রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:১৩ পূর্বাহ্ন

উত্তর সুরমা সুনামগঞ্জ সদর-বিশ্বম্ভরপুর কল্যাণ ঐক্য পরিষদের উদ্যোগে ৬দফা দাবীতে ঈদ পূর্ণমিলনী ও আলোচনা সভা

কুলেন্দু শেখর দাস সুনামগঞ্জ প্রতিনিধি
  • সংবাদ প্রকাশ শনিবার, ১৫ জুলাই, ২০২৩
  • ১২২ বার পড়া হয়েছে

সরকারের নিকট ৬ দফা দাবী বাস্তবায়নের লক্ষ্যে সুনামগঞ্জে ঈদ পূর্নমিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে উত্তর সুরমা সুনামগঞ্জ সদর-বিশ্বম্ভরপুর কল্যাণ ঐক্য পরিষদের উদ্যোগে শহরের হাছন রাজা মিলনায়নে আলোচনা সভায় সামছুল আলম রাসেল ও মাওলানা আব্দুস শহীদের যৌথ সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উত্তর সুরমা সুনামগঞ্জ সদর-বিশ্বম্ভরপুর কল্যাণ ঐক্য পরিষদের সভাপতি ও সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. মোবারক হোসেন।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক ও বিশ্বম্ভরপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ হারুনুর রশিদ দুলাল, উত্তর সুরমা সুনামগঞ্জ সদর-বিশ্বম্ভরপুর কল্যাণ ঐক্য পরিষদের সদস্য প্রফেসর আব্দুল মান্নান, বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান, বীর মুক্তিযোদ্ধা রুকন উদ্দিন,বীর মুক্তিযোদ্ধা ওহাব উদ্দিন,সহ সভাপতি মাওলানা মুফতি আজিজুল হক, জেলা সদর হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডাঃ আবুল কালাম,জাহাঙ্গীর নগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল কাদির, মো: ওমর ফারুক, বিশ^ম্ভরপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক দিলীপ কুমার বর্মন, নুরুল ইসলাম গাজী, বিল্লাল হোসেন বেলাল, ডাক্তার সাুইফুল ইসলাম, ডাক্তার নুরুজ্জামান, সারোয়ার আহমদ,মো: কবির মিয়া, সেফাত, আব্দুস শহিদ, মাজেদা আক্তার প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উত্তর সুরমা সুনামগঞ্জ সদর-বিশ্বম্ভরপুর কল্যাণ ঐক্য পরিষদের সভাপতি ও সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. মোবারক হোসেন বলেছেন,মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে সুনামগঞ্জের উত্তরপাড়ের ১১ শতাধিক মুক্তিযোদ্ধা জীবন বাজি রেখে মুক্তিযুদ্ধে অংশগ্রহন করে অনেকেই জীবন দিয়েছেন। দেশের স্বাধীনতার প্রায় ৫৩ বছর অতিবাহিত হলেও উত্তরপাড়ের আড়াইলাখ ভোটারের এলাকার মানুষের ভাগ্যের কোন উন্নয়ন হয়নি। এখানে গণকবর,শুল্কস্ট্রেশনের সুযোগ থাকলে ও করা হয়নি,বর্ডারহাট রয়েছে, অথচ যারাই স্বাধীনতা পরবর্তী জাতীয় নির্বাচনে যারাই সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন তারা এখানকার মানুষকে উন্নয়নের ফুলজুড়ি দিয়ে নির্বাচনী বৈতরণী পার হয়েই আমূল ভূলে যান এখানকার মানুষের সুখ দুঃখ বেদনা গাথাঁ সমস্যার কথা।

তিনি আরো বলেন,এই সুনামগঞ্জ-৪ আসনে যোগ্য নেতৃত্ব ও জনবান্ধব জনপ্রতিনিধি নির্বাচন করতে বার বার ভূল করায় বিশ্বম্ভরপুরসহ উত্তরপাড়ের মানুষকে আজ খেসারতন দিতে হচ্ছে।

তিনি সদর ও বিশ্বম্ভপুর উপজেলার উন্নয়নের জন্য সরকারের নিকট ৬টি দাবী উপস্থাপনা করা হয়।

দাবীগুলো হলো সুনামগঞ্জের ধারারগাঁও হালোয়ার ঘাটের সুরমা নদীর উপর দ্রুত ব্রীজ নির্মাণ, বালাকান্দা বাজার-রামপুর ধুপাজান চলতি নদীর উপর ব্রীজ নির্মাণ, সীমান্ত হাট সংলগ্ন ডলুরা শুল্ক স্টেশন স্থাপন, খড়চার হাওরসহ স্থানীয় সকল হাওরগুলোতে স্থায়ী ফসল রক্ষা বাঁধ নির্মান, ধোপাজান চলতি নদী কেন্দ্রীক প্রায় অর্ধ-লক্ষাধিক বেকার শ্রমিকের কর্মসংস্থানের জন্য ধোপাজান চলতি নদী উন্মোক্ত করে দেয়ার সুযোগ সৃষ্টি করে দেয়া এবং সদর ও বিশ্বম্ভপুর অঞ্চলের ভাঙ্গাচুড়া রাস্তাঘাটের উন্নয়নসহ সরকারের নতুন নতুন মেঘাপ্রকল্পগুলো সম্ভবনাময় সুরমার উত্তরপাড় ও বিশ্বম্ভপুরের সুবিধা জনক স্থানে নির্মানের দাবী জানান তিনি।

এই উত্তরপাড়ের যুবকরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশের সরকারী বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে উচ্চ পর্যায়ে সরকারী চাকুরজিীবি থেকে শুরু করে বিভিন্ন বেসরকারী প্রতিষ্ঠানে কর্মরত রয়েছেন । বর্তমান সরকারের আমলে দেশের প্রত্যন্ত অঞ্চলে সুষমও উন্নয়ন সাধিত হলেও ঐ এলাকার বিশাল জনগোষ্ঠি তাদের উন্নয়নের সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন বলে তিনি মনে করেন। একজন গর্ভবর্তী মাকে নিয়ে আসতে হলে ফেরি নৌকার জন্য ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হয় যেটা কোনভাবেই মেনে নেওয়া যায়না। অবিলম্বে আগামী জাতীয় নির্বাচনের আগেই ৬ দফা দাবী বাস্তবায়নের জন্য সরকারের প্রধানমন্ত্রী জাতির পিতার সযুযোগ্য কন্যা শেখ হাসিনার নিকট জোর দাবী জানান। আলোচনা সভায় সদর ও বিশ্বম্ভপুর অঞ্চলের হাজারো মানুষ অংশগ্রহণ করেন।

এসময় অন্যান্য বক্তারা নির্বাচিত জনপ্রতিনিধিদের প্রতি ক্ষোভ প্রকাশ করেন এবং উত্তর সুরমার সকলকে ঐক্যবদ্ধ হয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলবল নির্ভিচারে যোগ্য প্রার্থীকে ভোট দিয়ে বিজয়ী করার জন্য এক হয়ে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন তারা।

পরে উত্তরপাড়ের সন্তান সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালের শিশু বিশেষঞ্জ ডা. আবুল কালাম প্রমোশন পাওয়ায় তাকে সংগঠনের পক্ষ থেকে ক্রেষ্ট প্রদান করেন অতিথিরা।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281