রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০৬ অপরাহ্ন

নোয়াখালী টু ভীমখালীর রাস্তার বেহাল অবস্থা দেখার যেন কেউ নেই

রহমান তৈয়ব
  • সংবাদ প্রকাশ মঙ্গলবার, ৪ জুলাই, ২০২৩
  • ১০৯৪ বার পড়া হয়েছে

দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলার নোয়াখালী টু ভীমখালীর বেশিরভাগ রাস্তার অবস্থা বেহাল। এতে চলাচলে চরম ভোগান্তিতে পড়েছেন অত্র এলাকার মানুষ। এই রাস্তা দিয়ে জামালগঞ্জ ও শান্তিগঞ্জ উপজেলার প্রায় শতাধিক গ্রামের লক্ষাধিক মানুষের চলাফেরা।

সরেজমিন গিয়ে দেখা গেছে গতবছর (২০২২ সালের) আকস্মিক বন্যায় প্রায় ১০-১৫ জায়গায় ছোট-বড় খানাখন্দে পরিণত হয়েছে, অনেক জায়গায় রাস্তার কার্পেটিং উঠে গেছে, রাস্তার দু’ধারের মাটি সরে গিয়ে রাস্তা ভেঙে পড়েছে। বিগত কয়েক বছর থেকে এই রাস্তা সংস্কার করার জন্য কোনো উদ্যোগ নেওয়া হয় নি।

স্থানীয়রা জানান, নোয়াখালী-ভীমখালীর রাস্তার বর্তমান দুরাবস্থার কারণে সামান্য বৃষ্টিতেই রাস্তা অনুপযোগী হয়ে পড়ে যান চলাচলের। ফলে ব্যাটারিচালিত অটোরিকশা, ভ্যানগাড়ি ও মোটরসাইকেল আরোহীসহ, সকল ধরনের যানবাহন চলাচল করতে দুর্ভোগ পোহাতে হয় মাত্রাতিরিক্ত। হালকা বৃষ্টিতেই রাস্তা পিচ্ছিল হয়ে যাচ্ছে, যার কারণে অত্র এলাকার রোগীবাহী যানচলাচল করতে অনেক অসুবিধা হয়। যেখানে সাধারণ মানুষের চলাফেরা করতে দুর্ভোগ পোহাতে হয়, সেখানে একটি রোগীবাহী যান বা এম্বুলেন্স চলাচল করা একেবারে অসম্ভব বললেই চলে।

অত্র এলাকার মানুষের সুনামগঞ্জ জেলা শহরে যেতে এই একটা মাত্র রাস্তা হওয়ার কারণে যেমন অসহনীয় যানজটের সৃষ্টি হচ্ছে তেমনি প্রতিনিয়ত বাড়ছে সড়ক দুর্ঘটনার ঝুঁকি। অ প্রসস্থ রাস্তাঘাট, অতিরিক্ত যানবাহন চলাচল যেমন (মালবাহী ট্রাক ও পিকআপ) ফলে সাধারণ মানুষের দুর্ভোগ চরম সীমায় পৌঁছেছে। উপরন্ত রাস্তাঘাটের বেহাল অবস্থা সব মিলিয়ে মানুষের জন-জীবন আজ বিপর্যস্ত, ভয়াবহ। এ যেন দেখার কেউ নাই।

এলাকাবাসীর দাবি, যত দ্রুত সম্ভব এই রাস্তার সংস্কার করা তাদের জন্য অতীব জরুরী, তা না হলে তাদের দুর্ভোগ দিন দিন আরো সীমাহীন হবে।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281