বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:৪০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দেশবাসীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন কবি মোঃ সহিদ মিয়াদেশবাসীকে পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানালেন হাওড় বার্তার নির্বাহী সম্পাদক আনিসুর রহমান পলাশসবাইকে ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানালেন সুনামগঞ্জের চিত্রের সম্পাদকশাল্লার বীরাঙ্গনা মুক্তিযোদ্ধা জমিলা বেগম আর নেই।কথা রাখলেন সিসিক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী -!!ছাত‌কে ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচনে প্রধান শিক্ষ‌কের বাধা-!!যুক্তরাজ্যে ছাতক এডুকেশন ট্রাস্টের অভিষেক অনুষ্ঠিত।শিল্পকলা প্রতিযোগিতায় রবীন্দ্র সংগীতে প্রথম কাব্য চক্রবর্তী। সুনামগঞ্জের মুজিব পার্কে তরুণ-তরুণীকে মারধরের ঘটনায় ধরাছোয়ার বাইরে দুই আসামী।কর্মসংস্থানের লক্ষ্যে ব্রাদার্স কমিউনিটি’র সেলাই মেশিন বিতরণ। 

সিইএইচআরডিএফ’র মহেশখালী লোকাল সম্মেলন অনুষ্ঠিত। 

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ শনিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৮৩৯২ বার পড়া হয়েছে

নুরুল বশরঃ-কক্সবাজার ভিত্তিক পরিবেশবাদী ও মানবাধিকার বিষয়ক সংগঠন সেন্টার ফর এনভায়রনমেন্ট, হিউম্যান রাইটস এন্ড ডেভেলপমেন্ট ফোরাম- সিইএইচআরডিএফ এর ২০২২ সালের ১ম লোকাল সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মহেশখালী পৌরসভার অন্তর্গত অহনা কনভেনশন হলে সম্মেলনটি অনুষ্ঠিত হয়েছে ১৮ ফেব্রুয়ারী।

সিইএইচআরডিএফ এর প্রধান নির্বাহী ও সম্মেলনের সভাপতি মোঃ ইলিয়াছ মিয়া’র সভাপতিত্বে ও কুতুবদিয়া এরিয়ার প্রতিনিধি আবু সালেহ এবং বোরহান উদ্দিন রাব্বানী এর সঞ্চালনায় সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহেশখালী পৌরসভার মেয়র মকছুদ মিয়া।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহেশখালী থানার ওসি আব্দুল হাই, মহেশখালী বঙ্গবন্ধু মহিলা কলেজের শিক্ষক অধ্যাপক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আব্দুস সালাম বাঙালী, ক্রীড়াব্যক্তিত্ব আমিনুল হক,অধ্যাপক সরওয়ার আলম,চিকিৎক সিরাজুল ইসলাম,বিশিষ্ট রাজনৈতিক ব্যাক্তিত্ব বখতিয়ার আহমেদ প্রমূখ।

সভায় স্বাগত বক্তব্য রাখেন সিইএইচআরডিএফ এর সহকারী প্রধান সমন্বয়ক ও মহেশখালী লোকাল সম্মেলনের আহবায়ক আব্দুল মান্নান রানা।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র মকছুদ মিয়া বলেন, তরুণরা এভাবে নিঃস্বার্থ ভাবে এগিয়ে আসলে সমাজ এগিয়ে যাবে। তিনি তরুণদের জলবায়ু, মানবাধিকার ও টেকসই উন্নয়ন নিয়ে কাজ করতে হবে।

সভাপতির বক্তব্যে মোঃ ইলিয়াছ মিয়া বলেন, এই দেশকে সাজাতে হলে তারুণ্যের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। তরুণদের হাত ধরে সিইএইচআরডিএফ আগামীর টেকসই বাংলাদেশ গড়বে। যেখানে তরুণরা ব্যাক্তিগত চিন্তার কবলে পড়ে সামষ্টিক স্বার্থকে জলাঞ্জলি দিয়েছে সেখানে দেশ এমনিতেও তলানিতে যাবে, এটি স্বাভাবিক। তাই দেশকে গড়তে হলে সরকারের পাশাপাশি তরুণদের এগিয়ে আসতে হবে।

