বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৮:১৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ

সূর্যের হাসি যুব সংঘ’র ESEC কোর্স এর বিদায় অনুষ্ঠান সম্পন্ন

হাওড় বার্তা ডেস্ক রিপোর্ট
  • আপডেট রবিবার, ৬ জুন, ২০২১
  • ৩৭০ বার পড়া হয়েছে

(সাজন বড়ুয়া সাজু)

সফল ভাবে সম্পন্ন হয়েছে জাতিসংঘ ভলান্টিয়ার্স বাংলাদেশ স্বীকৃত জেলার অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন সূর্যের হাসি যুব সংঘ পরিচালনাধীন ইংরেজি ভাষা শিক্ষার কোর্স “Easy Speaking English Course”. আরফাতুর রহমান সাহেদ ও খাদিজাতুল খোবরা রইয়া’র যৌথ সঞ্চালনায় গতকাল ০৫ জুন, ২০২১ বিকেলে সূর্যের হাসি যুব সংঘের প্রধান কার্যালয়ের সেমিনার কক্ষে এই বিদায় অনুষ্ঠান আয়োজিত হয়। এতে সভাপতিত্ব করেন সূর্যের হাসি যুব সংঘের সভাপতি নুরুল হক বুলবুল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুর্যের হাসি যুব সংঘের প্রধান উপদেষ্টা জনাব মোস্তফা কামাল স্যার। অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন সূর্যের হাসি যুব সংঘের শিক্ষা বিষয়ক উপদেষ্টা ও ESEC এর পরিচালক রোমানা আফরোজা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সূর্যের হাসি যুব সংঘের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ্ আল মামুন, কোর্সের প্রশিক্ষক বোরহান উদ্দিন ইমরোজ, নাজমুল হাসান কায়সার, নূর মোস্তফা আকাশ, মোর্শেদ আলম ও অন্যান্যরা।

এতে প্রশিক্ষণার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন আসমাউল তাসনিম, লতিফা আকতার, কামরুল ইসলাম, সাঈদ ইসলাম, লতিফা খানম সামিয়া, সাদিয়া সিদ্দিকা নূরী ও সানিয়া সিদ্দিকা সিহাম। তাঁরা বিগত তিন মাসে লব্ধ জ্ঞানের প্রতিফলন দেখান তাঁদের সুন্দর ও সাবলীল বক্তব্যের মাধ্যমে, নজর কেড়েছেন সবার।

সাধারণ সম্পাদক আব্দুল্লাহ্ আল মামুন তাঁর স্বাগত বক্তব্যে নারীদের শিক্ষাসহ বিভিন্ন ক্ষেত্রে এগিয়ে আসার জন্য নারীদের শুভেচ্ছা জ্ঞাপন করেন। অনুষ্ঠানের উদ্বোধক রোমানা আফরোজা এই কোর্স চালু করার জন্য সংগঠনের ভূয়সী প্রশংসা করে শিক্ষার্থীদের এগিয়ে আমার অনুপ্রেরণা যোগান। প্রধান অতিথি মোস্তফা কামাল গ্রামীণ পর্যায়ে শহরের শিক্ষার্থীরা যে সুযোগ পায় সেটি গ্রাম পর্যায়ে শিক্ষার্থীদের দ্বোরগোড়ায় নিয়ে আমার জন্য সংগঠনের পরিচালনা পর্ষদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। অনুষ্ঠানের সভাপতি ও সূর্যের হাসি যুব সংঘের সভাপতি নুরুল হক বুলবুল তাঁর সমাপনী বক্তব্যে সংগঠনের চলমান বেশ কয়েকটি প্রকল্পের কথা উল্লেখ করে সকল প্রশিক্ষণার্থীদের শুভেচ্ছা জ্ঞাপন করেন। পাশাপাশি গ্রামে গ্রামে এধরনের ইংরেজি শেখার কোর্স চালু রাখার প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে জানান।

চূড়ান্ত পরীক্ষা ও বাছাইয়ের পর ২৩ জন প্রশিক্ষণার্থী আজ সার্টিফিকেট ও সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন। এতে টপ থ্রীতে ৩ জনের অবস্থান। প্রথম আসমাউল তাসনিম, দ্বিতীয় লতিফা আকতার, তৃতীয় কামরুল ইসলাম। এই তিন জনকে কোর্সের ডিরেক্টর রোমানা আফরোজ নিজস্ব তহবিল থেকে আলাদা সম্মাননা স্মারক প্রদান করেন।

উল্লেখ্য, গেলো বছরের নভেম্বর মাসে শুরু হয়ে চলতি বছরের মার্চে শেষ হয় কোর্স। শুধুমাত্র ৫০০/ টাকা রেজিস্ট্রেশন ফি নিয়ে গ্রামীণ শিক্ষার্থীদের এই সুবিধা দেওয়া হয় এবং কোর্স শেষ হওয়া পর্যন্ত সমস্ত ব্যয় সংগঠন বহন করে।

সর্বশেষ সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন।

Leave a Reply

Your email address will not be published.

সব ধরনের সংবাদ পেতে ক্লিক করুন।
দৈনিক হাওড় বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281