রবিবার, ০৫ মে ২০২৪, ১১:২৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বাংলা সাহিত্য পরিষদ ইউকের নতুন কমিটি ঘোষণা। শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে শতাধিক ঘর বাড়ী ক্ষতিগ্রস্ত।ছাতকে আশ্রয়ন প্রকল্প পুকুরের লক্ষ টাকার মাছ আত্মসাৎ।সুনামগঞ্জ নিরাপদ সড়ক চাই নতুন জেলা কমিটি ঘোষণা। ছাতকে বালু সমিতির নেতৃত্বে সাত্তার-দিলোয়ার।ইউএসএ বাংলা আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন-২০২৪ সম্পন্ন।সুনামগঞ্জে রিক্সা চালক ও হতদরিদ্রদের মধ্যে খাবার পানি ও স্যালাইন বিতরণ।সুনামগঞ্জ জেলা বিএনপির প্রবীণ নেতা ওয়াকিফুর রহমান আর নেই-!!ইউক্যালিপটাস গাছ পরিবেশের জন্য হুমকি। সিলেট সদর উপজেলা নির্বাচনে জনপ্রিয়তার জুয়ার উঠেছে অধ্যক্ষ সুজাত আলী রফিকের

আলমদিনা একাডেমি নরসিংপুর,গুনগত মান ও সু-শিক্ষার একটি বিশ্বস্ত শিক্ষা প্রতিষ্ঠান নতুন ক্যাম্পাসে স্থানান্তর হচ্ছে শনিবার

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ বুধবার, ২ নভেম্বর, ২০২২
  • ৫০ বার পড়া হয়েছে

দোয়ারাবাজার উপজেলার নরসিংপুর ইউনিয়নে প্রতিষ্ঠিত সুনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান আল-মদিনা একাডেমি। প্রতিষ্ঠানটি নরসিংপুর বাজার হতে আগামী ৫ নভেম্বর শনিবার নরসিংপুর গ্রামের কাটাবন এলাকায় স্থানান্তরিত হতে যাচ্ছে। নতুন ক্যাম্পাসের প্রয়োজনীয় প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করেছে স্কুল পরিচালনা কর্তৃপক্ষ। ইতোমধ্যে শেষ হয়েছে স্কুলটির সকল ধরনের কাজ। করা হয়েছে সুসজ্জিত ক্যাম্পাসের ব্যবস্থা ।

জানা যায়, আল-মদিনা একাডেমি ২০০১ সালে প্রতিষ্ঠিত হয়। নরসিংপুর বাজারে কয়েকটি ভবন সমন্বয়ে ২০০২ সালে আনুষ্ঠানিকভাবে শিক্ষা কার্যক্রম চালু হয়। শুরুতে প্রতিষ্ঠানটি তিনটি শ্রেনী ও ৫০ জন শিক্ষার্থী নিয়ে পথ চলা শুরু করে। দীর্ঘ বিশ বছর পেরিয়ে বর্তমানে ১২ জন শিক্ষক ও দক্ষ পরিচালকদের পরিচালনায় ৩৫০ জন শিক্ষার্থী নিয়ে প্রতিষ্ঠানটিতে ১০ টি ক্লাস পরিচালিত হচ্ছে।

আল-মদিনা একাডেমি নরসিংপুর ইউনিয়নের সর্বোচ্চ বৃত্তিপ্রাপ্ত ও জিপিএ -৫ প্রাপ্ত প্রতিষ্ঠান হিসেবে সাফল্যের ধারা অব্যাহত রেখেছে।
এর শিক্ষার্থীরা প্রতিবছর নানান পুরষ্কারে পুরষ্কৃত হওয়ার মধ্যদিয়ে এলাকার জন্য সুনাম বয়ে আনছে।

আল-মদিনা একাডেমি প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠিত হওয়ার ৫ বছরের মাথায় সফলতার স্বারক স্বরূপ ২০০৬ সালে ৩ টি সরকারি বৃত্তি অর্জন করেন। এরই ধারাবাহিকতায় প্রতিবছর সর্বোচ্চ বৃত্তিপ্রাপ্ত ও ইউনিয়নের মধ্যে সর্বোচ্চ জিপিএ -৫ প্রাপ্ত প্রতিষ্ঠান হিসেবে সাফল্যের ধারাবাহিকতায় এগিয়ে রয়েছে।
২০ পেরিয়ে প্রতিষ্ঠানটি এই পর্যন্ত ২৪ টি সরকারি বৃত্তি অর্জন করেছে।

২০ বছর পেরিয়ে আগামী শনিবার ৫ নভেম্বর আল-মদিনা একাডেমি শিক্ষা কার্যক্রম নতুন আঙ্গিকে শুরু করতে যাচ্ছে সুসজ্জিত আধুনিক নতুন ক্যম্পাসে।
নতুন ভবনের আধুনিক ক্যাম্পাসটিতে রয়েছে ১০ টি শ্রেনীকক্ষ, প্রতিটি শ্রেনিকক্ষের সাথে রয়েছে এট্যাচড ওয়াশরুমসহ আধুনিক সকল ধরনের সুযোগ সুবিধা।

সুসজ্জিত মনোমুগ্ধকর গ্রামীন পরিবেশ প্রাকৃতিক সবুজ অরণ্যঘেরা, শিক্ষা বান্ধব সুবিশাল বাউন্ডারি বেষ্টিত নিরিবিলি ক্যাম্পাস যা যেকোনো শিক্ষার্থীকে বিশেষভাবে আনুপ্রানিত করবে। নতুন ক্যাম্পাসের পাশেই প্রতিষ্ঠানের নিজস্ব ভূমিতে রয়েছে দর্শনীয় একটি সুবিশাল মসজিদ। সেখানে নামাজের পাশাপাশি শিক্ষার্থীরা নৈতিক চরিত্র গঠনে উদ্বুদ্ধ হবে। মসজিদ প্রাঙ্গনের বিস্তৃত মাঠ শিক্ষার্থীদের ক্রীড়া ক্ষেত্রে অগ্রগতিতে নতুন মাত্রা যুক্ত করবে।

এই অঞ্চলের মানুষের দীর্ঘ দিনের প্রত্যাশার এই প্রতিষ্ঠানটি নতুন ক্যাম্পাসে স্থানান্তর হওয়ার মধ্যদিয়ে নিজস্ব নতুন ভবন ও ক্যাম্পাস নির্মাণের মাধ্যমে স্বতঃস্ফূর্তভাবে এগিয়ে চলার কাজ অব্যাহত রয়েছে।

বর্তমানে স্কুলটিতে ক্লাস প্লে থেকে অষ্টম শ্রেনী পর্যন্ত ১০ টি ক্লাসের শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে। প্রতিষ্ঠা কর্তৃপক্ষ দেশ-বিদেশে অবস্থানরত সকল অভিভাবক ও শুভাকাঙ্ক্ষীদের সার্বিক সাহায্য, সহযোগিতা ও পরমর্শ কামনা করেন।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281