শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:১৪ অপরাহ্ন

মুজিববর্ষে স্বপ্নের নীড় রাজস্থলীতে ২য় ধাৰে ঠাই পেলেন আরও ১৭৭ পরিবার”

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ রবিবার, ২০ জুন, ২০২১
  • ৫৭৩ বার পড়া হয়েছে

. চাইথোয়াইমং মারমা

রাঙামাটি প্রতিনিধি।

‘মুজিব শতবর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’- প্রধানমন্ত্রীর এই উদ্যোগকে বাস্তবায়ন করতে সারাদেশে ভূমিহীন ও গৃহহীনদের জন্য স্বপ্নের নীড় (ঘর) তৈরি করা হয়েছে। সকল জেলা ও উপজেলায় নির্মিত এসব ঘরের চাবি ২য় পর্যায়ে আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার (২০ জুন) সকাল সাড়ে ১০টায় সারাদেশে গণভবন থেকে ভার্চুয়াল কনফারেন্স’র মাধ্যমে এক যোগে চাবী ও দলিল পত্র হস্তান্তরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এরই অংশ হিসেবে আজ সকালে রাঙামাটি জেলার রাজস্থলীতে২য় পর্যায়ে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ভূমিহীন ও গৃহহীন ১৭৭পরিবারের মাঝে আনুষ্ঠানিক ভাবে ঘরের চাবি ও মালিকানা সনদ হস্তান্তর করেন রাজস্থলী উপজেলা প্রশাসন।
উপজেলা নির্বাহী অফিসারের অফিস সহকারি, সি এ রতন বাবুর সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেক’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান উবাচ মারমা বিশেষ অতিথি ছিলেন,ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান উচসিন মারমা, অফিসার ইনচার্জ মফজল অাহমদ খান, প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা রবিউল ইসলাম যুব উন্নয়ন কর্মকর্তা সবিনয় চাকমা, প্রাণি সম্পদ কর্মকর্তা তোজিদুল ইসলাম অাজগর অালী খান সভাপতি রাজস্থলী প্রেস ক্লাব প্রমুখ। এছাড়াও উপকারভোগী পরিবার, জনপ্রতিনিধি ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, আশ্রয়ণ প্রকল্প-২ এর অধীনে ১ম ও ২য় পর্যায়ে উপজেলার ২৩৯ পরিবারকে তৃণমূলে খুঁজে খুঁজে অর্ন্তভূক্ত করেছেন জনপ্রতিনিধি ও উপজেলা প্রশাসন। সুবিধাভোগী ২৩৯ পরিবারের মধ্যে ৬২টি গৃহ প্রধানমন্ত্রী কর্তৃক চলতি বছরের ২৩ জানুয়ারী হস্তান্তর করা হয়েছে এবং ২০ জুন রবিবার ১৭৭টি ‘ভূমিহীন ও গৃহহীন (‘ক’ শ্রেণির পরিবার পূর্নবাসনে নির্মিত) পরিবারের মাঝে চাবী ও দলিল পত্র হস্তান্তর করেছেন । রাজস্থলীউপজেলার তিন টি ইউনিয়নের পুরো নির্মাণ কাজ বাস্তবায়নে ছিলেন সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও উপজেলা প্রশাসন, ও প্রকল্পবাস্তবায়ন অফিস। প্রধান মন্ত্রীর ঘর পেয়ে মহাখুশিতে অাত্নহারা হয়ে পড়েছেন গৃহহীন কোহিনুর অাকতার, তিনি বলেন স্বামী হারা অামি, অামাকে উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী অফিসার মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি দেওয়া একটি পাকা ঘর দিয়ে অামার স্বপ্নের ঠিকানায় রুপান্তরিত করেছে। অামি মাননীয় প্রধানমন্ত্রী ও উপজেলা চেয়ারম্যান, নির্বাহী অফিসার কে অান্তরিক ভাবে ধন্যবাদ জ্ঞাপন করছি।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281