শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৫২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির তৃতীয় সম্মেলনে হাওর বিষয়ক মন্ত্রনালয় গঠনের দাবি।দূর্নীতির বিষবৃক্ষে জাতি দিশেহারা, মুখ বন্ধের শেষ কথায় ?সুনামগঞ্জের কুস্তি খেলার ইতিহাস ও ঐতিহ্য গ্রন্থের মোড়ক উন্মোচনহজ্জের অন্তরালে অবৈধ ভাবে একাদিক বিয়ে করছেন আয়েশাছাতক-দোয়ারাবাজারে বন্যায় ক্ষতিগ্রস্থদের পুষ্টি গুণ বিস্কুট বিতরণ।শান্তিগঞ্জে নতুন করে যাত্রা শুরু করলো রুরাল ডেভেলপমেন্ট হেল্থ সেন্টার এন্ড ডায়াগনস্টিক।বিশ্বম্ভরপুর থানায় ব্রেস্ট ফিডিং কর্ণার ও লাইব্রেরির উদ্ভোধন। ছাতকে শিক্ষানুরাগী নুর মোহাম্মদ ময়না মিয়া’র ইন্তেকাল।হাওড়ের নেই মাছ : ঋনের চাপে দিশেহারা জেলে।বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ ড.মোঃ আব্দুস শহীদ এমপি অনলাইন ফোরামের উপদেষ্টা মনোনীত হলেন উম্মে ফারজানা ডায়না।

মানবিক ইউএনও পদ্মাসন সিংহ- হাওড় বার্তা

তানভীর আহমেদ তালুকদার
  • সংবাদ প্রকাশ শনিবার, ৮ মে, ২০২১
  • ১৪৫৯ বার পড়া হয়েছে

“মানুষ বাঁচে তার কর্মে, বয়সে নয়”। একজন মানুষ মহৎ হয়ে ওঠেন তার কর্মগুণে। পৃথিবীতে এমন অনেক মানুষ আছেন, যারা তাদের কর্ম, ধ্যান-জ্ঞান, অর্জন সবকিছু উৎসর্গ করেন দেশের স্বার্থে, মানুষের কল্যাণে। নিঃস্বার্থভাবে করেন মানুষের উপকার। অসহায় মানুষের সেবা করাই যার লক্ষ তিনি হলেন, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ। তিনি কর্তব্য কাজে ফাঁকি না দিয়ে বরং অতিরিক্ত দায়িত্ব পালনও করছেন।

তাহিরপুর উপজেলার উন্নয়নের লক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক, মোবাইল ফোন সহ বিভিন্ন যোগাযোগ মাধ্যমে সমস্যার সমাধানে, প্রশ্নে গ্রহন, উত্তর প্রদানসহ সরেজমিনে পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করেন। উপজেলার কৃষক, শ্রমিক, জেলে, শিক্ষক, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিকসহ সকল স্তরের মানুষের কাছে এসব কারণে জনপ্রিয় হয়ে ওঠেন তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ।

উল্লেখ্য, তাহিরপুর উপজেলার সদর ইউনিয়নের উজান তাহিরপুর গ্রামের বাসিন্দা সত্তোর্ধ মুক্তিযোদ্ধা মো: ছুরতজামান। স্ত্রী ও ৪ সন্তানের পরিবারে উপার্জনক্ষম কোনো ব্যাক্তি না থাকায় অনাহারে অর্ধাহারে দিনাতিপাত করে আসছিলেন ৭১ এর এই যোদ্ধা। সেই বীর মুক্তযুদ্ধাকে কর্মসংস্থানের ব্যাবস্থা সহ প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা প্রদান করে দিলেন তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহ। গত, ২রা সেপ্টেম্বর, ২০২০ইং,বুধবার সকাল ১০ ঘটিকায় উপজেলার সদর ইউনিয়নের উজান তাহিরপুর গ্রামে মুক্তিযোদ্ধার বাড়িতে সরেজমিনে গিয়ে দোকানের পণ্য ক্রয় করে দোকানের শুভ উদ্বোধন করেন ইউএনও পদ্মাসন সিংহ নিজেই। এমন ব্যতিক্রম ও মহৎ উদ্যোগকে প্রশংসা করছেন স্থানীয় এলাকাবাসী। কর্মসংস্থানের ব্যবস্থা করে দেওয়ার পর মুক্তিযোদ্ধার সঙ্গে কথা বললে তিনি জানান, আমি নতুন জীবন পেয়েছি। ইউএনও স্যার আমারে চলার পথ করে দিয়েছেন। আমি এই দোকান দিয়ে আমার পরিবারকে কোনরকম চালিয়ে যেতে পারব।

এছাড়াও, মুজিব শতবর্ষে তাহিরপুরে নির্মাণকৃত ঘর পরিদর্শন করে প্রধানমন্ত্রীর কার্যালয় এর কর্মকর্তাবৃন্দ এবং সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন কাজের মান দেখে সন্তুষ্টি প্রকাশ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রধান কাজ হলো উপজেলায় অবস্থিত সকল বিভাগের কাজকর্মের সমন্বয় সাধন। মাদকমুক্ত, যৌতুক-বাল্যবিবাহ রোধ ও জঙ্গিমুক্ত সামাজিক ব্যবস্থার গুরুত্বপূর্ণ কাজের ভার তাদের উপর। একজন উপজেলা নির্বাহী অফিসার একটি উপজেলার সকল দায়িত্ব তদারকি করে থাকেন। পাশাপাশি জেলার সঙ্গে সমন্বয় করে তিনি অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করেন। সাধারণ প্রশাসন, রাজস্ব প্রশাসন, ফৌজদারি প্রশাসন ও উন্নয়ন প্রশাসন বিষয়ে দায়িত্ব পালনের ভার উপজেলা নির্বাহী কর্মকর্তার।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্ব হলো আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও উন্নয়নমূলক কর্মকান্ড- তদারকি করা, সরকারের বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন, সরকারের উন্নয়নমূলক কাজ তদারকি ও বাস্তবায়ন, বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় পূর্বপ্রস্তুতি ও পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ, যোগাযোগ ব্যবস্থা উন্নয়ন। ইউনিয়ন পরিষদের মাধ্যমে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প বাস্তবায়ন, আশ্রয়ণ প্রকল্প, আদর্শ গ্রাম, আবাসন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন।প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা ও কলেজ পরিদর্শন ও প্রতিষ্ঠানে শিক্ষার মান উন্নয়ন করা, স্থানীয় জমিজমাসংক্রান্ত বিরোধ নিষ্পত্তি করা, ইউনিয়ন পরিষদে ট্যাক্স আদায়ের জন্য বিভিন্ন পরিকল্পনা করা ছাড়াও কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচি, দুর্যোগকালীন ত্রাণসামগ্রী বিতরণ ও ভিজিডি, ভিজিএফ, অতিদরিদ্র কর্মসংস্থান কর্মসূচি বাস্তবায়ন, সরকারের নতুন কর্মসূচি সম্পর্কে জনগণকে জানানো, সামাজিক সমস্যা দূরীকরণে জনগণকে উদ্বুদ্ধ করা এবং যৌতুক- বাল্যবিবাহ রোধে এবং বিশেষ করে করোনা কালীন এই সময়ে জনসচেতনতা এবং সাধারণ মানুষ কে করোনার মহামারী থেকে দূরে রাখতে দিন রাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ। যার ফলে পদ্মাসন সিংহ তাহিরপুর উপজেলার সর্বসাধারণের কাছে হয়ে উঠেছেন একজন মানবিক উপজেলা নির্বাহী কর্মকর্তা।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281