রবিবার, ১৯ মে ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন

তিনদিনের অবরোধ কর্মসূচী সফল করতে সুনামগঞ্জে বিএনপি,স্বেচ্ছাসেবক দল,যুবদল ও ছাত্রদলের আলাদা ঝটিকা মিছিলে পুলিশী বাঁধা

সুনামগঞ্জ প্রতিনিধি
  • সংবাদ প্রকাশ সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩
  • ১৭০ বার পড়া হয়েছে

ঢাকায় গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশে হামলা,নেতাকর্মীদের গ্রেপ্তার ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সহস্রাধিক নেতাকর্মীদের গ্রেপ্তার ও বাড়ি বাড়ি তল্লাশী,হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে তিনদিনব্যাপী লাগাতার অবরোধ কর্মসূচী সফল করার লক্ষ্যে সুনামগঞ্জে পৃথক পৃথকভাবে ঝটিকা মিছিল করেছে বিএনপি ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।

সোমবার সন্ধ্যায় সুনামগঞ্জ শহরের পুরাতন বাসস্ট্রেশন এলাকা থেকে জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন মিলন ও সাধারন সম্পাদক এ্যাডভোকেট নুরুল ইসলাম নুরুলের নেতৃত্বে অসংখ্য নেতাকর্মীরা একটি মিছিল বের করে ট্রাফিক পয়েন্টের দিকে যেতে চাইলে বিপুল সংখ্যক পুলিশ সদস্যরা এসে মিছিলে বাধাঁ প্রদান করেন। এ সময় বিএনপি ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের সাথে পুলিশের বাকবিতন্ডা হয়। পরে দলীয় কার্যালয়ের সামনে এক সভা অনুষ্ঠিত হয়।

এদিকে সন্ধ্যায় জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সামছুজ্জামান ও সাধারন সম্পাদক মোনাজ্জির হোসেন ও যুবদলের সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান রাজু,প্রথম যুগ্ম-সাধারন সম্পাদক তফাজ্জুল হোসেন,যুগ্ম সম্পাদক মমিনুল হক কালারচানের নেতাকর্মীরা বিপুল সংখ্যক নেতাকর্মীরা শহরের পশ্চিমবাজার থেকে একটি ঝটিকা মিছিল বের করে ট্রাফিক পয়েন্টে এসে শেষ হয় ।

অপরদিকে কাজির পয়েন্ট থেকে জেলা ছাত্রদলের আহবায়ক জাহাঙ্গীর হোসেন ও সদস্য সচিব মো. তারেক মিয়ার নেতৃত্বে শত শত নেতাকর্মীরা আরেকটি মিছিল বের করে পৌর মার্কেটে এসে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন ,জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মো. সামছুজ্জামান,সহ সভাপতি সুহেল মিয়া,শাহজাহান মিয়া,সাধারন সম্পাদক মোনাজ্জির হোসেন,জেলা যুবদলের সাধারন সম্পাদক এ্যাডভোকেট মামুনুর রশিদ খয়েছ,সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান রাজু,প্রথম যুগ্ম সাধারন সম্পাদক তফাজ্জুল হোসেন,যুগ্ম সাধারন সম্পাদক মমিনুল হক কালারচাঁন ,সিরাজুল ইসলাম পলাশ,জেলা ছাত্রদলের সভাপতি জাহাঙ্গীর আলমসহ বিএনপিসহ সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন মিলনের সভাপতিত্বে ও সংগঠনের সাধারন সম্পাদক এ্যাডভোকেট নুরুল ইসলাম নুরুলের সঞ্চালনায় সভায় আরো বক্তব্যে রাখেন জেলা বিএনপির সহ-সভাপতি মো. সেলিম উদ্দিন,সহ সভাপতি ও শান্তিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদ, মো. আবুল কালাম,আবুল মনসুর মোহাম্মদ শওকত,এ্যাডভোকেট শেরেনুর আলী,এ্যাডভোকেট মাসুক আলম,আবুল কালাম,এ্যাডভোকেট মো. আব্দুল হক,হোসেন আহমদ,এ্যাডভোকেট আমিনুল ইসলাম,জেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক নাসির উদ্দিন লালা,জুনাব আলী,সাংগঠনিক সম্পাদক ও তাহিরপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কামরুল ইসলাম কামরুল,সহ সাংগঠনিক সম্পাদক খুরশেদ আলম,মানবাধিকার বিষয়ক সম্পাদক মো. রাকাব উদ্দিন,জেলা বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক রাকিবুল ইসলাম দিলু,নুর হোসেন প্রমুখ।

সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন মিলন ও সাধারন সম্পাদক এ্যাডভোকেট নুরুল ইসলাম নুরুল বলেন,ভোটারবিহীন নিশিরাতের এই অবৈধ সরকার শনিবারে ঢাকায় জাতীয়তাবাদি দল বিএনপির স্মরণকালের মহাসমাবেশে হামলা,নেতাকর্মীদের গ্রেপ্তার ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সহস্রাধিক নেতাকর্মীদের গ্রেপ্তার ও বাড়ি বাড়ি তল্লাশী,হয়রানি ও নির্যাতন অব্যাহত রেখেছে।

তারা আরো বলেন,বর্তমান ফ্যাসিস অবৈধ এই আওয়ামীলীগের সরকার পুলিশ দিয়ে বিরোধী দলের নেতাকর্মীদের যেভাবে দমন পীড়ন চালাচ্ছে তাতে ও সরকারের শেষ রক্ষা হবে না বলে হুশিয়ারী দেন বক্তারা। আগামীকাল ৩১ অক্টোবর মঙ্গলবার,বুধবার ও বৃহস্পতিবার এই তিনদিনব্যাপী সড়ক নৌ ও রেলপথে অবরোধ সফল করতে সুনামগঞ্জবাসীসহ দেশবাসীর প্রতি আহবান জানান।

তারা একটি নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের নিকট ক্ষমতা হস্তান্তর করে একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করে সকল দলের অংশগ্রহনের মাধ্যমে দেশে আগামী জাতীয় দ্বাদশ নির্বাচন করার দাবী জানান। অন্যতায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের নির্দেশে রাজপথে থেকে আন্দোলন সংগ্রামের মাধ্যমে তত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যেতে উপস্থিত সকল নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281