সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০১:০৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ছাতকে পুকুরে মাছ ধরতে গিয়ে বিদ্যুৎ পৃষ্টে হয়ে পুত্র আহত, পিতা নিহত। হাজ্বী মকবুল হোসেন পুরকায়স্থ উচ্চ বিদ্যালয়ে ঈদে মিলাদুন নবী (সঃ) অনুষ্ঠিত। ছাতকে সড়ক দুর্ঘটনায় যুবকের মৃত্যু -!সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিট কর্তৃক নিউইয়র্ক পুলিশ অফিসার নিয়ন চৌধুরী কে সংবর্ধনা। হবিগঞ্জে তীব্র গ্যাস সংকটে সিএনজি অটোরিকশা চলাচল বন্ধের পথে।নাসিরনগর বুড়িশ্বর ইউনিয়নে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত।আনোয়ারায় সড়ক দূর্ঘটনায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু! দোয়ারাবাজারে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ১।আনোয়ারায় পরৈকোড়া ইউনিয়ন যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত।জুড়ীতে বেতুলী স্থল শুল্ক স্টেশনে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালন।

বদরখালী স্কুলের প্রধান শিক্ষক জাকিয়া ইয়াছমিনের বিরুদ্ধে দূর্নীতি ও অর্থ আত্মসাৎ অভিযোগ

হাওড় বার্তা ডেস্কঃ
  • আপডেট বুধবার, ২৫ আগস্ট, ২০২১
  • ১৬১ বার পড়া হয়েছে

হাওড় বার্তা 

নিউজ ডেস্ক::::: বদরখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যবৃন্দরা বিগত ২০১৮ সাল থেকে অধ্যবধি উক্ত প্রধান শিক্ষিকার কর্তৃক বিভিন্ন অনিয়ম ও র্দূনীতির বিষয়ে বিগত বিভিন্ন সময়ে সাবেক শিক্ষা অফিসার ও বর্তমান উপজেলা সহকারি শিক্ষা অফিসার আবু জাফর কে বর্ণিত অনিয়মের বিষয়ে লিখিত অভিযোগ দেওয়ার পরও কোন সুরাহা না হওয়ায় আবারও লিখিত বিষয় নিয়ে কর্তৃপক্ষের বরাবরে অভিযোগের আবেদন করতে বাধ্য হয়েছেন বদরখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যরা।

বিভিন্ন অভিযোগের সমূহের নিম্নরূপ প্রধান শিক্ষক কর্তৃক পরিচালনা কমিটিকে অবহিত না করে ২০১৮ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত সরকারি উন্নয়নের সমস্ত বরাদ্দ আত্মসাৎ করেন। (২০১৮ সাল থেকে ২০২১ অর্থবছরে বিদ্যালয়ের সরকারি বরাদ্দ সমূহ উপজেলা শিক্ষা অফিসে সংরক্ষিত আছে) বিদ্যালয়ে কোন জাতীয় দিবস আনুষ্ঠানিকভাবে পালন করেননি। কিন্তু পালনের নামে ভূয়া ভাউচার তৈরি করে বিদ্যালয়ের টাকা আত্মসাৎ করেছে।

অভিযুক্ত প্রধান শিক্ষক দায়িত্ববার গ্রহণের তারিখ থেকে অধ্যবধি বিদ্যালয়ের বিভিন্ন লিখিত খাতে আয়কৃত সর্বমোট ২,৬৯,৫০০/- (দুই লক্ষ ঊনসত্তর হাজার পাঁচশত) টাকা নিয়ম মোতাবেক বিদ্যালয়ের ব্যাংক হিসাবে জমা না করে কোন হিসাব সংরক্ষণ ছাড়াই উল্লেখিত সমস্ত টাকা আত্মসাৎ করেন।

সাবেক প্রধান শিক্ষক সেতারা পারভীন কর্তৃক ব্যাংকে জমা ২৮,০০০/-সাবেক প্রধান শিক্ষক কর্তৃক প্রদত্ত নগদ টাকা যাহা বিদ্যালয়ের কর্মরত সহাকরী শিক্ষক ছরওয়ার আলম এর হাতে জমা ছিল ৪০,০০০/-২০১৯ সালে সৌদিন মৌসুমের ৫ কানি জমি লাগিয়ত ৩০,০০০/-গাছ বিক্রয় মেহগুনি পূর্ব পার্শ্বে ৯০০/- বাঁশ বিক্রয় পূর্ব কর্ণারের বাইজ্জা বাঁশ ৩,০০০/- আরবা গাছের টেইল
১,২০০/- ২০১৯ সালের বর্ষা মৌসুমের ৫ কানি জমি লাগিয়ত ৪২,০০০/- বাগান নিলাম ১১,০০০/- ২০২০ সালের সৌদিন মৌসুমের ৩ কানি জমি লাগিয়ত ১৭,৫০০/- ২০২০ সালের বর্ষা মৌসুমের জমি লাগিয়ত ২৮,০০০/- ২০২০ সালের মাঠের ঘাস নিলাম ২,০০০/-

