রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন

অধ্যক্ষ আব্দুস সালাম আল-মাদানী’র শেষ কর্ম দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভা। 

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ বুধবার, ১ মার্চ, ২০২৩
  • ২১৪ বার পড়া হয়েছে

শহিদুল ইসলাম রেদুয়ান: পশ্চিম সিলেটের প্রাচীনতম দ্বীনি বিদ্যাপীঠ গোবিন্দনগর ফজলিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার সু-দীর্ঘ ২৮ বছরের দায়িত্বরত অধ্যক্ষ আল্লামা আব্দুস সালাম আল-মাদানী’র শেষ কর্ম দিবস উপলক্ষে মাদরাসা আল-ফজল ছাত্র সংসদের আয়োজনে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

(মঙ্গলবার) ২৮শে ফেব্রুয়ারী দুপুরে মাদ্রাসা প্রাঙ্গণে গভর্ণিং বডির সভাপতি বিশিষ্ট চিকিৎসক ডাক্তার শাব্বির আহমেদের সভাপতিত্বে সহকারি অধ্যাপক মাওলানা আব্দুল আজিজের সঞ্চলনায় অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান ড.ইসমাঈল হোসেন।

বিশেষ অতিথির বক্তব্যে ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল বলেন, অধ্যক্ষ আব্দুস সালাম আল-মাদানী’র সাথে শুধু আমাদের আমাদের এলাকার মৃত্যু,জীবত প্রত্যেক মানুষের ভালো সম্পর্ক ছিল। এবং তিনি দীর্ঘ মাদ্রাসার কল্যাণে যেই অবদান রেখেছেন তা কেউ ভুলতে পারবে না। এমন কি এলাকার কোনো ব্যক্তি মৃত্যু বরণ করলে গোসল থেক শুরু করে জানাযা, দাফন, কাফনে দোয়া সহ এলাকার ধর্মীয় কাজে সদা সর্বদা নিজে দায়িত্বে এগিয়ে আসতে আব্দুস সালাম আল-মাদানী।

এবং আব্দুস সালাম আল-মাদানী শুধু মাদ্রাসার অধ্যক্ষ ছিলেন না। ছিলেন আমাদের গোবিন্দগঞ্জ বাজার মসজিদের দীর্ঘ ২৮ বছরের ইমাম ও খতিব ছিলেন, তিনি এলাকার সামাজিক, ধর্মীয় কাজে বড় ধরনের ভুমিকা রেখেছেন। তাই আমি বকুল চৌধুরী কথা দিলাম একালাবাসী’র পক্ষ থেকে অধ্যক্ষ মাদানী সাহেব একটি কার গাড়ি উপহার দেওয়ার জন্য এলাকাবাসী এবং শিক্ষক,অভিভাবক এবং সাবেক-বর্তমান ছাত্রদের সহযোগিতা কামনা করেন।

এ সময় বক্তব্য রাখেন প্রতিষ্টানের সহকারী অধ্যাপক মাওলানা আবু সালেহ মোঃ আব্দুস সোবহান,গভর্ণিং বডির সহ-সভাপতি মুজিবুর রহমান,বিশিষ্ট মুরব্বি মাষ্টার আব্দুল লতিফ,মাওলানা একে এম ফরিদ উদ্দিন,মাওলানা কাজী আব্দুস সামাদ, মাদরাসার শিক্ষক দ্বীন ইসলাম,মাওলানা মুয়ীনুল হক মুমিন,মাওলানা শহীদুল ইসলাম প্রমুখ।

গভর্ণিং বডির সহ সভাপতি আলহাজ্ব মুজিবুর রহমান তার বক্তব্যে, কান্না জড়িত কন্ঠে বলেন মাদানী সাহেব নিজের টাকা খরচ করে হজ্বে গিয়ে এলাকার মানুষের দ্বারে দ্বারে ঘুরে মাদ্রাসার জন্য টাকা কালেকশন করতেন। তার এই অবদান আমরা কখনও ভুলতে পারব না। তাছাড়া বক্তব্যে কাজী সামাদ বলেন, মাদানী সাহেবের কাছে সেই ১৯৯৫ সনে আরবি সাহিত্য পড়েছিলাম এখনও কানে বাজে সেই আরবি পড়ানোর সুর। তাহার মাধ্যমে আমি আজ এক শিক্ষক হতে পেরেছি। আমি তাহার ছাত্র হতে পেরে নিজেকে গর্বিত মনে করছি।

উল্লেখ্য, শুরুতে মাদ্রাসার সাহিত্য সাময়িকী”আল ফজল”এর মোড়ক উন্মোচন করেন আল্লামা আব্দুস সালাম আল-মাদানী। এবং এবং স্বাগত বক্তব্য রাখেন আল-ফজল ছাত্র সংসদের ভিপি হাফিজ বিলাল হোসেন, জি.এস আবুল হাসান মোঃ আদনান। ও মহাগ্রন্থ আল-কুরআন তেলওয়াত করে ছাত্র সংসদের এ জি এস হাফিজ নাইমুর ও ইসলামি সংগীত পরিবেশন করে ছাত্র সংসদের সাংস্কৃতিক সম্পাদক মানসুর আহমদ সাগর।

তাছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,ছাতক ডিগ্রি কলেজের অর্থনীতি প্রভাষক আব্দুল হামিদ, বেসিক লার্নার একাডেমির চেয়ারম্যান নাজমুল হোসাইন, বিশিষ্ট ব্যবসায়ী আতাউল মগনী,মাওনানা এমরান আহমদ,শ্রমিক নেতা মিজানুর রহমান,সাবেক ছাত্র বিলাল আহমদ মেম্বার, আরাফাত আহমদ রাহাত, আব্দুল মমিন, হাফিজ সাঈদুল ইসলাম,অলিউর রহমান,সাবেক ভিপি মাওলানা হাবিবুর রহমান, হাফিজ রফিকুল ইসলাম, জাকির হোসাইন,ছাত্র সংসদের বর্তমান এ.জি এস হাফিজ নাইমুর রহমান, সাংগঠনিক সম্পাদক আলিম উদ্দিন, সহ সাংগঠনিক সম্পাদক জাবের আহমদ,প্রচার সম্পাদক রায়হানুল আদনান সহ অন্যান্য দায়িত্বশীলবৃন্দরা সহ অসংখ্য অবিভাবক এবং এলাকাবাসীরা উপস্থিত ছিলেন।

শহিদুল ইসলাম রেদুয়ান / ১ই মার্চ ২০২৩ খ্রিস্টাব্দ। 

 

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281