শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৪৩ পূর্বাহ্ন

কোম্পানীগঞ্জে মাদকের বিরুদ্ধে কঠোর সিদ্ধান্ত! 

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ রবিবার, ১০ এপ্রিল, ২০২২
  • ৩০৭ বার পড়া হয়েছে

নোমান আহমেদঃ “চল যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে” এই স্লোগানকে লালন করে কোম্পানীগঞ্জের ৬নং দক্ষিণ রনিখাই ইউনিয়নের চেয়ারম্যান ইকবাল হুসেন ইমাদ ও কোম্পানীগঞ্জ প্রশাসনের অনুপ্রেরণায় মাদকের হাট নামক সুন্দাউরা বাসী নিলো মাদক নির্মূলে এক ঐতিহাসিক সিন্দান্ত।

০৯-০৪-২০২২ ইংরেজি রাত ১১ টায় সুন্দাউরা জামে মসজিদ মাঠে গ্রামের সাধারণ জনতা সহ সচেতন মহল এ সিন্দান্তটি নেয়।

মাদক নির্মূলে সুন্দাউরা বাসীর গৃহীত সিন্দান্তটি হলো’মাদক বিক্রেতা বা মাদক সেবনকারী কেউ হাতেনাতে ধরা পড়লে তার কাছ থেকে নগদ বিশ হাজার টাকা জরিমানা আদায় করে, গনধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করা হবে।অপরদিকে মাদক কারবারি কাউকে ধরিয়ে দিলে, যে ধরবে তাকে নগদ পুরষ্কার স্বরূপ দশ হাজার টাকা দিয়ে পুরস্কৃত করা হবে এবং যাদের উপর মাদক মামলা রয়েছে তারা যেনো অতিশিগ্রই আইনের নিকট আত্মসমর্পণ করে,অন্যথায় গ্রামবাসীর পক্ষ থেকে ধরিয়ে দেওয়া হবে।

উক্ত মাদক নির্মূলে গৃহীত সিন্দান্তটির সত্যতা নিশ্চিত করেন ৭নং ওয়ার্ড সুন্দাউরা গ্রামের বর্তমান মেম্বার আলী হুসেন।

এ নিয়ে স্থানীয় বাসিন্দা (সুন্দাউরা)সাবেক মেম্বার পদপ্রার্থী সেলিম আহমেদ বলেন, আমি গ্রামের প্রবীন মুরব্বিদের নেওয়া সিন্দান্তকে সম্মান করি। যত কষ্ট হোক আমরা যুব মহল তাদের সম্মানার্থে এবং গ্রামকে মাদকমুক্ত রাখতে মাদকাসক্তদের চিন্হৃিত করে জরিমানা আদায় সহ আইনে সোপর্দ করব।

উল্লেখ্য যে কোম্পানীগঞ্জের ৬নং দক্ষিণ রনিখাই ইউনিয়নের সুন্দাউরা,গৌরিনগর,দরাকুলে হাত বাড়ালেই পাওয়া যায় মাদকদ্রব্য।প্রতিদিন সন্ধ্যায় ও রাতে জিপ কার,অটোরিকশা সিএনজি,মোটর বাইকে পরিচিত -অপরিচিত অনেকেই মাদকদ্রব্য ক্রয় বিক্রয় করে। মাদকের ছোয়ায় ধ্বংস হচ্ছে যুব সমাজ সহ ছাত্র মহল। মাদক নির্মূলের জন্য ইউপির চেয়ারম্যান ইকবাল হুসেন ইমাদ ক্ষমতা গ্রহনের পর থেকে তৎপর হয়ে উঠেপড়ে লেগেছেন। মাদক নির্মূলে তিনি প্রথমে ইউপির মেম্বারদের নিয়ে মাদক নিমূল কমিটি ও মাদক নির্মূলের কর্ম পরিকল্পনা তৈরী করেন।তাঁর কল্পিত পরিকল্পনার প্রথমেই মাদকের হাট নামক খ্যাত সুন্দাউরা। তিনি গত ৮ এপ্রিল, শুক্রবার বাদজুমআ দক্ষিণ রনিখাই ইউনিয়নের সকল মেম্বার সহ সচেতন মহল নিয়ে মসজিদে মাদকের কু-প্রভাব ও মাদক থেকে কিভাবে সমাজকে মুক্ত করা যায়, সে সম্পর্কে জনসমাবেশ করেন।

উক্ত সমাবেশের প্রেক্ষিপ্তে এর পরদিন ৯ এপ্রিল রাত তারাবির নামাজের পর সুন্দাউরা বাসী উক্ত ঐতিহাসিক সিন্দান্তটি নেয়।

মাদক নির্মূলের ব্যাপারে চেয়ারম্যান ইকবাল হুসেন ইমাদের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, আমি চাই আমার ইউনিয়ন মাদকের ছোবল থেকে রক্ষা পাক। আমি মাদকের বিরূদ্ধে যুদ্ধ ঘোষনা করেছি।

তিনি আরো বলেন, আমি নির্বাচিত হওয়ার আগে জনগনের কাছে ওয়াদা করেছি ইউনিয়নকে মাদকমুক্ত করবো তাই আমি মাদককে কোনোভাবেই ছাড় দিবনা।

পরিশেষে তিনি বলেন,পূর্বে আমাকে সাধারণ জনতাই ভোট দিয়ে চেয়ারম্যান বানিয়েছে। আমি আশাবাদী আমার এ যুদ্ধেও দক্ষিণ রনিখাইয়ের অাপারময় জনতার সমর্থন পাচ্ছি ঈনশা আল্লাহ তাদের সহযোগিতাই আমাকে মাদক মুক্ত রনিখাই গড়তে সাহায্য করবে।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281