শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির তৃতীয় সম্মেলনে হাওর বিষয়ক মন্ত্রনালয় গঠনের দাবি।দূর্নীতির বিষবৃক্ষে জাতি দিশেহারা, মুখ বন্ধের শেষ কথায় ?সুনামগঞ্জের কুস্তি খেলার ইতিহাস ও ঐতিহ্য গ্রন্থের মোড়ক উন্মোচনহজ্জের অন্তরালে অবৈধ ভাবে একাদিক বিয়ে করছেন আয়েশাছাতক-দোয়ারাবাজারে বন্যায় ক্ষতিগ্রস্থদের পুষ্টি গুণ বিস্কুট বিতরণ।শান্তিগঞ্জে নতুন করে যাত্রা শুরু করলো রুরাল ডেভেলপমেন্ট হেল্থ সেন্টার এন্ড ডায়াগনস্টিক।বিশ্বম্ভরপুর থানায় ব্রেস্ট ফিডিং কর্ণার ও লাইব্রেরির উদ্ভোধন। ছাতকে শিক্ষানুরাগী নুর মোহাম্মদ ময়না মিয়া’র ইন্তেকাল।হাওড়ের নেই মাছ : ঋনের চাপে দিশেহারা জেলে।বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ ড.মোঃ আব্দুস শহীদ এমপি অনলাইন ফোরামের উপদেষ্টা মনোনীত হলেন উম্মে ফারজানা ডায়না।

ফ্রিল্যান্সার আবু তাহের মিসবাহ ব্যক্তিগত অর্থায়নে বন্যার্তদের মাঝে শুকনো খাবার বিতরণ করেন

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ শনিবার, ১ জুন, ২০২৪
  • ১৬৩ বার পড়া হয়েছে

সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলার আলীরগাও ইউনিয়নের নিম্নাঞ্চলের বন্যা কবলিত পানিবন্ধি অসহায় ও নিম্ন আয়ের মানুষের মধ্যে শুকনো খাবার বিতরণ করেছেন সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার ফ্রিল্যান্সার হাফেজ মাওলানা মুফতি আবু তাহের মিসবাহ । শুক্রবার বার (৩১ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত গোয়াইনঘাট উপজেলার, বুঁধিগাও হাওড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আশ্রয় কেন্দ্র ও তারপর গোয়াইনঘাট উপজেলার , ইউনিয়নের আসামপাড়া হাওর সানকিভাঙ্গা সহ ১০ নং পশ্চিম আলিগাঁও ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের

তিতকুল্লি, রাজবাড়ী কান্দি এলাকায় শতাধিক পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়। পরে তিনি বিভিন্ন এলাকা ঘুরে দেখেন ও বন্যা দুর্গতদের দুর্বিষহ জীবনযাপনের কথা শোনেন।

খাবার বিতরণকালে তিনি বলেন, ভয়াবহ বন্যা পরিস্থিতিতে প্রতিটি মানুষ অসহায় হয়ে পড়েছে। বন্যা দুর্গত প্রতিটি পরিবারই দুর্বিষহ জীবনযাপন করছে। সরকারিভাবে ত্রাণ বিতরণ করা হচ্ছে। এর বাইরে দলমত নির্বিশেষে সবাইকে অসহায় বন্যা দুর্গতদের পাশে দাঁড়ানো উচিত। বিশেষ করে বিত্তবানরা এগিয়ে আসতে হবে।

খাবার বিতরনের সময় উপস্থিত ছিলেন, সিলেটের জনপ্রিয় কন্টেন্ট ক্রিয়েটর মাওলানা আহমেদ বিন সুফিয়ান,সুনামগঞ্জের ফয়সাল আহমেদ, সুনামগঞ্জের তরুন আলেম মুফতি সালিকুর রহমান, সিলেট জালালাবাদ রোটারি ক্লাবের সদস্য মারুফ হাসান,বাইকার জিল্লুর রহমান, ফ্রিল্যান্সার হারুনুর রশিদ,ওই এলাকার ব্যাংকার আক্তার হুসেন,প্রমুখ।

জানা যায় ফ্রিল্যান্সার আবু তাহের মিসবাহ তার নিজ জেলার দোয়ারাবাজার উপজেলার ৫০০যুবকের উদ্দোগে গঠিত সর্ববৃহৎ সেবামুলক সংগঠন খিদমাতুল উম্মাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক ২০২১ সাল থেকে তিনি তার সংগঠন এর মাধ্যমে উপজেলার প্রতিটি ইউনিয়নে সেবামূলক কাজ করে যাচ্ছেন এযাবৎ কয়েক হাজার গরীব অসহায় মানুষ তার সংগঠন থেকে অনুদান পেয়েছে এরমধ্যে গত ২২শের বন্যায় শুধু কয়েক হাজার মানুষ এই সংগঠন থেকে খাবার পেয়েছে।

তিনি সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার ছেলে হয়ে সিলেট জেলার প্রত্যন্ত অঞ্চলের মানুষের পাশে ব্যক্তিগত অর্থায়নে কেন দাড়িয়েছেন জানতে চাইলে তিনি বলেন ২২শের বন্যায় যখন আমরা আমাদের উপজেলায় প্রতিটি ইউনিয়নের খিউফার পক্ষ থেকে প্রতিটি ইউনিয়নের পানিবন্দি মানুষের মাঝে লক্ষ লক্ষ টাকার ত্রাণ দিয়েছিলাম তখন দেশের বিভিন্ন প্রান্ত থেকে অনেক সংগঠন এবং অনেকেই ব্যক্তিগতভাবে ত্রাণ দিয়েছিল ঠিক সেই সময় তাদের থেকে উৎসাহিত হয়ে নিয়ত করেছিলাম যে আল্লাহ যদি আমাকে কখনো আর্থিকভাবে স্বাবলম্বী করে তুলেন তাহলে আমিও তাদের মতো দেশের বিভিন্ন প্রান্তে ব্যক্তিগত অর্থায়নে পানিবন্দি মানুষের পাশে দাড়াবো, মহান আল্লাহ তায়ালা আমার এই স্বপ্নকে এবং দোয়াকে হয়তোবা কবুল করেছেন বিধায় আজ আমি সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার ছেলে হয়ে সিলেট জেলার শেষ প্রান্ত গোয়াইনঘাট উপজেলায় ত্রাণ দিতে পারেছি, এজন্য মহান আল্লাহ তায়ালার নিকট লাখো কোটি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

তাছাড়া মানবিক কাজে নির্দৃষ্ট কোন স্থান বা গুত্র ফ্যাক্ট নয় ইচ্ছেশক্তি থাকলে সব জায়গায় মানবিক কাজ করা সম্ভব। সর্বশেষ তিনি জানান আগামী দিনে দেশের যেকোনো জায়গায় তার এই সেবামূলক কাজ অব্যাহত রাখবেন এই প্রত্যাশা করেন।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281