সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:৪১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ

দোয়ারাবাজারে অধ্যক্ষের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ! 

আবু তাহের মিসবাহ
  • সংবাদ প্রকাশ শুক্রবার, ৩ জুন, ২০২২
  • ১৭৮ বার পড়া হয়েছে

দোয়ারাবাজার বিশেষ প্রতিনিধি। 

দোয়ারাবাজার উপজেলাধীন বাংলাবাজার ইউনিয়নের বড়খাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নজির আহমেদের বিরুদ্ধে অনিয়মের নানা অভিযোগ উঠেছে।

গত সোমবার (৩০- মে) কলেজের সহকারী অধ্যাপক ও প্রভাষকগন অধ্যক্ষের বিরুদ্ধে দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগে উল্লেখ করা হয় যে বড়খাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নজির আহমদ দায়িত্ব পাওয়ার পর থেকে কলেজের সকল শিক্ষকগণ নানা ধরনের খারাপ আচরন এবং অমার্জিত ভাষার মাধ্যমে মানসিক নির্যাতনের শিকার হয়ে আসছি। অধ্যক্ষ প্রায় আমাদেরকে তুচ্ছ কারনে শ্রেণীকক্ষে শিক্ষার্থীদের সামনে বিভিন্ন ভাবে গালিগালাজ করে হেয় প্রতিপন্ন করে আসছে। আবার কখনও তার অফিস কক্ষে ডেকে নিয়ে প্রতিষ্ঠানের কর্মচারী ও অভিভাবকদের সামনে অপমান করেন।

বিগত একবছর প্রতিষ্ঠানের নিয়মিত পরিচালনা কমিটি না থাকায় আমরা তা কাউকে বলার সুযোগ পায়নি।

তাছাড়া ও তিনি দায়িত্ব গ্রহনের পর থেকে কলেজের আর্থিক ও অফিস ব্যবস্থাপনা ভেঙ্গে পড়েছে। চলতি বছরের এসএসসি পরীক্ষার প্রকৃত ব্যয় অপেক্ষা বেশী ব্যয় দেখিয়ে অর্থ আত্মসাত করেছেন। অভিযোগকারী শিক্ষকগন সুষ্ঠ তদন্তক্রমে কলেজের সার্বিক অব্যবস্থাপনা চিত্র নিরুপনে পদক্ষেপ গ্রহনের দাবি জানান।

এবিষয়ে জানার জন্য কলেজের অধ্যক্ষ নজির আহমদকে একাধিকবার কল করা হলে তিনি রিসিভ করেননি।

হাওড় বার্তা দোয়ারাবাজার উপজেলা বিশেষ প্রতিনিধি আবু তাহের মিসবাহ এ ব্যাপারে দোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবদুলাল দরকে জিজ্ঞাসা করা হইলে তিনি বলেন এখন পর্যন্ত এই বিষয়ে থানায় কোন লিখিত অভিযোগ আসেনি।

এবং দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা প্রিয়াংকার নিকটে এবিষয়ে জানতে চাইলে তিনি জানান,বড়খাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে অধ্যক্ষের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপজেলামাধ্যমিক শিক্ষা অফিসারকে বলা হয়েছে।

এই বিষয়ে দোয়ারাবাজার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আজাদুর রহমান ভূইয়াকে জিজ্ঞাসা করা হইলে তিনি বলেন,অধ্যক্ষের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেয়েছি,আগামী সপ্তাহে তার তদন্ত করা হবে, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281