সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:১০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

ফিলিস্তিনে সন্ত্রাসবাদী ইসরায়েলের হামলার প্রতিবাদে ছাতকে বিক্ষোভ মিছিল।

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩
  • ১২৭ বার পড়া হয়েছে

এম.ইব্রাহীম বিন আশ্রাফী: ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের হামলার প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ছাতক উপজেলার দোলার বাজার ইউনিয়নের বৃহত্তর কুরশীতে আজ সোমবার দুপুর ১২ ঘটিকার সময় কুরশী ইসলামপুর দাখিল মাদ্রাসা থেকে বিক্ষোভ মিছিলটি শুরু করে কুরশীর প্রধান সড়ক হয়ে বিক্ষোভ মিছিলটি কুরশী মোহাম্মদগঞ্জ বাজারে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে, ছাতক উপজেলাধীন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ ও তালামীযে ইসলামিয়া বৃহত্তর কুরশী আঞ্চলিক শাখা ও বৃহত্তর কুরশী লতিফিয়া উলামা পরিষদ।

বিক্ষোভ মিছিলে প্রত্যেকের কন্ঠে উচ্চারিত হয়, ‘আল আকসা আল আকসা, লাব্বাইক লাব্বাইক, বিশ্বের মুসলিম এক হও এক হও’, ‘আল আকসা আল আকসা জিন্দাবাদ জিন্দাবাদ’, ‘ইসরায়েলের ইহুদিরা হুঁশিয়ার সাবধান’, ‘নারায়ে তাকবির, আল্লাহু আকবার’, ‘বদরের হাতিয়ার গর্জে উঠোক আরেকবার’, শাহ জালালের তলোয়ার গর্জে উঠুক আরেক বার, বাচাও ইমান বাচাও দেশ ফুলতলী সাহেব ক্বিবলার নির্দেশ, ‘ইসরায়েলের কাপুরুষেরা হুঁশিয়ার সাবধান’ ইত্যাদি স্লোগান দেওয়া হয়।

বিক্ষোভ মিছিলের পরে মোহাম্মদগঞ্জ বাজারে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ বৃহত্তর কুরশী আঞ্চলিক শাখার সভাপতি মাওলানা মিজানুর রহমান-এর সভাপতিত্বে ও বৃহত্তর কুরশীর লতিফিয়া উলামা পরিষদের সাংগঠনিক সম্পাদক হাফিজ মাওঃ খলিল আহমেদ আব্বাসী-এর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন কুরশী ইসলামপুর দাখিল মাদ্রাসা’র সুপার মাওলানা রশিদ আহমদ, বৃহত্তর কুরশী লতিফিয়া উলামা পরিষদের সহ সভাপতি মাওলানা ইব্রাহীম বিন আশ্রাফী, লতিফিয়া উলামা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা কয়েছ আহমদ, লতিফিয়া উলামা পরিষদের শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক ক্বারী আক্তার বিন নুর, তালামীযে ইসলামিয়া বৃহত্তর কুরশী আঞ্চলিক শাখার অর্থ সম্পাদক ক্বারী ফয়জুন্নুর সহ আরো অনেকে।

এসময় বক্তারা ফিলিস্তিনের মুসলমানদের উপর ইয়াহুদী কর্তৃক যে জুলুম-নির্যাতন চলমান তার প্রতিবাদে প্রতিবাদ ও তীব্র নিন্দা জানান। ইসরায়েলের অবৈধ দখলদারির প্রতিবাদ জানিয়ে বলেন আমরা মুক্তিকামী জনতার প্রতি সংহতি জানাচ্ছি। আমরা কোনো জঙ্গিবাদকে সমর্থন করি না। কিন্তু বিশ্বের যে কোন প্রান্তে অন্যায় ভাবে মুসলমানদের উপর জুলুম হলে সেখানেই অন্য মুসলমানদের প্রতিবাদ জারি থাকবে।

এতে আরও উপস্থিত ছিলেন,কুরশী ইসলামপুর দাখিল মাদ্রাসার সভাপতি সাবেক মেম্বার হায়দার আলী রাজু৷ সাহেব, দক্ষিণ কুরশী কেন্দ্রীয় মসজিদের ইমাম ও খতিব মাওলানা সাইদুর রহমান, মাদ্রাসা শিক্ষক কামরুল ইসলাম টিটু,হাফিজ লায়েছ আহমদ তালুকদার, হাফিজ কাউছার আহমদ, মাওলানা জসিম উদ্দিন, হাফিজ মইন উদ্দিন, হাফিজ পাবেল আহমদ,সুহেল আহমদ, ক্বারী কাউসার আহমদ, হাফিজ মনির হোসাইন, ক্বারী সাজ্জাদ নুর,ক্বারী হাছান আহমদ সহ বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ ও তালামীযে ইসলামিয়া বৃহত্তর কুরশী আঞ্চলিক শাখা ও বৃহত্তর কুরশী লতিফিয়া উলামা পরিষদের সদস্যবৃন্দ ও সর্বস্তরের মুসলিম উম্মাহ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ।

পরিশেষে বৃহত্তর কুরশী লতিফিয়া উলামা পরিষদের উপদেষ্টা মাওলানা কবির আহমদ ফিরুজ সাহেবের মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281