মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১২:০৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

সুনামগঞ্জে ‌ধুপাজান চলতি নদীতে নৌ-পুলিশের অভিযানে ১২টি নৌকা আটক, ৬লক্ষ টাকা জরিমানা,,হাওড় বার্তা

উজ্জ্বল হাসান
  • আপডেট রবিবার, ২৫ এপ্রিল, ২০২১
  • ৩৫৩ বার পড়া হয়েছে

 

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি

সুনামগঞ্জ ধুপাজাপন চলতি নদীতে চলছে বালু ও পাথর উত্তোলন কারীদের পাড় কাটার মহোৎসব । বার বার প্রশাসনের পক্ষ থেকে নিষেধাজ্ঞা করা হলেও এবং প্রতিনিয়ত পুলিশের অভিযানে আটক করা হচ্ছে অবৈধ বালু উত্তোলন কারীদের নৌকা ও বালু । এসব নিষেধাজ্ঞা মানছেনা কিছু অসাধু অবৈধ বালু ও পাথর উত্তোলন কারীরা। জানা যায় ড্রেজার ও বোমা মেশিন দিয়ে ধুপাজান নদীতে পুলিশের চোখ ফাকিঁ দিয়ে পাড়কেটে ষ্টিল নৌকাযুগে নদীর পাড়থেকে বালু উত্তোলন করে নিয়ে যাওয়া হয়। এসব খবর পেয়ে ২৫ এপ্রিল রবিবার সকালে সুনামগঞ্জ নৌ-পুলিশের অভিযানে ১২টি বালু ভর্তি ষ্টিল নৌকা আটক করা হয়।
জানা যায় কয়েকদিন যাবত গনমাধ্যমে ধুপাজান চলতি নদীতে অবৈধ বালু ও পাথর উত্তোলনের একাদিক ধারাবাহিক প্রতিবেদন প্রকাশের পর বিষয়টি জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নজরে আসলে তাৎক্ষনিক ভাবে সুনামগঞ্জ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের নির্দেশে অবৈধ বালু ও পাথর উত্তোলন বন্ধে ধুপাজান চলতি নদীতে পুলিশের অভিযান পরিচালনা শুরু করা হয়। এছাড়া ও পুলিশ প্রশাসন ও জেলা প্রশাসন এসমস্ত অবৈধ বালু পাথর উত্তোলন বন্ধে কঠোর অবস্থানে রয়েছেন ।
এরই ধারাবাহিকতায় ২৫ এপ্রিল সকাল ৮টা থেকে সুনামগঞ্জ নৌ-পুলিশের অভিযানে বালু ভর্তি ১২টি নৌকা আটক করে বিকেলে সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসারের কাছে হস্তান্তর করা হয়। এসময় সদর উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট (ভুমি)আরিফ ইফরান প্রত্যেকটি নৌকা ৫০ হাজার টাকা করে মোট ৬ লক্ষ টাকা জরিমানা করেন এবং নৌকায় থাকা প্রায় ৩২হাজার ঘন”ফুট বালু জব্দ করেন। এসময় উপস্থিত ছিলেন নৌ-পুলিশের ইনচার্জ মো: রকিবুল ইসলামসহ নৌ-পুলিশের সদস্য বৃন্দ এবং গনমাধ্যম কর্মীরাও উপস্থিত ছিলেন। অবৈধ বালু ও পাথর উত্তোলন বন্ধে ধুপাজান চলতি নদীতে প্রতিনিয়ত নৌ-পুলিশি অভিযান অব্যাহত থাকবে বলে জানা যায়।

সর্বশেষ সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন।

Leave a Reply

Your email address will not be published.

সব ধরনের সংবাদ পেতে ক্লিক করুন।
দৈনিক হাওড় বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281