তিনি আরও বলেন, তরুণরা যদি জলবায়ু পরিবর্তন, মানবাধিকার ও পরিবেশ নিয়ে কাজ না করে তাহলে অদূর ভবিষ্যতে বাংলাদেশের জন্য ভয়াবহ দিন অপেক্ষা করছে। তিনি বলেন, তরুণদের জলবায়ু বিষয়ে সচেতন হতে হবে, জলবায়ু পরিবর্তন এর ফলে ক্ষতিগ্রস্ত এলাকার টেকসই উন্নয়ন নিয়ে কাজ করতে হবে।

আহবায়কের বক্তব্যে আব্দুল মান্নান রানা বলেন, পরিবর্তন একটি প্রক্রিয়া। এটি দীর্ঘ এবং দুঃসাধ্য। আগামীর মহেশখালীতে পরিবর্তন দেখতে চাইলে তরুণদের নতুন করে ভাবতে হবে। একইসাথে রাজনীতিক ও নাগরিক সমাজকে জনগণের অধিকার বিষয়ে আরো তৎপর হতে হবে।

সিইএইচআরডিএফ’র সহকারী প্রধান সংগঠক ও সম্মেলনের যুগ্ম- আহবায়ক রুহুল আমিন বলেন, আমরা মহেশখালীর তরুণদের নিয়ে আগামীর মহেশখালী গড়তে চাই,মহেশখালী একটু অপার সম্ভাবনার দ্বীপ।এই দ্বীপের তরুণদের মহেশখালী সর্বস্তরের মানুষের অধিকার নিয়ে কথা বলতে হবে। সিইএইচআরডিএফ এর অধিকার নিয়ে কথা বলার তরুণদের এগিয়ে আসতে আহবান করার জন্য মাঠে নেমেছে। তিনি বলেন, সিইএইচআরডিএফ গতানুগতিক ধারার বাইরে গিয়ে ভিন্ন ধারার চিন্তা করে এমন একটি সংগঠন। এই সংগঠন তরুণদের জন্য একটি সুন্দর প্লাটফর্ম, এই প্লাটফর্মে সবাইকে যোগ দেওয়ার জন্য আহবান করেন।

সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন এম. আলাউদ্দিন।পরে আবদুল আল মান্নানের সমাপ্ত বক্তব্য এর মধ্যে দিয়ে উক্ত অনুষ্ঠান সম্পন্ন করা হয়

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

5 thoughts on "সিইএইচআরডিএফ’র মহেশখালী লোকাল সম্মেলন অনুষ্ঠিত। "

  1. Alvaroadasy says:

    mega sb рабочее – mega sb onion, mega sb market onion ссылка

  2. ftaletzgim says:

    rybelsus weight loss dose how much rybelsus for weight loss rybelsus and metformin alternative to rybelsus diabetic medication rybelsus

  3. gargy says:

    Стальные двери со склада с установкой в Москве и области!

    Большой выбор замков входных дверей!

  4. FreddiePaw says:

    cp chick

    ==> rlys.nl/6epap3 biturl.top/qeAJJf <==

  5. Donaldciz says:

    Archetyp’s Tech Stack: The Software Behind the Darknet Market
    The Sellers of Archetyp: Who Operates in the Darknet Shadows?
    Unveiling Archetyp: The Hidden Market of the Dark Web
    Archetyp Darknet Market is an online marketplace on the Darknet accessible through anonymous networks such as Tor. It is one of the oldest and most reliable darknet markets, providing access to various goods and services that cannot be found on the regular Internet.
    https://github.com/Archetyp-markets/Archetyp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281