শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৬:১১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

রাজস্থলীতে ভ্রাম্যমানের পরিচালনায় বিভিন্ন মামলায় সহ জরিমানা ধার্য্য

হাওড় বার্তা ডেস্ক রিপোর্ট
  • আপডেট শুক্রবার, ২ জুলাই, ২০২১
  • ৩২৮ বার পড়া হয়েছে

 

রাংগামাটি প্রতিনিধি ঃ
গত ১জুলাই হতে সারাদেশব্যাপী সাতদিনের সরকারি ‘বিধি-নিষেধ ঘোষণা বা কঠোর ‘লকডাউন’ এর ২য় দিন অতিবাহিত রাজস্থলী বাজার, বাঙালহালিয়া বাজার, অাশ পাশের বন্ধ ছিল দোকানপাট, সড়ক ছিল যানবাহন শূন্যে। প্রসঙ্গত, লকডাউন কার্যকরে বিভিন্ন হাট-বাজার, সড়ক ও গুরুত্বপূর্ণ মোড়ে সেনাবাহিনী ও পুলিশ আনসারসহ ভ্রাম্যমাণ আদালতে অভিযান চালিয়েছে। শুক্রবার (২ জুলাই) অভিযানকালে আইন বিধিমালা অমান্য করে ঘর থেকে বের হওয়ায় হোটেল খুলে ভিতরে খাবার বিক্রি ব্যবসায় করায় জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।
এদিন সকাল থেকে রাজস্থলী চন্দ্রঘোনা সড়কের বিভিন্ন এলাকা সরেজমিনে ঘুরে দেখা যায়, সকাল থেকেই বন্ধ ছিল সবধরণের যানবাহন। তবে কিছু নিত্য প্রয়োজনীয় মালবাহী গাড়ী, ব্যাটারী চালিত রিকশা, কিছু সিএনজি অটোরিকশা চলাচল করতে দেখা গেছে। মুদির দোকান ও বেকারী খোলা থাকলেও হোটেল রেস্টুরেন্ট, শপিংমল বন্ধ ছিল। মানুষের চলাচলও অন্যান্য সময়ের চেয়ে অনেকটা কম লক্ষ্য করা যায়।

দুপুর ১২টার দিকে পুলিশের টহল চলাকালে সচেতনতামূলক প্রচারণা চালিয়েছেন রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মফজল অাহমদ খান। এসময় জানতে চাইলে তিনি বলেন, পুলিশের একাধিক ভ্রাম্যমাণ টহল টিম মাঠ পর্যায়ে লকডাউন কাজ করে যাচ্ছে।

এদিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ ছাদেক। তিনি উপজেলার ইসলামপুর, বাঙালহালিয়া, রাজস্থলী বাজারসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়েছেন। এসময় আইন অমান্য করে ঘর থেকে বের হওয়ায় ও হোটেলে খাবার বিক্রি করার দায়ে টাকা জরিমানা আদায় করেন। এছাড়া লকডাউনে স্বাস্থ্যবিধি মেনে চলতে প্রচারণা চালিয়েছেন তিনি।
এসময় জানতে চাইলে নির্বাহী অফিসার শেখ ছাদেক বলেন,অতি জরুরি প্রয়োজন ছাড়া ‘বিধিনিষেধের’ সময় বাড়ির বাইরে গেলেই গ্রেফতার করা হবে। অভিযান চলাকালে জনগণকে সরকারি বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি মেনে চলতে কঠোর নির্দেশনা প্রদান করা হয়েছে। ঘরে থাকুন সুস্থ থাকুন নিরাপদে থাকুন। করোনা রোগ প্রতিরোধে এগিয়ে আসুন।সাথে চন্দ্রঘোনা থানা ওসি ইকবাল হোসেন চৌধুরী নেতৃত্বে পুলিশের পাশাপাশি বিভিন্ন আইন শৃংখলার বাহিনীকে বাংগালহালিয়া বাজার সহ বিভিন্ন প্রবেশপথ মুখে জনগনকে করোনা রোগের প্রচারণা সচেতনতা বৃদ্ধি এবং মনিটরিং করতে দেখা যায়। করোনা রোগ হতে বাচঁতে হলে নিজে সচেতন হোন,অন্যজনকে সচেতন করুন। নিয়মিত সাবান দিয়ে হাত ধুয়ে নিন,মাস্ক ব্যবহার করতে হবে।

সর্বশেষ সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন।

Leave a Reply

Your email address will not be published.

সব ধরনের সংবাদ পেতে ক্লিক করুন।
দৈনিক হাওড় বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281