শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:১৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মদিনা আওয়ামী লীগের উদ্যোগে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিতবরিশালে জর্জ কোর্ট চেম্বারের মধ্যে স্ত্রীকে কুপিয়ে রক্তাক্তসুনামগঞ্জে সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা নজির হোসেনের জানাযা অনুষ্ঠিতনাসিরনগরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত।চৌহালীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালন।দোয়ারাবাজারে ট্রাকচাপায় ৪ বছরের শিশু নিহত। শান্তিগঞ্জে গণহত্যা দিবস উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা। সুনামগঞ্জে পানি সংকটে হাজারো পরিবার: নলকূপে উঠছে না পানি-!!সামর্থ্য অনুযায়ী গরীব ও দুঃস্থদের পাশে দাড়ান- পলিন। সুনামগঞ্জের ফ্লাওয়ার লেকে ছুটছেন দর্শনার্থীরা।

বিশ্বনাথে কবরস্থান নিয়ে দু’পক্ষে উত্তেজনা -হাওড় বার্তা

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ সোমবার, ৩০ আগস্ট, ২০২১
  • ৫৮২ বার পড়া হয়েছে

বিশ্বনাথ প্রতিনিধি : সিলেটের বিশ্বনাথে যৌথ পারিবারিক কবরস্থানের গাছ কাটাকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

যে কোন সময় সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসি। এ ঘটনায় একটি পক্ষ ইতিমধ্যে থানায় লিখিত অভিযোগ দিয়েছে।

স্থানীয় সূত্র ও অভিযোগ থেকে জানা যায়, উপজেলার অলংকারি ইউনিয়নের বেতসান্দি গ্রাম লাগোয়া বেতসান্দি মৌজার জেল নং-৩৪, ৩৬৪ খতিয়ানের ১৮৪৩ নাম্বার দাগে ১ একর বিশ শতক জায়গার উপর একটি পারিবারিক কবরস্থান রয়েছে।

এটি গ্রামের একই গোত্রের মৃত আজর আলীর ছেলে ফয়জুল ইসলাম গং ও মৃত আলা উদ্দিনের ছেলে সায়েকুর রহমান সায়েকগংসহ পাঁচ পরিবারের পূর্ব পুরুষীয় যৌথকবরস্থান। গেল ২৯ আগস্ট সকালে সায়েকুর রহমান, মৃত ইব্রাহিম আলীর ছেলে সামছুল ইসলাম, মৃত হান্নান মিয়ার ছেলে বাবুল মিয়া ও সোনাহর আলীর ছেলে আহাদগংরা মিলে জোরপূর্বক খবরস্থানের গাছ-গাছালি কেটে নিয়ে যান।

মুুছে দেয়ার চেষ্টা করেন ফয়জুল ইসলাম’র পূর্ব পূরুষের নাম। এ অবস্থায় ফয়জুল ইসলাম গংরা আপত্তি জানালে অপর পক্ষ তাদের প্রাণে হত্যার হুমকি দিয়ে মারমুখি হন। তখন পঞ্চায়েতের লোকজনের মধ্যস্থতায় সংঘর্ষ থেকে রক্ষা পায়।

ফয়জুল ইসলাম জানান, তারা ও আমাদের পাঁচজন পূর্ব পুরুষ মিলেমিলে এ কবরস্থান নির্মাণ করেছিলেন। তাদের নামে রেকর্ডও আছে। সম্প্রতি তারা আমাদের বঞ্চিত করার পায়তারা চালায়। এক পর্যায়ে নির্বিচারে একাধিক গাছ কেটে নেয় ওরা।

বক্তব্য জানতে অভিযুক্ত সায়েকুর রহমানের মুুঠোফোনে যোগাযোগ করা হলে তা বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে কথা হলে বিশ্বনাথ পুলিশ স্টেশনের এসআই সৈয়দ ফখরুল ইসলাম বলেন, অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থল পরিদর্শন করে আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে উভয় পক্ষকে সর্তক করা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রায়োজনীয় ব্যবস্থাও নেয়া হচ্ছে বলে তিনি জানান।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281