সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

নাসিরনগরে এফআইভিডিবি’র ৩দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি। 

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩
  • ২২৮ বার পড়া হয়েছে

সুজিত কুমার চক্রবর্তী

নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলায় এফআইভিডিবি-ইএমডিসি প্রকল্পের উদ্যোগে ৩ দিন ব্যাপী মহান বিজয় দিবসের নানান কর্মসূচি পালিত হয়েছে।

সোমবার ১৮ ডিসেম্বর মডেল সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ে এফআইভিডিবি -ইএমডিসি প্রকল্পের উদ্যোগে শিখন কেন্দ্র ও বিদ‍্যালয়ের যৌথ অংশ গ্রহণে খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রতিযোগিতামূলক লিখা এবং উপস্থিত বক্তব্যসহ বিভিন্ন বিষয়ে শিশুদের মধ্যে প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়। বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক অজিত কুমার দাসের সভাপতিত্বে ও ইএমডিসি প্রকল্পের এ‍্যাডভোকেসি সমন্বয়কারী মোঃ আবু সাঈদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নাসিরনগর প্রেস ক্লাবের সভাপতি সুজিত কুমার চক্রবর্তী। এ সময় অন‍্যান‍্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিদ‍্যালয়ের সহকারি শিক্ষক সবুজ চন্দ্র দাস, দিপিকা সূত্রধর, এফআইভিডিবি-ইএমডিসি প্রকল্পের টেকনিক্যাল অফিসার তুলনা বেগম, কর্মসূচি সংগঠক লুৎফুর রহমান প্রমূখ।

তাছাড়াও মহান বিজয় দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর ও বাঞ্ছারামপুর উপজেলায় উক্ত প্রকল্পের ২৫০টি শিখন কেন্দ্র এবং এর আওতাধীন ১৭৩টি সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ে মহান বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বরে হতে ১৮ ডিসেম্বর’২০২৩ তারিখ পর্যন্ত ৩ দিন ব‍্যাপী সরকারি প্রাথমিক বিদ‍্যালয় এবং ইএমডিসি প্রকল্পের শিক্ষার্থীদের যৌথ অংশগ্রহণে চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি, গল্প বলা/লিখা, খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়। প্রধান অতিথি বলেন, এই কর্মসূচি বাস্তবায়নের ফলে শিক্ষার্থীদের মধ্যে সুস্থ প্রতিযোগিতা, ব‍্যাপক উৎসাহ -উদ্দীপনা ও সৃজনশীলতার বিকাশ পরিলক্ষিত হয়েছে। শূধু তাই নয়, শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষকমন্ডলী, অভিভাবক, বিদ‍্যালয় পরিচালনা কমিটির সদস্যসহ কমিউনিটির লোকজন অত্যন্ত আনন্দিত।

উল্লেখ্য যে, উক্ত প্রকল্পটি এফসিডিও এর অর্থায়নে, ইউনিসেফ বাংলাদেশের কারিগরি সহায়তায় এবং বেসরকারি উন্নয়ন সংস্থা এফআইভিডিবি এর মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর ও বাঞ্ছারামপুর উপজেলায় কার্যক্রম বাস্তবায়ন করেছে।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281