রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন

ছাতক সরকারী ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ তুলসী চরণ দাসের দায়িত্ব গ্রহন

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ৯২ বার পড়া হয়েছে

ব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ছাতক সরকারী ডিগ্রি কলেজের সিনিয়র সহকারী অধ্যাপক তুলসী চরণ দাস কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহন করেছেন।

রোববার সকালে দায়িত্ব গ্রহনকালে কলেজের সহকর্মীদের ভালোবাসায় সিক্ত হন তিনি। ছাতক সরকারী ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে তুলসী চরণ দাসের প্রথম কার্যদিবসে সহকর্মী শিক্ষক-শিক্ষিকা ও কলেজের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ তাকে ফুলেল শুভেচ্ছা ও স্বাগতম জানান।

গত ১২ ডিসেম্বর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুস ছাত্তার অবসরকালীন বিদায় নিলে অধ্যক্ষর পদটি শুন্য হয়। ওই দিন করেজের সহকারী অধ্যাপক বেলাল আহমদকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দিয়ে যান বিদায়ী অধ্যক্ষ আব্দুস ছাত্তার। ভাপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্বটি বিধি ভঙ্গ ও জ্যেষ্ঠতা লংঘন করে দেয়া হয়েছে-এমন অভিযোগ তুলেন কলেজের অন্যান্য শিক্ষক-শিক্ষিকা সহ অধ্যাপক তুলসী চরণ দাস। এ জটিলতার বিষয়টি উপজেলা নিবাহী কর্মকর্তা ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক(মাউশি) অধিদপ্তর পর্যন্ত গড়ায়।

অবশেষে ২৮ জানুয়ারী মাউশি’র মহাপরিচালক (রুটিন দায়িত্ব) প্রফেসর শাহেদুল কবির চৌধুরী স্বাক্ষরিত এক অফিস আদেশে সৃষ্ট জটিলতার অবসান ঘটে। চিঠিতে বলা হয় ১২ জানুয়ারী ২০২২ ইং হতে ছাতক সরকারী ডিগ্রি কলেজের অধ্যক্ষর পদটি শুন্য অবস্থায় রয়েছে। এ শুন্য পদ পুরনে বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের(স্কুল ও কলেজ) জনবলকাঠামো ও এমপও নীতিমালা ২০২১ এর ১৩ ধারা অনুযায়ী জেষ্ঠতার ভিত্তিতে অধ্যাপক তুলসী চরণ দাসকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের কথা বলা হয়। মাউশির অফিস আদেশের প্রেক্ষিতে ৩ ফেব্রুয়ারী ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব গ্রহনের জন্য তুলসী চরণ দাস অনুরোধ করা হয় এবং নির্দেশনা মোতাবেক ব্যবস্থা গ্রহনের জন্য কলেজের প্রধান সহকারীকে বলা হয়।

রোববার সকালে আনুষ্ঠানিকভাবে তুলসী চরণ দাস ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব গ্রহন কালে ছাতক থানার ওসি(তদন্ত) মিজানুর রহমান, সেকেন্ড অফিসার হাবিবুর রহমান পিপিএম, প্রভাষকপার্থ সারথী টিটিু, প্রভাষক জাকির আলী, প্রভাষক বজলুল হালিম বিদ্রোহী, প্রভাষক রাজীব কুমার দাস, প্রভাষক রহিমা বেগম হিরা, প্রভাষক অনন্ত কুমার সরকার, শাহেদ আহমদ চৌধুরী, প্রভাষক উজ্জ্বল রায়, প্রভাষক বিপ্লব রায়, প্রভাষক রিনময় শর্মা, কলেজের প্রধান সহকারী আব্দুস শহিদ, হিসাব রক্ষক আব্দুর রহিম উপস্থিত ছিলেন।##

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281