২০২১ সালের সৌদিন মৌসুমের জমি লাগিয়ত ২১,০০০/-২০২১ সালের বর্ষা মৌসুমের জমি লাগিয়ত ৪০,৪০০/-২০২১ সালের মাঠের ঘাস নিলাম ৪,৫০০/- কথায়: দুই লক্ষ ঊনসত্তর হাজার পাঁচশত টাকা ২,৬৯,৫০০/- প্রধান শিক্ষক কর্তৃক বিদ্যালয় চলাকালীন সময়ে আগমন ও প্রস্তান নিজের ইচ্ছা মত।

বিদ্যলয়ের ক্লাশ রুটিনে প্রধান শিক্ষকের নামে বরাদ্দকৃত ক্লাশ সমূহ বিদ্যালয়ের নৈশ্যপ্রহরী দ্বারা পরিচালনা করে থাকেন। ছাত্র-ছাত্রী, সহকারি শিক্ষক, অভিভাবক ও কমিটির সদস্যদের সহিত অফিসিয়াল ভাষা ব্যবহার করে কথা বলেন না।

কোন সময় অফিসে ম্যানেজিং কমিটির রেজুলেশন ও বিভিন্ন ভাউচার জমা দেওয়ার প্রয়োজন হলে উক্ত প্রধান শিক্ষক কর্তৃক কম্পিউটারে ভূয়া রেজুলেশন ও ভাউচার তৈরি করে সবার স্বাক্ষর জাল করে অফিসে জমা প্রদান করেন।২০২০-২১ইং অর্থ বছরে উপজেলা নির্বাহী অফিস কর্তৃক মাঠ ভরাটের নামে বরাদ্দকৃত ০৮ (আট) মে.টন গমের সমপরিমাণ টাকা অনিয়মের মাধ্যমে আত্মসাৎ। প্রধান শিক্ষকের বর্ণিত স্বে”ছাচারিতা, র্দূনীতি, অর্থ আত্মসাৎ সমূহের তদন্তক্রমে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা না হলে ঐতিহ্যবাহী এ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার পরিবেশ সমুলে ধ্বংস হয়ে যাবে বিধায় ইহার ঐতিহ্যরক্ষার বৃহৎ স্বার্থে ও র্দূনীতির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে অত্র বিদ্যালয়ের পরিচালনা কমিটি আপনার সদয় হস্তক্ষেপ কামনায় অভিযোগ দায়ের করছেন।

বদরখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটি আশা করেন অভিযোগখানা সদয় বিবেচনা পূর্বক প্রধান শিক্ষকের যাবতীয় র্দূনীতি, অর্থ আত্মসাৎ এর বিষয় সরেজমিন তদন্ত করে শাস্তি মূলক ব্যবস্থা ও আত্মসাৎকৃত টাকা আদায় করতে মহোদয়ের বিশেষ মর্জি ও কামনা করেছেন।

বদরখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটিগন দ্বিতীয় অভিযোগে সদয় অবগতি ও কার্যার্থে অনুলিপি প্রেরণ: করেছেন। উপজেলা নির্বাহী অফিসার, চকরিয়া, কক্সবাজার।জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, কক্সবাজার।

এই বিষয়ে চকরিয়া উপজেলা শিক্ষা অফিসার অঞ্জন চক্রবর্তী থেকে জানতে চাইলে তিনি বলেন স্কুল পরিচালনা কমিটি একটি লিখিত অভিযোগ করেছেন । তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

উক্ত বিষয়ে জানতে চাইলে বদরখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জাকিয়া ইয়াসমিন বলেন প্রধান শিক্ষক হিসাবে আমার যতটুকু করার দায়িত্ব আমি করে যাচ্ছি স্কুল পরিচালনা কমিটি তারা কেন আমার বিরুদ্ধে একের পর এক বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করে যাচ্ছেন আমার জানা নেই। তিনি আরো বলেন এই বিষয়ে আমার যেখানে জবাবদিহিতা করতে হয় সেখানে আমি জবাবদিহিতা করব।

সর্বশেষ সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ পেতে ক্লিক করুন।
চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের নিবন্ধনকৃত পত্রিকা © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281