সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১১:১৩ পূর্বাহ্ন
শিরোনাম
বড় মহেশখালী ইউনিয়ন ছাত্রলীগের কমিটি অনুমোদন: সভাপতি শওকত: সাধারণ সম্পাদক ওসমান সরওয়ার নাসিরনগরে চেয়ারম্যান পদে ৬৫জন, সংরক্ষিত ১৭০ জন, সদস্য ৫০৯ জন প্রার্থীর মনোনয়ন দাখিলবদরখালী ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবুল কাশেম ভুট্টো সিকদারকে বিদ্রোহী প্রার্থী বানিয়ে ‘মনোনয়ন বঞ্চিত করার ষড়যন্ত্রধর্মপাশায় জমি সংক্রান্ত বিরোধে দু’পক্ষের সংঘর্ষ, আহত ১৫বিশ্বনাথে পলাতক আসামি সেবুল মিয়া গ্রেফতারকুষ্টিয়ায় আবারো বাড়লো চালের দামরাজাকারের মেয়ে শারমিন পেল নৌকা প্রতীকঅবশেষে সেই প্রার্থী বদল নীলফামারীতেবড়লেখায় ইনসাফ রক্তদান ও সমাজ কল্যাণ সংস্থার আয়োজনে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প অনুষ্ঠিতছাতকে ৩৪ বোতল ভারতীয় মদসহ গ্রেফতার-০১

কুষ্টিয়ায় করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে কঠোর সিদ্ধান্ত নিতে যাচ্ছে প্রশাসন,হাওড় বার্তা 

কে এম শহীন রেজা
  • আপডেট বুধবার, ১৬ জুন, ২০২১
  • ১৩৩ বার পড়া হয়েছে

কুষ্টিয়া জেলা প্রতিনিধি

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে সর্বোচ্চ করোনা শনাক্ত হয়েছে ৯৮ জনের, মৃত্যু হয়েছে ৩ জনের।কুষ্টিয়ায় অতীতের সব রেকড ভেঁঙ্গে একদিনে সর্বোচ্চ ৯৮ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। ২৩৯ জনের নমুনা পরীক্ষা করে চলতি বছরে এটাই সর্বোচ্চ ৯৮ জন শনাক্ত। মঙ্গলবার রাতে জেলা প্রশাসন সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

সংবাদ বিজ্ঞপ্তি বিশ্লেষণ করে দেখা যায়, করোণা শনাক্তের হার ৪২.০৬ শতাংশ। হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন আছেন ৭০ জন এবং হোম আইসোলেশনে আছেন ৭৪৭ জন। তথ্য মতে কুষ্টিয়া জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৮১৭ জন।কুষ্টিয়া জেলায় করোণা পরীক্ষা, শনাক্তকৃত রুগী, রিকোভারী এবং মৃত্যু সংক্রান্ত তথ্য অনুযায়ী, অদ্যাবদি পজিটিভ রোগীর সংখ্যা ৫৮৩৪ জন। অদ্যবদি রিকোভারী রুগীর সংখ্যা ৪৮৮২। মৃত্যুবরণ করেছেন ১৩৫ জন।

মঙ্গলবার রাত ১০ টার সময় কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. আনোয়ারুল ইসলাম প্রতিবেদককে বলেন, করোনা ভাইরাস শনাক্তের শুরু আজ অদ্যাবদি কুষ্টিয়ায় এই প্রথম একদিনে সর্বোচ্চ ৯৮ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আগের সব রেকড ভেঁঙ্গে এক দিনে সর্বোচ্চ করোনা শনাক্ত হয়েছে। কুষ্টিয়ায় করোনা ভাইরাস ভয়াবহ থেকে আরোও ভয়ঙ্কর রুপ ধারন করার পথে। কুষ্টিয়াবাসীকে আরো সচেতন হতে হবে। কুষ্টিয়ার মানুষের চিকিৎসা সেবাই আমরা সর্বাত্মক চেষ্টা করছি। কিন্তু করোনার যে বিধিনিষেধ আরোপ করা হয়েছে তা কুষ্টিয়াবাসী না মানার কারণে দিন দিন শনাক্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তিনি আরো বলেন, আগামীকাল বুধবার ৫ দিন ধরে কঠোর বিধিনিষেধের পথে প্রবেশ করবে। এরপরও কেন রোগীর সংখ্যা বাড়ছে, তা গবেষণা করা প্রয়োজন। সংক্রমণ ঠেকাতে কঠোর থেকে কঠোর লকডাউনের মতো ব্যবস্থা নেওয়া দরকার।

কুষ্টিয়া সদর হাসপাতালে মেডিসিন বিশেষজ্ঞ এ এস এম মুসা কবির বলেন, এভাবে আক্রান্তের রুগীর সংখ্যা বাড়তে থাকলে সেবা প্রদান করা কঠিন হয়ে যাবে। হাসপাতালের তত্ত্বাবধায়ক আবদুল মোমেন বলেন, পর্যাপ্ত চিকিৎসক ও নার্স না থাকলেও এদিক–সেদিক করে চালানো কঠিন হয়ে গড়েছে। করোনা রুগীর চিকিৎসা আমাদের সকল ডাক্তার নিরলস ভাবে সেবা দিয়ে আসছে। তবে অতিরিক্ত রুগীর চাপে হিমশিম হতে হচ্ছে ।

এদিকে কুষ্টিয়া জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি করোণা সংক্রমনের হার বৃদ্ধি জনিত কারণে মঙ্গলবার রাত আট সময় কুষ্টিয়া জেলার জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাইদুল ইসলাম এঁর সভাপতিত্বে করোনা ভাইরাসের বিস্তার রোধকল্পে জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়৷ উক্ত সভায় জুম ক্লাউড মিটিংস অ্যাপে সংযুক্ত ছিলেন কুষ্টিয়া-৩ আসনের মাননীয় সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ এমপি ও পাবলিক প্রাইভেট পার্টনারশীপ কর্তৃপক্ষ (পিপিপিএ), প্রধানমন্ত্রীর কার্যালয় এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সচিব) সুলতানা আফরোজ। উক্ত সভায় সংযুক্ত থেকে মাননীয় সংসদ সদস্য এবং সচিব মহোদয় কুষ্টিয়া জেলার করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর দিক নির্দেশনা প্রদান করেন। এছাড়াও উক্ত সভায় জুম ক্লাউড মিটিংস অ্যাপে সংযুক্ত ছিলেন সম্মানিত পুলিশ সুপার থেকে শুরু করে সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা রাজনৈতিক নেতৃবৃন্দ সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো সংবাদ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281