সোমবার, ০৬ মে ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ

প্রকাশিত সংবাদের প্রতিবাদে চেয়ারম্যানের সাংবাদিক সম্মেলন

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ সোমবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ৪৫৭ বার পড়া হয়েছে

নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার চাপড়তলা ইউনিয়নের চেয়ারম্যান এম মনসুর আলীকে নিয়ে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে মোঃ আব্দুল হান্নানের বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ২৮ ফেব্রুয়ারি দুপুরে প্রেস ক্লাবে নাসিরনগর উপজেলার ৯নং চাপড়তলা ইউনিয়ন পরিষদ ও এলাকাবাসীর উদ্যোগে সাংবাদিক সম্মেলনে প্রকাশিত ওই সংবাদকে চেয়ারম্যান ভিত্তিহীন, বানোয়াট ও অমূলক আখ্যায়িত করেছেন। সাংবাদিক সম্মেলন ডেকে ওই সংবাদের প্রতিবাদ জানিয়ে এর প্রতিকার দাবি করেছেন।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন, চাপড়তলা ইউনিয়নের ইউপি সদস্য খালেক মিয়া, হুকুম আলী, আব্দুল লতিফ, রুবেল খান, ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক মো. নাদিম মিয়া ও সালিশকারক মো. মলাই মিয়া।

ষড়যন্ত্রমূলকভাবে তাকে হেয় করার জন্য মিথ্যা সংবাদ প্রকাশ করা হয়েছে বলে সাংবাদিক সম্মেলনে দাবি করে চেয়ারম্যান তার লিখিত বক্তব্যে জানান,২০২১ সালে চাপড়তলা ইউনিয়নের আব্দুল হোসেনের দুটি দুগ্ধ গাভী চুরি হয়। আর চুরির দায়ে অভিযুক্ত করা হয় একই ইউনিয়নের নূর মিয়ার ছেলে হিরাজ মিয়াকে। এর পর স্থানীয়ভাবে কয়েকটি বিচার-সালিশ করা হয়। পরবর্তীতে এ বছরের ১৬ ফেব্রুয়ারি খান্দুরা মসজিদ প্রাঙ্গনে পুনরায় সালিশের আয়োজন করা হয়। সে সালিশে হিরাজ মিয়াকে চুরির গরু ফিরিয়ে না দেওয়ার অপরাধে ১ লাখ পঞ্চাশ হাজার টাকা গরুর মূল্য ও এক বছরের গাভীর দুধের মূল্যবাবদ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। সালিশকারকরা তাদের রায় কার্যকর করার জন্য নুর মিয়ার কাছ থেকে একটি ৩০০ টাকা মূল্যের ননজুডিশিয়াল স্ট্যাম্পে স্বাক্ষর নেয়। নুর মিয়া তার ছেলের দোষ স্বীকার করে ক্ষতিপূরণ দিতে সম্মতি দিয়ে টাকার পরিমাণ কমিয়ে দেওয়ার দাবী জানান। আরো দাবি করে বলেন, সালিশের পরে এশিয়ান টিভির নাসিরনগর উপজেলা প্রতিনিধি আব্দুল হান্নান তার ব্যক্তিগত ফেইসবুক আইডি ও বিভিন্ন অনলাইনে সাংবাদ প্রকাশ করে আমাকে হেয় করেছে। এ ছাড়াও বাংলাদেশ আওয়ামীলীগ সরকারের উন্নয়নের অগ্রযাত্রাকে বিঘ্নিত করে সরকারের ভাবমূর্তি নষ্ট করা হয়েছে। এলাকার সবাই জানে চাপড়তলা ইউনিয়নের কুখ্যাত ডাকাত হিরাজ মিয়া। তার বিরুদ্ধে মাধবপুর, লাখাই ও নাসিরনগর থানায় একাধিক চুরি ও ডাকাতির মামলা রয়েছে। এমনকি নাসিরনগর থানায় তার বিরুদ্ধে চুরির দায়ে গ্রেপ্তারী পরোয়ানাও রয়েছে।

প্রসঙ্গত, ‘গরু চুরি করার অপরাধে সালিশে ক্ষতিপূরণের রায় শুনে জ্ঞান হারিয়ে বৃদ্ধ হাসপাতালে’ এই শিরোনামে বিভিন্ন অনলাইন ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সংবাদ প্রকাশ করা হয়।

এ বিষয়ে কথা হয় এশিয়ান টিভির নাসিরনগর উপজেলা প্রতিনিধি আব্দুল হান্নানের সাথে। তিনি দাবি করে বলেন, আমি ভুক্তভোগী নূর মিয়া ও চুরির দায়ে অভিযুক্ত হিরাজ মিয়ার সাথে কথা বলে সংবাদ প্রকাশ করেছি। এখানে আমার কোন ব্যক্তিগত কথা নেই।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281