শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৫৫ পূর্বাহ্ন

সাবেক স্বরাষ্ট্র ও স্বাস্থ্য মন্ত্রী নাসিম এর স্বরণে চৌহালীতে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। হাওড় বার্তা 

হাওড় বার্তা ডেস্কঃ
  • সংবাদ প্রকাশ রবিবার, ১৩ জুন, ২০২১
  • ৭২৯ বার পড়া হয়েছে

মোঃ শাকিল আহমেদ,চৌহালী উপজেলা প্রতিনিধি সিরাজগঞ্জ।

সিরাজগঞ্জের চৌহালীতে প্রয়াত মোহাম্মদ নাসিম স্মরণে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা অনুষ্ঠিত হয়েছে ৷ অনুষ্ঠানের শুরুতে মহাদুর্যোগ করোনায় প্রয়াত সবার আত্মার প্রতি সম্মাননা প্রদর্শন করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

আ’লীগের সাধারণ সম্পাদক ফারুক সরকারের বক্তব্যে সাবেক মন্ত্রী নাসিম সম্পর্কে স্মৃতিচারণা করে বলেন, মোহাম্মদ নাসিম সাহেবের মৃত্যুর মধ্যে দিয়ে আওয়ামী লীগ একজন বলিষ্ঠ, দৃঢ়চেতা ও জনদরদী নেতা এবং সিরাজগঞ্জ হারাল তাদের প্রাণপ্রিয় সিংহপুরুষকে। তার এই অভাব শত বছরেও পূরণ হওয়ার নয়। তিনি আমাদের সবার মাঝে বেঁচে থাকবেন।

প্রয়াত নাসিমের আস্থাভাজন ও ওনার সান্নিধ্যে আসা আ’লীগের সাবেক সভাপতি হজরত আলী মাষ্টার বলেন, জনদরদি এই নেতা হাসপাতালের শয্যায় থেকেও মানুষের জন্য কাজ করেছেন। তিনি নির্দেশ দিতেন কোথায় কী করতে হবে। আওয়ামী লীগ বিরোধী দলে থাকাবস্থায় আন্দোলন-সংগ্রামে নাসিম ভাই ছিলেন অগ্রদূত। এই নেতা শুধু সিরাজগঞ্জ জেলাতেই সীমাবদ্ধ থাকেননি, তিনি দেশজুড়ে দেশের মানুষের জন্য কাজ করেছেন।

আ’লীগের সভাপতি মোঃ তাজ উদ্দিন বলেন, নাসিমের পরিবার সেই স্বাধীনতা লগ্ন থেকেই দেশপ্রেমে উজ্জীবিত। বংশ পরম্পরায় মোহাম্মদ নাসিমও দেশের প্রতি অনুগত থেকে শেখ হাসিনার পাশে থেকে দলকে দুঃসময়ে নেতৃত্ব দিয়েছেন। বাংলাদেশ একজন দেশপ্রেমিক নেতা হারিয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত থেকে আ’লীগের যুগ্ম সম্পাদক নুর মোহাম্মদ চৌধুরী সন্জু বলেন, আওয়ামী লীগ বিরোধী দলে থাকাকালে এমন কোনো মিটিং মিছিল ছিল না, যেখানে নাসিম ভাই ছিলেন না। প্রতিটি মিছিল-মিটিংয়ে তিনি সামনে থেকে দলকে নেতৃত্ব দিতেন। ওই সময়ের সরকারি দলের দ্বারা নিগৃহীত হওয়া সত্ত্বেও তিনি পিছু হটেননি।

রবিবার সকালে চৌহালী উপজেলা আ’লীগের কার্যালয়ে মোহাম্মদ নাসিম স্মরনে আলোচনা সভায় উপজেলা আ’লীগের সভাপতি মোঃ তাজ উদ্দিন এর সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক মোঃ ফারুক হোসেন সরকারের পরিচালনায় ৷

এ সময় ছিলেন উপজেলা আ’লীগের সাবেক সভাপতি আলহাজ্ব হজরত আলী মাস্টার, সহ সভাপতি হাবিবুর রহমান , আ’লীগের সাবেক যুগ্ম সম্পাদক নুর মোহাম্মদ চৌধুরী সন্জু , উপজেলা আ’লীগের সদস্য খোরশেদ আলম মাষ্টার, ইউনিয়ন আ’লীগের সভাপতি আবু ছাইদ বিদ্যুৎ, ঘোড়জান আ’লীগের সভাপতি আক্তারুজ্জামান মন্টু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা রবিউল ইসলাম , সম্পাদক আরিফ সরকার ও ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম রেজা প্রমুখ ৷

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281