বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দেশবাসীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন কবি মোঃ সহিদ মিয়াদেশবাসীকে পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানালেন হাওড় বার্তার নির্বাহী সম্পাদক আনিসুর রহমান পলাশসবাইকে ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানালেন সুনামগঞ্জের চিত্রের সম্পাদকশাল্লার বীরাঙ্গনা মুক্তিযোদ্ধা জমিলা বেগম আর নেই।কথা রাখলেন সিসিক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী -!!ছাত‌কে ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচনে প্রধান শিক্ষ‌কের বাধা-!!যুক্তরাজ্যে ছাতক এডুকেশন ট্রাস্টের অভিষেক অনুষ্ঠিত।শিল্পকলা প্রতিযোগিতায় রবীন্দ্র সংগীতে প্রথম কাব্য চক্রবর্তী। সুনামগঞ্জের মুজিব পার্কে তরুণ-তরুণীকে মারধরের ঘটনায় ধরাছোয়ার বাইরে দুই আসামী।কর্মসংস্থানের লক্ষ্যে ব্রাদার্স কমিউনিটি’র সেলাই মেশিন বিতরণ। 

মহেশখালীতে স্থায়ী ও টেকসই বেড়িবাঁধের দাবিতে মানববন্ধন ও গণস্বাক্ষর অনুষ্ঠিত-হাওড় বার্তা 

নুরুল বশর
  • সংবাদ প্রকাশ শনিবার, ২৯ মে, ২০২১
  • ৫৯২ বার পড়া হয়েছে

মহেশখালী উপজেলার মাতারবাড়ীর জেলেপাড়া থেকে সাইটপাড়া পর্যন্ত দীর্ঘ ৫ কি.মি. স্থায়ী ও টেঁকসই বেড়িবাঁধের দাবিতে মাতারবাড়ীর শিক্ষিত যুব ও ছাত্র সমাজের মানববন্ধন ও গণস্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে।

আজ ২৮মে (শুক্রবার) বেলা ৪টায় মাতারবাড়ীর নয়াপাড়া এলাকা সংলগ্ন বেড়িবাঁধ এলাকায় উক্ত মানববন্ধন ও গণস্বাক্ষর অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য রাখেন, ওয়াহেদ হোছাইন রুবেল, মোহাম্মদ শহিদ,মিজানুর রহমান,মাস্টার শাহাব উদ্দীন,অহিদুল কাদের অহিদ,নিশাত রহমান, মোহাম্মদ শাকিল সহ প্রমূখ। বক্তরা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ও মহেশখালী কুতুবদিয়া আসনের এমপি আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এর দৃষ্টি আকর্ষণ করে বলেন,“১৯৯৮ এর পর থেকে দীর্ঘ ২২ বছর ধরে এই বেড়িবাঁধটি কেবল নামে মাত্র সংস্কার করেছে। নানা দূর্যোগের সর্বপ্রথম এই বেড়িবাঁধটিই মাতারবাড়ীকে রক্ষা করে। সময়ে সময়ে বর্ষার আগে কেবল দায় এড়ানোর জন্য করা করা হতো। ঘূর্ণিঝড় ইয়াসের ফলে আজ সেই বেড়িবাঁধ বিলিন হয়ে গেছে। দ্রুত যদি এই বেড়িবাঁধ নতুন করে নির্মাণ করা না হয়, তাহলে মাতারবাড়ী হুমকির মুখে পড়তে পারে। তাই আমরা দ্রুত এই বেড়িবাঁধ নতুন করে নির্মাণের দাবি জানাচ্ছি।”

উক্ত মানববন্ধনে সঞ্চালনায় ছিলেন, আব্দুর রহমান রিটন ও আব্দুল আমিন জয়। এ সময় মাতারবাড়ীর স্থানীয় যুব সমাজ ও বিভিন্ন স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা উপস্থিত ছিল।

জিও ব্যাগ না দিয়ে ইটের ব্লক দিয়ে মাতারবাড়ীর চারদিকে টেঁকসই বেড়িবাঁধ নির্মাণের দাবি জানান স্থানীয়রা।গত ২৬শে মে ঘূ্ণিঝড় ইয়াস’র কারণে দীর্ঘ এক যুগের অধিক অরক্ষিত বেড়িবাঁধটি বিলিন হয়ে যায়। বেড়িবাঁধ সংলগ্ন এলাকায় প্রায় দুই শতাধিক বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়ে যায়।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281