটার্ণি মাইগ্রেন্ট ওয়ার্কশপ অব বাংলাদেশ পেইজ-২ এর উদ্যোগে সংশ্লিষ্ট স্টেইক হোল্ডারদের সাথে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

ইউপি সদস্য আব্দুল বারীর সভাপতিত্বে ও ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর রফিকুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. খায়রুল আমিন আজাদ। বক্তব্যে তিনি বলেন, ব্র্যাক এর প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদের আন্তর্জাতিক মানের এই সংস্থা অনিয়মিতভাবে বিদেশগমণ রোধ এবং নিরাপদ অভিবাসন নিশ্চিতকরণে কাজ করে যাচ্ছে। মুজিববর্ষের আহবান-দক্ষ হয়ে বিদেশ যান’ এই কথাগুলো উপলব্দি করে আমাদেরকে আরো দক্ষ ও যোগ্য জনশক্তি তৈরি করে, বিদেশে গমন করলে কোন অভিবাসি ক্ষতিগ্রস্ত হবেন না।
এসময় উপস্থিত ছিলেন, পরিষদের সচিব মো. সোয়েব আহমদ ইমন, ইউপি সদস্য মোছাং আলেয়া বেগম, মোছাং হামিদা বেগম, মো. বাবুল মিয়া, মো. শহিদুল ইসলাম, মো. মতিউর রহমান, মো. জিলু মিয়া, সাংবাদিক বদরুল ইসলাম মহসিন, হিসাব রক্ষক কামঃ মোছাং ছালমা ফেরদৌসী, মহিলা উদ্যোক্তা সোমনা বেগম, মো. শিবলু মিয়া, ব্যাবসায়ী আনছার আলী, মানবাধিকার কর্মী রনজিৎ মালাকার, বিদেশ ফেরত আলী হোসেন ও বিশ্বনাথ উপজেলার ফিল্ড অর্গানাইজার জুয়েল আহমদ।
এরআগে কর্মশালায় ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম এর ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর রফিকুল ইসলাম ভিডিও প্রজেক্টরের মাধ্যমে ‘নিরাপদ অভিবাসন ও বিদেশ-ফেরতদের পুনরেকত্রীকরণ’ বিষয়ে চালচিত্র তুলে ধরেন।

সর্বশেষ সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন।

Leave a Reply

Your email address will not be published.

সব ধরনের সংবাদ পেতে ক্লিক করুন।
দৈনিক হাওড় বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281