শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৭:২৮ অপরাহ্ন

চৌহালীর এডভোকেট কর্ণেল হুমায়ুন কবির গ্রেফতার-হাওড় বাাতা

মোঃ শাকিল আহমেদ
  • আপডেট রবিবার, ৩০ মে, ২০২১
  • ২৮৫ বার পড়া হয়েছে

চৌহালী উপজেলা প্রতিনিধি।

বাংলাদেশ সমাজ উন্নয়ন পার্টির (বিএসডিপি) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এ্যডভোকেট হুমায়ুন কবির ওরফে কর্ণেল হুমায়ুনকে সিরাজগঞ্জের চৌহালী থানা পুলিশ গ্রেফতার করেছে। তার বিরুদ্ধে চৌহালী থানায় চেক জালিয়াতি, সাজা ও জিআরসহ ৫টি মামলা রয়েছে। রোববার সকালে তাকে জেলহাজতে প্রেরণ করা হয়।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, চৌহালী উপজেলার মিটুয়ানী গ্রামের মৃত আব্দুস ছাত্তারের ছেলে হুমায়ুন কবির। তিনি আইন পেশায় (উকিল) থাকলেও ডাক নাম কর্ণেল। কয়েকটি রাজনৈতিক দল পরিবর্তন করে সবশেষ নিজেই তিনি বাংলাদেশ সমাজ উন্নয়ন পার্টি (বিএসডিপি) প্রতিষ্ঠাতা করেন। বর্তমানে তিনি পার্টির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

এই সুবাদে বিভিন্ন রাষ্ট্রদুত সহ গুরুত্বপূর্ন স্থানে তার যাতায়াত ছিল। এছাড়া বিভিন্ন লোকজনের কাছ থেকে চেক ও চাকরির প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। এসব মামলায় পরায়ানাভুক্ত হয়ে তিনি দীর্ঘ দিন ধরে আত্মগোপনে ছিলেন। ২০০৮ সালে চৌহালী উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নেন। এছাড়া তার বিরুদ্ধে প্রতারণা করে একাধিক বিয়ের অভিযোগ রয়েছে।

এ বিষয়ে চৌহালী থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম জানান, হুমায়ুন কবির কর্ণেল এর বিরুদ্ধে চেক জালিয়াতি, সাজা ও জিআর মামলায় গ্রেফতারী পরোয়ানা জারি ছিল। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার বিকেলের দিকে কুষ্টিয়া জেলার দৌলতপুর থানাধীন বডুঘান্দিয়া বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। সে এলাকায় প্রতারক হিসেবে পরিচিত।

সর্বশেষ সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন।

Leave a Reply

Your email address will not be published.

সব ধরনের সংবাদ পেতে ক্লিক করুন।
দৈনিক হাওড় বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281