রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৪৭ পূর্বাহ্ন

আন্দোলনের মুখে বিশ্বম্ভরপুরে প্রাচীনতম বিদ্যাপীঠ মুরারী চাঁদ উচ্চ বিদ্যালয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পবিত্র বাবু পুনর্বহাল

কুলেন্দু শেখর দাস সুনামগঞ্জ প্রতিনিধি
  • সংবাদ প্রকাশ বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪৮১ বার পড়া হয়েছে

সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার ফতেপুর ইউনিয়নের প্রাচীনতম বিদ্যাপীঠ মুরারী চাঁদ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পবিত্র ভূষণ তালুকদারকে আবারো তাঁর স্বপদে পুনর্বহাল করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন বিশ্বম্ভরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সফর উদ্দিন।

জানা যায় স্কুলটির ম্যানেজিং কমিটি আর শিক্ষকদের অভ্যন্তরীণ কোন্দল মিটমাঠ করার জন্য গতকাল উপজেলা সদরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদি-উর রহিম জাদিদের উপস্থিতিতে একটি জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা চেয়ারম্যান মো.সফর উদ্দিন, ম্যানেজিং কমিটির অভিযুক্ত সভাপতি ও ইউপি সদস্য মো.আব্দুল হেকিম, তার অনুসারী প্রতিষ্ঠানের সহকারী জুনিয়র শিক্ষক সঞ্জীবন রায়কে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক করা এবং অভিযোগকারী ভারপ্রাপ্ত প্রধান পবিত্র ভূষণ তালুকদারসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সভা থেকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পবিত্র ভূষণ তালুকদারকে তাঁর স্বপদে পূর্ণবহাল করা হয়।

তথ্যসূত্রে জানা যায়, গত ১ সেপ্টেম্বর ম্যানেজিং কমিটির একাংশ পূর্বপরিকল্পনা অনুযায়ী নিজেরাই অব্যাহতি পত্র লিখে নিয়ে দায়িত্বে থাকা ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পবিত্র ভূষণ তালুকদারের কাছ থেকে স্বাক্ষর আদায় করে এবং তাকে অব্যাহতি দিয়ে জুনিয়র শিক্ষক সঞ্জীবন রায়কে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্বে বসানো হয়।

এমন ঘটনার পর এলাকায় চাঞ্চল্যকর পরিস্থিতি সৃষ্টি হয় এবং প্রতিষ্ঠানটির প্রাক্তন শিক্ষার্থীরা গত ৪ সেপ্টেম্বর স্কুলের সামনে মানববন্ধন পালন করেন।

মানববন্ধনটি স্যাটেলাইট টেলিভিশন মোহনা টিভি,এনটিভি ইউরোপসহ’ দ্যা ডেইলি ম্যাসেঞ্জার’সহ বিভিন্ন গণমাধ্যম গুরুত্ব সহকারে প্রচার করা হয়। সেদিন মানববন্ধন থেকে দাবি করা হয় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পবিত্র ভূষণ তালুকদারকে স্বপদে বহাল করে বর্তমান ম্যানেজিং কমিটি বাতিল করতে হবে, একই সাথে জুনিয়র সহকারী শিক্ষক সঞ্জীবন রায়সহ যে সকল শিক্ষক এমন চক্রান্তের সাথে জড়িত তাদেরকে অপসারণ করতে হবে।

এ ব্যাপারে মুরারীচাঁদ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ডাঃ বাদল বর্মন বলেন, ‘ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পবিত্র ভূষণ তালুকদারকে স্বপদে বহাল করায় এলাকার মানুষ এবং প্রাক্তন শিক্ষার্থীরা খুশি। পাশাপাশি আমাদের সকলের দাবি ম্যানেজিং কমিটি বাতিল করে স্কলে সুস্থ পরিবেশ ফিরিয়ে আনার দাবী জানান।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281