শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৪৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মদিনা আওয়ামী লীগের উদ্যোগে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিতবরিশালে জর্জ কোর্ট চেম্বারের মধ্যে স্ত্রীকে কুপিয়ে রক্তাক্তসুনামগঞ্জে সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা নজির হোসেনের জানাযা অনুষ্ঠিতনাসিরনগরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত।চৌহালীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালন।দোয়ারাবাজারে ট্রাকচাপায় ৪ বছরের শিশু নিহত। শান্তিগঞ্জে গণহত্যা দিবস উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা। সুনামগঞ্জে পানি সংকটে হাজারো পরিবার: নলকূপে উঠছে না পানি-!!সামর্থ্য অনুযায়ী গরীব ও দুঃস্থদের পাশে দাড়ান- পলিন। সুনামগঞ্জের ফ্লাওয়ার লেকে ছুটছেন দর্শনার্থীরা।

ছাতকে বালু খেকোচক্রের হামলায় ৬ নৌ পুলিশ আহত-হাওড় বার্তা

হাওড় বার্তা ডেস্কঃ
  • সংবাদ প্রকাশ সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ৫৬৩ বার পড়া হয়েছে

মোঃ আক্তার হোসেন

সুনামগঞ্জের ছাতকে চেলা নদীতে ড্রেজার মেশিন দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলনে নিষেধ করায় সংঘবদ্ধ বালু খেকোচক্রের হামলায় ৬ জন নৌ পুলিশ আহত হয়েছেন। আহতরা হলেন, ছাতক নৌ পুলিশ ফাঁড়ির ইচার্জ ইনসপেক্টর মঞ্জু আলম, সাব ইন্সপেক্টর মো. হাবিবুর রহমান, এএসআই সবুজ হোসেন, কনস্টবল সৈকত কুমার দেব, সাব্বির আহমদ ও শাহজালাল। আহতদের ছাতক হাসপাতালে ভর্তী ও চিকিৎসা দেওয়া হয়েছে।
এ ঘটনার খবর পেয়ে আজ সোমবার দুপুর ১২ টার দিকে ছাতক হাসপালে আহতদের দেখতে আসেন সুনামগঞ্জের পুলিশ সুপার মিজানুর রহমান (বিপিএম), নৌ পুলিশ সিলেট রেঞ্জ এর এসপি শম্পা ইয়াসমিন।

এ সময় উপস্থিত ছিলেন, সহকারী পুলিশ সুপার ছাতক সার্কেল বিল্লাল হোসেন, ছাতক থানার ওসি শেখ মো. নাজিম উদ্দিন। গতকাল রবিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নদীর উজান ছাটিবর নিয়ামত গ্রামের পাশে এ হামলার ঘটনাটি ঘটে।
ছাতক নৌ পুলিশ সুত্রে জানা যায়, রবিবার সকাল সাড়ে ৯টার দিকে সিলেটের কোম্পানিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মর্তার বৈঠক করেন ছাতক নৌ পুলিশ ফাঁড়ির ইনচাজ ও সঙ্গীয় ফোর্স। সন্ধ্যায় কোম্পানিগঞ্জ থেকে ফেরার পথে দেখেন চেলা নদীতে ৯টি ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে প্রতিটি ৫০ হাজার ফুট বালু ধারন ক্ষমতা ৪ টি বাল্কহেড লোড করা হচ্ছে। এ সময় অবৈধভাবে বালু উত্তোলনে বালু খেকোচক্রকে নিষেধ করা হয়।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উজান ছাটিবর নিয়ামত গ্রামের পাশে আসা মাত্র ৪ টি ট্রলার নিয়ে বালু খেকো ফয়েজ, বুলবুল, আমির হোসেন, সালা উদ্দিন, মাহতাবসহ ৭০ থেকে ৮০ জন বালূ খেকোরা নৌ পুলিশের উপর হামলা করে। এ সময় ১২ টি মোবাইল সেট, ৩ জোড়া হাতকড়া, ৬টি পোষাক, একটি পেনড্রাইব ও নগদ ১৮ হাজার ৫শত টাকা ছিনিয়ে নেয় সংঘবদ্ধ বালু খেকোচক্র।

এ বিষয়ে ছাতক নৌ পুলিশ ফাঁড়ির ইচার্জ ইনসপেক্টর মঞ্জু আলম বলেন, এর আগে গত ১৪ জুন সুরমা নদীর তিন মোহনা থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করছিল ঐ বালু খেকো চক্র। সে সময় তিনজনকে আটক করা হলেও অন্যরা পালিয়ে যায়।
নৌ পুলিশ সিলেট রেঞ্জ এর এসপি শম্পা ইয়াসমিন, করোনা পরিস্থিতি ও লকডাউনের সময় নদী পথে অবৈধ ভাবে বালু উত্তোলন ও চাঁদাবাজি করা হচ্ছে কি না সেই জন্য একটি টিম গতকাল রোববার বের হয়েছে। কিন্ত নৌ পলিশের উপর হামলা মানে বাংলাদেশ পুলিশের উপর হমালা। তিনি আরো বলেন, এ হামলার ঘটনায় নিয়মিত মামলা করা হবে।

সুনামগঞ্জের পুলিশ সুপার মিজানুর রহমান (বিপিএম) বলেন, শুধু চাঁদাবাজি ও অবৈধভাবে বালু উত্তোলনের ক্ষেত্রেই না, যে কোন অপরাধের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স নীতি অনুসরণ করছি। এ ঘটনায় আইনানুগ ব্যাবস্থা নেওয়া হবে।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281