বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দেশবাসীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন কবি মোঃ সহিদ মিয়াদেশবাসীকে পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানালেন হাওড় বার্তার নির্বাহী সম্পাদক আনিসুর রহমান পলাশসবাইকে ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানালেন সুনামগঞ্জের চিত্রের সম্পাদকশাল্লার বীরাঙ্গনা মুক্তিযোদ্ধা জমিলা বেগম আর নেই।কথা রাখলেন সিসিক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী -!!ছাত‌কে ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচনে প্রধান শিক্ষ‌কের বাধা-!!যুক্তরাজ্যে ছাতক এডুকেশন ট্রাস্টের অভিষেক অনুষ্ঠিত।শিল্পকলা প্রতিযোগিতায় রবীন্দ্র সংগীতে প্রথম কাব্য চক্রবর্তী। সুনামগঞ্জের মুজিব পার্কে তরুণ-তরুণীকে মারধরের ঘটনায় ধরাছোয়ার বাইরে দুই আসামী।কর্মসংস্থানের লক্ষ্যে ব্রাদার্স কমিউনিটি’র সেলাই মেশিন বিতরণ। 

সহায়তা চান তাহিরপুরের খালাগাও গ্রামের মুসল্লীরা

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ মঙ্গলবার, ২৩ মে, ২০২৩
  • ১৫৭ বার পড়া হয়েছে

তৌহিদ চৌধুরী প্রদীপ, নিজস্ব প্রতিনিধি:

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টাঙ্গুয়া হাওরের পার্শ্ববর্তী খালাগাঁও নতুন বসতি স্থাপন করা গ্রামে অর্থ সংকটে মসজিদের নির্মাণ কাজ বন্ধ রয়েছে।
এই গ্রামটি তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের খালা গাং নদীর তীরে অবস্থিত। নতুন গ্রাম নির্মানে প্রায় শতাধিক পরিবারের অধিকাংশ বসতিরা দরিদ্র। মসজিদ নির্মানে সামর্থ নেই, তবুও থেমে যায়নি তাঁরা। সাহস করে, নিজেরাই চাঁদা উত্তোলনের মাধ্যমে ধর্মীয় রীতিনীতি আদায়ে মসজিদ নির্মাণ কাজ শুরু করেছেন। ধীরে-ধীরে কিছুটা এগিয়ে নিয়েছেন নির্মাণ কাজ। কিন্তু মাঝ পথে এসে, অর্থ সংকটে থমকে দাঁড়িয়েছে এ মসজিদের কাজ। এখন নিরুপায় হয়ে মসজিদ কতৃপক্ষ দেশ- বিদেশের ধর্মপ্রাণ ধনাঢ্য ব্যক্তিগনের কাছে সহযোগীতা কামনা করেছেন মুসল্লীরা। দানবীর-দানশীল ব্যক্তি বর্গ সহযোগীতা করলে, দ্রুত নির্মাণ কাজ সম্পূর্ণ হবে এই মসজিদের। গড়ে ওঠবে, পবিত্র ঘর বাইতুন্ননূর জামের মসজিদটি। এমনটা বিশ্বাস করেন মুসল্লীরা। এ ছাড়া আর কোনো দিক দেখছেন না তাঁরা।
মুসল্লীরা বলেন,মুয়াজ্জিনের কণ্ঠে আযানের ধ্বনি উচ্চারিত হলে, হৃদয়ে ধাক্কা লাগে,মনে করিয়ে দেয়, তুমি সৃষ্টি, ধ্বংস হয়ে যাবে, সময় নেই, সত্যের পথে চল। মুসলিম হয়ে মসজিদ নির্মাণ করতে না পারলে, নিজেকে অপরাধী মনে হয়, তাই গ্রামের সবাই মিলে মসজিদ নির্মাণ কাজ করে যাচ্ছি। আল্লাহ নামের ধ্বনিতে পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ের মাধ্যমে মহান প্রভুর সান্নিধ্যে লাভে। তার সাথে, শিশু কিশোররা ধর্মীয় শিক্ষা দীক্ষা অর্জনের সুযোগ পেয়ে আলোকিত হয়ে উঠবে। এখানে মসজিদ নির্মাণ হলে, ধর্মীয় শিক্ষার আলোয় আলোকিত হবে মহল্লার প্রজন্মরা। তার সাথে বয়স্ক মুসল্লীরা নির্বিঘ্নে নামাজ আদায় করে মহান আল্লার কাছে মোনাজাত করবেন সবার জন্য।

নতুন মসজিদটি,মাটি ভরাট, ও চারচালে দাঁড়িয়ে আছে। কিন্তু ভিটের মাটি সমতল, চারপাশ বাঁধা,পাকাকরণ, মাইক, কার্পেট মসজিদের প্রয়োজনীয় জিনিস পত্র ব্যবস্তা হয়নি। আর এসব সংগ্রহ করতে হলে ‘২’ দুই লক্ষ টাকার প্রয়োজন বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।
সবার সহযোগিতায় দ্রুত এবাদত খানা নির্মাণ সম্পন্ন হবে এমনটাই আশা করেন স্থানীয় মুসল্লীরা।
বাইতুন্ননূর জামে মসজিদের কোষাধ্যক্ষ ডাঃ শামসুজ্জামান জানান, আল্লাহর রহমত, বরকত এবং মানুষের ভালবাসা ও আর্থিক অনুদানের সহযোগিতা পেলে মসজিদের নির্মাণ কাজ দ্রুত সম্পূর্ণ করতে পারব। এটি সম্পন্ন হলে গ্রামের শিশু কিশোররা কোরআনের শিক্ষায় শিক্ষিত হবে। ধর্মপ্রাণ মুসল্লীরা নামাজ আদায়ে সুব্যবস্তা হবে। সকল বিত্তবান ব্যক্তিবর্গকে মসজিদ নির্মাণ কাজে সহায়তা প্রদানের জন্য আহবান জানান তিনি।
খালাগাও বাইতুন্ননূর জামের মসজিদ কমিটির সভাপতি শহিদ মিয়া বলেন, নতুন মহল্লায় মসজিদ না থাকায়। বর্ষা ও হেমন্ত কালে ছোট নৌকা দিয়ে মৃত্যু ঝুঁকি নিয়ে অন্য গ্রামে গিয়ে শিশুদের কোরআন শিক্ষা সহ গ্ৰামের মুসল্লিরা নামাজ আদায় করা চরম ঝুঁকিপুর্ন হয়। যোগাযোগের অভাবে অনেক জন ইচ্ছা শর্তে ও, জামাতে নামাজ আদায় করতে পারেন না। তাই বাধ্য হয়ে,দরিদ্র হতদরিদ্র পরিবারের মুসল্লীগনকে নিয়ে মসজিদ নির্মাণে চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমার বিশ্বাস আমাদের এই প্রার্থনালয়ের কাজে ধর্মপ্রাণ মানুষ এগিয়ে আসবে। আমরা শুরু করলাম আমাদের গরীব গ্ৰামের মুসল্লিদের নিয়ে। আর এ মসজিদের কাজ সম্পন্ন করাবেন মহান আল্লাহ তায়ালা।

তৌহিদ চৌধুরী প্রদীপ।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281